জেনারেল রাইটিং :- শৈশবের একটা স্মৃতি।

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230818-WA0020.jpg

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি আজকে একটি লেখার পোস্ট এবং আমার শৈশবের একটি ঘটনা আপনাদের মাঝে শেয়ার করবো। আপনাদেরও আমার পোস্ট আশা করি খুবই ভালো লাগবে।

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব আমার ছোটকালের একটি অতীতের ঘটনা। আমরা যখন ছোট ছিলাম তখন আমাদের বাড়িতে একসাথে ১০ জন ১২ জন ছেলে সমবয়সী ছিলাম। আমরা খেলাধুলাও করতাম অতিরিক্ত দুষ্টামিও করতাম। এবং অতিরিক্ত দুষ্টামির কারণে মা-বাবার হাতে অনেক বার পিটাও খেয়েছি। তবে তারপর আমাদের দুষ্টামি থেমে থাকত না সব সময় দুষ্টামি করে যেতাম। আমাদের বাড়ির সবাই মিলে ফুটবল খেলতাম। মোটামুটি ১০-১২ জন যখন ছিলাম তখন একটি টিম ছিল।

আমার এখনো খেয়াল আছে যখন আমি চতুর্থ শ্রেণীতে পড়ি তখন বিকেল বেলা ফুটবল খেলছি। এমন সময় আমি প্রতিপক্ষর গোলে গোল করার জন্য অনেক জোরে মাথা দিয়ে হেড দিয়েছে। প্রতিপক্ষর একটি খেলোয়াড় অনেক জোরে বলটি রক্ষা করার জন্য সেও মাথা দিয়ে অনেক জোরে হেড দিয়েছে। তখন বলটি আমাদের মাথার সাথে না লেগে আমাদের দুজনের মাথা সিধা আঘাত লাগলো। সাথে সাথে আমরা দুইজন মাটিতে পড়ে গেলাম। যখন আমরা দুইজন মাথা উপরের দিকে তুললাম তখন আমাদের একজনের কপাল থেকে আর আমার চোখে উপর থেকে রক্ত পড়তেছে।

এমত অবস্থায় এত বেশি খারাপ লাগল রক্ত দেখে আমার নিজের কাছে। তখন আমার বড় ভাই সামনে ছিল তাড়াতাড়ি মাথায় হাত দিয়ে ধরে বাড়িতে নিয়ে গেল। এবং অন্য ছেলেটিকেও সবাই ধরাধরি করে বাড়িতে নিয়ে গেল। সাথে সাথে একটি রিকশায় করে আমাদের দুইজনকে হাসপাতালে নিয়ে গেলেন। হাসপাতালে ডাক্তার দেখে এত ছোট বাচ্চা এত বড় বড় মাথা ফাটলো কিভাবে। তখন বলতেছে ফুটবল খেলে মাথা ফাটিয়ে ফেলেছে। এবং আমার সাথে যে ছেলেটি ছিল ফরহাদ তার কপালে কাটা দাগের মধ্যে পাঁচটি সেলাই দিলেন।

এবং আমার চোখের উপর দিয়ে কাটা দাগের মধ্যে ছয়টি সেলাই দিলেন। তবে ফরহাদের চেয়ে আমার চোখের উপর দিয়ে বেশি কেটে গেল। তবে এই কাটার দাগ ভালো হতে অনেক দিন লাগলো আমাদের দুজনের। এবং সবাই বলাবলি করতেছে এতটুকু মাথা কিভাবে দুজনের পাটলো। তবে এই চোখের উপর দিয়ে কাটার কারণে আমার চোখে কিছু বছর পরে সমস্যা দেখা দিয়েছে। ওই সময় ডাক্তার বলেছে একটু বয়স হলে চোখে সমস্যা দেখা যাবে। এবং বর্তমানে আমি চোখের মধ্যে চশমা ব্যবহার করি।

যদিও ওই সময় কাটা দাগের চিকিৎসা করেছিল ফ্যামিলি। ওই সময় এত চিকিৎসা ও ভালো ছিল না তাই চোখের দিকে তেমন খেয়াল করে নাই। আস্তে আস্তে যখন আমি বড় হচ্ছে তখন রোদের মধ্যে গেলে আমার চোখের মধ্যে এক ধরনের রিমঝিম করে এবং চোখ দিয়ে পানি পড়ে। আপনারা হয়তো অনেকে জানেন আমি সব সময় চোখে চশমা ব্যবহার করি। শুধুমাত্র ঘুমানোর সময় আমি চশমাটি খুলে রাখি। সত্যি বলতে ছোটকালে ফুটবল খেলা আমার অনেক বড় ক্ষতি হয়ে গেছে। তবে আমি অনেকবার ডাক্তার দেখিয়েছি চোখের জন্য। তবে ডাক্তার বলেছে চশমা ব্যবহার করার জন্য। আশা করি আমার ছোটকালের অতীতের পোস্টটি পড়ে আপনাদের অনেক ভালো লাগবে।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

ছোটবেলার এমন জঘন্য জঘন্য কিছু অভিজ্ঞতা থাকে যা কখনো ভুলার মত নয়। তাছাড়া এমন কিছু মজার কাহিনী ও থাকে তাও আবার বেশ হাসি পায় মনে করে। খেলা করতে গিয়ে এরকম ঘটনা কিন্তু বেশ ঘটে যায় অনেকের মধ্যে। আপনার ছোটবেলার গল্পটি পড়ে ভালো লাগলো খুব সুন্দর আপনার অভিজ্ঞতা ছিল। সবার কাছ থেকে খুব সুন্দর সুন্দর ছোট বেলার স্মৃতি গুলো পড়তে ভীষণ ভালো লাগে অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ছোটকালে কিছু কিছু স্মৃতি আছে যেগুলো অনেক কষ্টের। আমার ছোট কালের স্মৃতির পোস্ট নিয়ে সুন্দর মন্তব্য করায় ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার শৈশবের স্মৃতি গল্পটি পড়ে বেশ ভালো লাগলো। আসলে আপনার গল্পটি যখন পড়ছিলাম তখন আমার শৈশবের অনেক কথা মনে পড়ে গেলো। শৈশবের কিছু কিছু মধুর স্মৃতি থাকে যা কখনো ভুলের মত নয়। শৈশবের স্মৃতি এত সুন্দর গল্প আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আমার শৈশবের স্মৃতি গল্পটি পড়ে স্বাভাবিক মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাইয়া আপনার অতীতের ঘটনাটা পড়ে সত্যিই ভীষণ খারাপ লাগলো। ফুটবল খেলতে যেয়ে এত বড় একটি জটিল সমস্যা দেখা দিল যেটা আপনাকে সারা জীবন বয়ে বেড়াতে হচ্ছে। সত্যিই বেশ কষ্টদায়ক ব্যাপারটা ।আসলে খেলাধুলার ক্ষেত্রে আমাদের অনেক সাবধানতা অবলম্বন করা উচিত ।আপনার জন্য শুভকামনা।

 last year 

সত্যিই আমার ছোট কালের অ্যাক্সিডেন্টটা আমার সারা জীবন এই নিয়ে কষ্ট করতে হবে। আপনার উচ্চতা মূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

শৈশবের অনেক খারাপ স্মৃতি থাকে যেগুলো কখনোই ভোলা যায় না। সেই বিষয়ের কোন কথা বললেই যেন স্মৃতিগুলো মনের ভেতর ভেসে ওঠে। ফুটবল খেলতে গিয়ে আজকে আপনার চশমা ব্যবহার করতে হচ্ছে এটা জেনে খুবই খারাপ লাগছে ভাই। এরকম একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাই।

 last year 

ফুটবল খেলতে গিয়ে আমার চোখে আঘাত পেয়ে এবং চোখের উপর দিয়ে অনেকখানি পাঠিয়ে গিয়েছে। এই কারণে আমি এখন সব সময় চশমা ব্যবহার করতে হয়। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

কিছু কিছু শৈশবের স্মৃতি মানুষকে অনেক কষ্ট দেয়। আবার কিছু শৈশবের স্মৃতি অনেক মধুর হয়। আপনি ছোট কালে ফুটবল খেলতে চোখের উপর দিয়ে ফাটিয়ে ফেলেছেন। যদিও দুইজন এক্সিডেন্ট হয়েছে। কিন্তু আপনি বেশি মারাত্মক ভাবে এক্সিডেন্ট হয়েছেন। এই কারণে আপনার চোখে এখনও ডিস্টার্ব করতেছে। আসলে এই কষ্টটি আপনি সবসময় করতে হবে। যাই হোক ভালো ডাক্তার দেখে চিকিৎসা করেন এবং ভালো হন এটাই কামনা করি।

 last year 

হ্যাঁ ঠিক বলেছেন অ্যাক্সিডেন্টটি অনেক মারাত্মক হয়েছে। তবে আমি ডাক্তারি পরামর্শতে চোখে চশমা ব্যবহার করতেছি। খুব চমৎকার মন্তব্য করাই আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার শৈশব নিয়ে দারুণ কিছু স্মৃতিময় ঘটনা। আসলে একেকজনের শৈশব একেক রকম হয়ে থাকে। আমি মনে করি সবার জীবনে অনেক খারাপ স্মৃতি এবং ভালো স্মৃতি মিলেই শৈশব কাটে। আপনার জীবনে তার ব্যতিক্রম নয় ভাই। ফুটবল খেলা খেলতে গিয়ে আপনার চশমা ব্যবহার করছেন এটা জানতে পেরে আমার কাছে ভীষণ খারাপ লেগেছে ভাই। ধন্যবাদ শৈশবের এত সুন্দর একটি ঘটনা শেয়ার করার জন্য।

 last year 

ওই সময় ডাক্তার বলেছিল বড় হলে আমার চোখে ডিস্টার্ব করবে ওই অ্যাক্সিডেন্টের কারণে। যাইহোক খুব সুন্দর করে আমার পোস্ট নিয়ে মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46