ফটোগ্রাফি:-রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি। এই ফুলটির নাম আমার জানা নেই। তবে এই ফুলটি দেখে আমার কাছে খুব ভালো লাগলো। সাদা ফুল পাপড়িগুলো দেখতে বেশ চমৎকার লাগতেছে। আসলেই এই ফুলটি এখনো সম্পূর্ণভাবে ফুটে নাই। আসলে কিছু কিছু ফুল আছে বারবার দেখতে মন চায়। কিছুদিন আগে ঘুরতে গিয়ে নাম না জানা ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

20240510_164944.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে আমাদের সবার পরিচিত একটি ফুল। এই ফুল চিনেনা এমন মানুষ নেই বললেই চলে। এই ফুলের সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে। তবে জবা ফুল অনেক কালারের আছে। তবে সাদা কালারের জবা ফুল খুব কমই দেখা যায়। এই গাছগুলো আকারে অনেক বড় হয়। এবং এই গাছ গুলো রোপন করলে অনেক বছর পর্যন্ত টিকে। কিছুদিন আগে আমি একটি বাড়ির সামনে এই সাদা জবা ফুল দেখতে পেলাম। ওখান থেকে আমি এই সাদা জবা ফুলের ফটোগ্রাফি করেছিলাম।

20240510_150209.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি হচ্ছে একটি রাস্তার ফটোগ্রাফি। গ্রামের রাস্তার এবং প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো মানুষকে বেশি মুগ্ধ করে। তবে গ্রামের রাস্তাগুলো অনেক চিকন। এবং রাস্তার দুই পাশে গাছ ও বাড়ি বেশি দেখা যায়। বলতে গেলে দেখা যায় সবুজ শ্যামলা পরিবেশ। আর নিরিবিলি মানুষ ও গাড়ি খুব কমই দেখা যায়। কিছুদিন আগে আমাদের বাড়ির সামনের রাস্তাটির আমি ফটোগ্রাফি করেছিলাম দোকানে যাওয়ার সময়। তাই আজকে এই ফটোগ্রাফি টি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20231031_120838.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এটি হচ্ছে নাম না জানা ফুল গাছের ফটোগ্রাফি। তবে এই ফুল গাছের নাম আমার জানা নেই। এই ফুল গাছের পাতা গুলো অসাধারণ ।বিশেষ করে পাতার কালার দেখলে মানুষ মুগ্ধ হয়ে যায়। এবং এই গাছের মধ্যে ফুলগুলো একদম ছোট তেমন বড় হয় না। বিশেষ করে এই গাছের পাতার কারণে সৌন্দর্য বেশি উপভোগ করা যায়। তবে ঘরের পাশে বা অফিসের পাশে এই গাছগুলো লাগালে তখন খুব ভালো লাগে দেখতে। কিছুদিন আগে আমার এক আত্মীয় বাড়ির সামনে থেকে এই গাছের ফটোগ্রাফি করেছিলাম আমি। তাই এই গাছের ফটোগ্রাফি আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20221022-WA0026.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। এই ফুল গুলো সবার পরিচিত। এই ফুলগুলোর কালার অসাধারণ মানুষকে বেশি আকৃষ্ট করে। তবে পিটুনিয়া ফুল অনেক কালারের আছে। এ ফুল গাছগুলো যত্ন নিতে হয় বেশি। কারণ ঠিকমত যত্ন না নিলে এই গাছগুলো মারা যায়। তবে পিটুনিয়া ফুল গুলো বেশিরভাগ টবের মধ্যে দেখা যায় বিভিন্ন জায়গাতে। কিছুদিন আগে আমি নার্সারি বাগানে ঘুরতে গেলাম। তখন টপের মধ্যে এই ফুল গাছগুলো লাগিয়ে উপরে ঝুলিয়ে রাখলো। ওই সময় আমি এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে আপনাদের মাঝে খুব সুন্দর করে ফুলের ফটোগ্রাফিটি শেয়ার করলাম।

IMG_20240603_170847.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে সবজি কুমড়ো ফুলের ফটোগ্রাফি। কুমড়ো ফুল আমাদের সবার খুব পরিচিত একটি ফুল। এই ফুল চিনেনা এমন মানুষ নেই বলে চলে। তবে কুমড়ো ফুলগুলো ভাজি করলে বা পকোড়া বানালে খেতে বেশ ভালই লাগে। আর কুমড়ো ফুলগুলো আকার একটু বড় এই কারণে মানুষের চোখে বেশি পড়ে। আমাদের গ্রাম অঞ্চলে কম বেশি সবাই কুমড়ো গাছ লাগাই চাষ করার জন্য। এই কুমড়ো ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমাদের ঘরের সামনে থেকে। কারণ আমার ওয়াইফ ঘরের সামনে বিভিন্ন ধরনের সবজি গাছ রোপন করেছে। এবং ওখান থেকে ফটোগ্রাফি করে আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার সবজি কুমড়ো ফুলের ফটোগ্রাফি দেখে আপনাদের ভালো লাগবে।

IMG_20240603_170919.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last month 

আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখতে বেশ চমৎকার লাগছে। বিশেষ করে গাছপালা ময় ওই রাস্তাটি আমার ভীষণ ভালো লাগছে । খুব সুন্দর ভাবে আপনি কথাগুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার ফটোগ্রাফি নিয়ে খুব উৎসাহিতমূলক মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু অসাধারণ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটা ফুলের ফটোগ্রাফি দেখতে বেশ চমৎকার ছিল। প্রত্যেকটা মানুষ ফটোগ্রাফি সংগ্রহ করতে বেশ পছন্দ করে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে কুমড়ো ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আমার করা প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে বেশ চমৎকার ছিল বলে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last month 

আজ আপনি বেশ কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে। আমার কাছে রেনডম ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে সাদা জবা ফুল। এর আগে আমার কখনো সাদা জবা সচক্ষে দেখা হয়নি। আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেয়ে খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

আমার ফটোগ্রাফি চমৎকার ছিল বলে সুন্দর মন্তব্য করেছেন। তবে আপনার সুন্দর মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি চমৎকার ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিল। তবে আপনার শেয়ার করা ফুলের মধ্যে সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে সাদা রংয়ের জবা ফুল। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

আপনার মন্তব্য শুনে খুব ভালো লাগলো। আমার করা প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 last month 

রেনডম ফটোগ্রাফি করতে এবং দেখতে দুটোই আমার কাছে অসম্ভব ভালো লাগে। আপনার তোলা এত সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি দেখে তো ইচ্ছে করছিল এভাবে এক নজরে তাকিয়ে থাকি। আমার কাছে আপনার ফুলের রেনডম ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে। কারণ ফুলগুলোর সৌন্দর্য অসম্ভব সুন্দরভাবে ফুটে উঠেছে। সাদা কালারের নাম না জানা ফুলটার ফটোগ্রাফি এবং জবা ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি সুন্দর ছিল।

 last month 

আমার রেনডম ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লাগে সে শুনে খুশি হলাম। এই ধরনের মন্তব্য শুনলে অনেক ভালো লাগে।

 last month 

প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল ভাইয়া। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো। প্রথম ফুলটা আসলে ভালোভাবে দেখা যাচ্ছে না তাই নামটাও বলতে পারছি না। সাদা জবা ফুলের ফটোগ্রাফি টা অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনার অসাধারণ মন্তব্য শুনে খুব ভালো লাগলো। আমার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল বলে সুন্দর মন্তব্য করেছেন।

 last month 

প্রথম ফুলটা সামনে থেকে দেখলে বোঝার চেষ্টা করতাম আসলে কোন ফুল এটা। কিন্তু এভাবে দেখে বোঝা যাচ্ছে না। সাদা জবা ফুলটা অসাধারণ লাগছে। চমৎকার করেছেন ফটোগ্রাফি টা। পিটুনিয়া ফুলটাও সময় ছিল। সবমিলিয়ে দারুন করেছেন ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 last month 

আমার ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65236.35
ETH 3483.12
USDT 1.00
SBD 2.51