আর্ট :- কয়েকটি সবজির আর্ট।

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। এরকম আর্ট করতে আমার ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হয়। তাই আজকে একটি সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। এখন আমি প্রায় চেষ্টা করি ভিন্ন ধরনের আর্ট করার জন্য। কারণ যদি সব ধরনের আর্ট করার চেষ্টা করি তাহলেই সুন্দর আর্ট শিখতে পারবো। তাই রং কলম দিয়ে আঁকার কিছুটা হলেও চেষ্টা করতেছি। কিন্তু রং কলম দিয়ে আঁকাটা অনেকটা সোজা মনে হলেও তুমি ধরতে অনেক কঠিন। একসময় এভাবেই আঁকতে আঁকতে সুন্দর কোন কিছু আঁকতে পারবো। আমি অনেক চেষ্টা করে এই আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে কয়েকটি সবজির আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG-20231213-WA0001.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• রং কলম
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20231130_192500.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর কয়েকটি সবজিকে পেন্সিল দিয়ে অঙ্কন করে নিলাম।

IMG-20231213-WA0002.jpg

ধাপ - ২ :

এরপর মোটা মার্কার কলম দিয়ে পেন্সিলের দাগ গুলোর উপরে আবার সুন্দর করে দাগ টেনে নিয়ে নিলাম।

IMG-20231213-WA0004.jpg

ধাপ - ৩ :

এরপর প্রথমে কমলা কালারের রং কলম দিয়ে উপরে কুমড়োটাকে রং করে নিলাম।

IMG-20231213-WA0003.jpg

ধাপ - ৪ :

এরপর কুমড়োর পাশে একটি টমেটো লাল আর সবুজ রং কলম দিয়ে রং করে নিলাম।

IMG-20231213-WA0005.jpg

ধাপ - ৫ :

এরপর সেই সবজিগুলোর পাশে নিচে হলুদ রং দিয়ে একটি গাজরের নিচের অংশ রং করে নিলাম।

IMG-20231213-WA0006.jpg

ধাপ - ৬ :

এরপর গাজর এর উপরের অংশে সবুজ রং-কলম দিয়ে উপরের অংশটার রং করে নিয়ে নিলাম।

IMG-20231213-WA0007.jpg

শেষ ধাপ :

এভাবে কয়েকটি সবজির আর্ট করে নিলাম। আশা করি এই আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG-20231213-WA0001.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 7 months ago 

কালারফুল কয়েকটি সবজি আর্ট করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। সেই ধারাবাহিকতায় আপনার আর্ট করার দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার সুন্দর মন্তব্য শুনে সত্যি অনেক ভালো লাগলো। আশা করি সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন।

 7 months ago 

বেশ সুন্দর আইডিয়া আপনার। যেহেতু প্রতিনিয়ত আপনি আর্ট শেয়ার করতেছেন। প্রতিনিয়ত প্র্যাকটিস করতে থাকলে ভাল আইডিয়া চলে আসে। তাই আপনি বিভিন্ন ধরনের আর্ট করতে চেষ্টা করতেছেন অনেক ভালো লাগতেছে। অসংখ্য ধন্যবাদ আজকের আর্ট অনেক ভালো লেগেছে।

 7 months ago 

আমার আর্ট নিয়ে সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

ভাই আপনার আর্ট গুলো দেখতে ভীষণ ভালো লাগছে। আর্ট পোস্ট গুলো আসলে বেশ ভালো লাগে আমার কাছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার আর্ট গুলো দেখতে ভীষণ ভালো লাগলো শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আপনার রং কলম দিয়ে করা এরকম আর্ট গুলো দেখতে, আমার কাছে অনেক বেশি ভালো লাগে ভাইয়া। আপনি চেষ্টা করেন বলে ই সুন্দর আর্ট করতে পারেন। আর এভাবে চেষ্টা করে গেলে পরবর্তীতে আরো সুন্দর আর্ট করতে পারবেন। তিন ধরনের সবজির আর্ট করেছেন আপনি। যা অনেক সুন্দর হয়েছে এবং দেখতেও ভালো লাগতেছে। কালার কম্বিনেশন টাও অসম্ভব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। সব মিলিয়ে সম্পূর্ণটা সম্ভব ভালো লেগেছে।

 7 months ago 

আমি সবসময় চেষ্টা করি সুন্দর আর্ট করার জন্য। চমৎকার মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

খুব সুন্দরভাবে অনেকগুলো সবজির আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। এই জাতীয় আর্ট গুলো কিন্তু আমার খুবই ভালো লাগে‌। বিশেষ করে এই সমস্ত আর্টগুলো আমি ছোটবেলায় অনেক করার চেষ্টা করতাম।

 7 months ago 

ছোটবেলা আমি নিজেও এ ধরনের আর্টগুলো করতাম খেলাধুলা করার জন্য। সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু সবজির চিত্র অঙ্কন করে দেখছি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। যদিও সবজিগুলো অনেক ছোট করে তৈরি করেছেন তারপরও এগুলো দেখতে অনেক ভালো লাগছে। দেখে যেন মনে হচ্ছে সত্যিকারের সবজি।

 7 months ago 

আমি অনেকগুলো সবজির আর্ট করার কারণে আর্ট গুলো ছোট হয়েছে। আপনার অস্বাভাবিক মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 7 months ago 

সবজির আর্ট বাহ্ দারুন হয়েছে ভাইয়া। শীতের টাটকা সবজি আর্ট করেছেন। দেখতে অনেক সুন্দর লাগতেছে। রং করাতে চমৎকার ফুটে উঠেছে ধন্যবাদ আপনাকে ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো তাই অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

অসাধারণ দক্ষতার সাথে আজকে এই চিত্রগুলো অঙ্কন করেছেন। আসলে সবজিরে চিত্রগুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর ও দক্ষতার সাথে চিত্র অংকন করেছেন। ও আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমি চেষ্টা করেছি সবজির আর্ট গুলো সুন্দর করে করার জন্য। আপনার গঠনমূলক মন্তব্য শুনে ভালো লাগলো।

 7 months ago 

সত্যি ভাইয়া আর্ট করতে গেলে অনেকটা সময় দিতে হয়। আর সুন্দর করে সময় নিয়ে আর্ট করলে দেখতে অনেক ভালো লাগে। আপনার আর্ট গুলো অনেক সুন্দর লাগছে ভাইয়া। বিভিন্ন রকমের সবজি অনেক সুন্দর করে আর্ট করে উপস্থাপন করেছেন।

 7 months ago 

আমার আর্ট গুলো আপনার কাছে সুন্দর লাগছে শুনে অনেক খুশি হলাম। অসাধারণ মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44