ফটোগ্রাফি:-সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

IMG-20230916-WA0009.jpg

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে সাদা জবা ফুলের ফটোগ্রাফি। সাদা জবা ফুল দেখতে আমার কাছে অসম্ভব ভালো লাগে। জবা ফুল অনেক রকমের আছে। তবে জবা ফুল অনেকে ঔষধি গাছ হিসেবে ব্যবহার করে। জবা ফুলের রস যদি মাথার চুলের মধ্যে বেশ চুলগুলো শক্ত হয়। জবা ফুল গাছগুলো অনেক বছর পর্যন্ত টিকে থাকে। এবং গাছ গুলো অনেক বড় বড় হয়। আমাদের এদিকে বেশিরভাগ বাড়ির সামনে জবা ফুল গাছ দেখা যায়। কিছুদিন আগে আমি একটি বাড়ির সামনে থেকে জবা ফুল গাছের ফটোগ্রাফি করে ছিলাম। তাই আজকে আপনাদের মাঝে খুব সুন্দর করে জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম।

IMG-20230916-WA0016.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো অসম্ভব ভালো লাগে। বিশেষ করে সবুজ গাছপালা এবং প্রাকৃতিক দেখতে অসাধারণ লাগে। যদিও এই প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করেছিলাম আমাদের বাড়ির সামনে থেকে। ওই সময় ফসলের জমিতে ধান রোপন করেছে মানুষে। এবং চারপাশে সবুজ বড় বড় গাছ অসম্ভব ভালো লাগলো। কিছুদিন আগে বিকেল বেলা যখন আমি চরের দিকে গেলাম। তখন আমি এই প্রাকৃতিক দৃশ্যের খুব সুন্দর করে ফটোগ্রাফি করলাম। তাই আজকে অনেক সুন্দর করেই প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230916-WA0010.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি। গন্ধরাজ ফুলের পাপড়ি গুলো খুব অসাধারণ। এবং এই ফুলের ঘ্রাণ বেশ চমৎকার। আমার প্রিয় ফুলের মধ্যে একটি হচ্ছে গন্ধরাজ ফুল। এই গন্ধরাজ ফুলগুলো অনেক বছর টিকে। যখন ফুলগুলো ফুটে সৌন্দর্য অনেক বেড়ে যায়। অনেকদিন আগে আমি একটি বাজারে গিয়েছিলাম। তখন একটি দোকানের সামনে এই গন্ধরাজ ফুলটি দেখতে পাই। ওখান থেকে আমি এই গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে আপনাদের মাঝে খুব সুন্দর করে এই গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম। আশা করি এই ফুলের ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230916-WA0011.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে গাধা ফুল গাছের ফটোগ্রাফি। গাঁদা ফুল গাছগুলো ছোট থাকা অবস্থায় দেখতে বেশ ভালো লাগে বিশেষ করে পাতাগুলো। গাঁদা ফুল অনেকে খুব পছন্দ করে। তবে গাধা ফুলের গাছগুলো রোপন করলে একসাথে তখনও খুব সুন্দর করে ফুটে ওঠে। গাঁদা ফুল গাছের চারা গুলো ঘরের পাশে রোপন করলে তখন ফুল ফুটলে ঘ্রাণ বেশ ভালো লাগে। কিছুদিন আগে আমি একটি জায়গাতে ঘুরতে গেলাম। তখন তাদের বাড়ির সামনে এই গাঁদা ফুল গাছের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে অনেক সুন্দর করে এই গাঁদা ফুল গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230916-WA0012.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে বন্য ফুলের ফটোগ্রাফি। কিছু কিছু বন্য ফুল আছে যেগুলো দেখলে সত্যি অনেক ভালো লাগে। তবে এই বন্যফুল গুলোকে আমরা বন্য বেগুন গাছ বলে থাকি। ছোটকালে এই বন্য বেগুন দিয়ে আমরা খেলা করতাম। তবে এই বন্য ফুল গাছগুলো রাস্তার পাশে বেশি দেখা যায়। অবশ্য আমাদের এদিকে নদীর ধারে এই গাছগুলো বেশি। কিছুদিন আগে আমি নদীর ধারের দিকে যাচ্ছিলাম। তখন আমি এই বন্য ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে আমি খুব সুন্দর করে এই বন্য ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি বন্য ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230916-WA0013.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে পাতাবাহার গাছের ফটোগ্রাফি। পাতা বাহার গাছ গুলো দেখতে অস্বাভাবিক ভালো লাগে। বিশেষ করে পাতাগুলোর কারনে মানুষ এই গাছগুলো দেখলে মুগ্ধ হয়ে যায়। তবে পাতাবাহার গাছ গুলো আমার কাছে একটু ভিন্নরকম লাগলো। বিশেষ করে পাতাগুলো কালার আমার কাছে অনেক বেশি ভালো লাগে। কিছুদিন আগে আমি বিদ্যুৎ অফিসে গিয়েছিলাম। বিদ্যুৎ অফিসের সামনে থেকে এই পাতাবাহার গাছের ফটোগ্রাফি করলাম। তাই আজকে অনেক সুন্দর করে আপনাদের মাঝে এই পাতাবাহার গাছের ফটোগ্রাফি শেয়ার করলাম।

IMG-20230916-WA0014.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে মোরগ ফুল গাছের ফটোগ্রাফি। মোরগ গাছগুলো দেখলে মনে হয় মাইরা গাছের ফটোগ্রাফি। তবে মোরগ ফুলকে অনেকে দেখলে মনে হয় সবজি গাছ। বিশেষ করে এই গাছগুলো যখন তাজা থাকে দেখতে বেশ ভালোই লাগে। যদিও এই মোরগ গাছ এখনো ছোট। তবে যখন ফুল ফোটে তখন ভিন্ন রকম লাগে। এই মোরগ ফুলের ফটোগ্রাফি করে ছিলাম কিছুদিন আগে আমি একটি বাড়ির সামনে থেকে। তাই আজকে খুব সুন্দর করে মোরগ ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই মোরগ গাছের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230916-WA0015.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

ভাইয়া আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই চমৎকার হয়েছে। আসলে সময় নিয়ে একটু ধৈর্য সহকারে দারুন সব ফটোগ্রাফি করা সম্ভব যা আপনি করে দেখিয়েছেন। প্রতিটি ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। আর দীর্ঘদিন পর গন্ধরাজ ফুল দেখলাম। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last year 

আমার প্রতিটি ফটোগ্রাফি ভাল হয়েছে বলে উৎসাহিতমূলক মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে সুন্দর একটি অ্যালবাম তৈরি করে আমাদের মাঝে শেয়ার করলেন, বেশ ভালো লাগলো এত সুন্দর একটি পোস্ট। যেখানে গাছের দৃশ্য ফুলের দৃশ্য ফুটে উঠেছে। খুবই চমৎকারভাবে সাজিয়েছেন আজকের পোস্টের ধারা। অনেক অনেক ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে।

 last year 

আমার ফটোগ্রাফি পোস্ট নিয়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি সাত টি ফটোগ্রাফি দিয়ে একটি রেনডম ফটোগ্রাফি পোস্ট তৈরি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। তবে আমার কাছে সাদা জবা ফুলটি ফুলের ফটোগ্রাফিটি বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া বেশ কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আমার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে বলে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি খুব ভালো ছিল। তবে বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি এবং গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আমার জবাব ফুলের ফটোগ্রাফি এবং গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লাগলো শুনে খুশি হলাম। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

যেকোনো মানুষ মন থেকে চেষ্টা করলে সবকিছু পারে।আপনিও আপনার চেষ্টা দ্বারা সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন।প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি ও বন্য বেগুন গাছের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম।এই বেগুনকে আমরা তিতবেগুন বলি।ধন্যবাদ ভাইয়া।

 last year 

আমার প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি এবং বন্য বেগুন ফুলের ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুশি হলাম তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। আসলে ফটোগ্রাফি দেখলে আমার কাছে খুব ভালো লাগে। আমি নিজেও প্রায় সময় ফটোগ্রাফি করে থাকি। জবা ফুলের ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। তাছাড়া প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি খুব অসাধারণ। এত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আমার প্রতিটি ফটোগ্রাফি দুর্দান্ত হয়েছে বলে মন্তব্য করেছেন ।আর আপনার মন্তব্য খুব ভালো লাগে তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাই আপনি আজকে খুব চমৎকার সাথে রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর লাগছে। অনেকদিন মোর ফুল গাছ দেখি নাই আজকে আপনার পোষ্টের মধ্য দিয়ে এই গাছটি দেখে নিলাম। একটা সময় এই মোরগ ফুল আমাদের বাড়ির সামনে অনেক ছিল। কিন্তু এসব ফুল গুলো এখন বিলুপ্ত প্রায়। সব মিলিয়ে খুব চমৎকার ফটোগ্রাফি গুলা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আমাদের এদিকে মোরগ ফুল গাছগুলো কম বেশি দেখা যায়। আপনি খুব উৎসাহিতমূলক ফটোগ্রাফি নিয়ে মন্তব্য করায় ধন্যবাদ আপনাকে।

 last year 

সাত ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। আপনি খুবই দক্ষতার সাথে এই ফটোগ্রাফি গুলো করেছেন, প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 last year 

আমার ফটোগ্রাফি নিয়ে স্বাভাবিক মন্তব্য করায় ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি ধারণ করেছেন ভাইয়া। প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ চমৎকার হয়েছে। সাতটি রেনডম ফটোগ্রাফির মধ্যে আমার কাছে জবা ফুলের ফটোগ্রাফি টি সব থেকে বেশি ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া।

 last year 

আমার রেনডম ফটোগ্রাফি এর মধ্যে আপনার কাছে জবা ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে শুনে খুশি হলাম তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65551.56
ETH 2659.92
USDT 1.00
SBD 2.89