আর্ট :- বিভিন্ন ধরনের সবজির আর্ট।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। এরকম আর্ট করতে আমার ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হয়। তাই আজকে একটি সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। এখন আমি প্রায় চেষ্টা করি ভিন্ন ধরনের আর্ট করার জন্য। কারণ যদি সব ধরনের আর্ট করার চেষ্টা করি তাহলেই সুন্দর আর্ট শিখতে পারবো। তাই রং কলম দিয়ে আঁকার কিছুটা হলেও চেষ্টা করতেছি। কিন্তু রং কলম দিয়ে আঁকাটা অনেকটা সোজা মনে হলেও তুলি ধরতে অনেক কঠিন। একসময় এভাবেই আঁকতে আঁকতে সুন্দর কোন কিছু আঁকতে পারবো। আমি অনেক চেষ্টা করে এই আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি বিভিন্ন ধরনের সবজির আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG-20231213-WA0014.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• রং কলম
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20231130_192500.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর পেন্সিল দিয়ে কয়েকটা সবজির স্কেচ এঁকে নিলাম।

IMG-20231213-WA0019.jpg

ধাপ - ২ :

পেন্সিল দিয়ে আঁকা সবজির স্কেচ গুলো কালো কলম দিয়ে এঁকে নিলাম। একটা সবজির উপরের অংশ সবুজ কালার করে নিলাম।

IMG-20231213-WA0016.jpg

ধাপ - ৩ :

তারপরে নিচের অংশ রং করে নিলাম। এরপর লাল রং কলম ব্যবহার করে টমেটো রং করে নিলাম।

IMG-20231213-WA0015.jpg

ধাপ - ৪ :

এরপর বেগুনি কালার সিলেক্ট করে বেগুন টার ভেতর রং কলম দিয়ে রং করে নিলাম।

IMG-20231213-WA0018.jpg

ধাপ - ৫ :

তারপরে গাছের ভেতরে কমলা কালার সিলেক্ট করে রং করে নিলাম।

IMG-20231213-WA0017.jpg

শেষ ধাপ :

এভাবে সবগুলো সবজির ভেতরে রং করলাম। এভাবে পুরো আর্ট শেষ করলাম আমি। আশা করছি আপনাদের কাছে দেখতে ভালো লাগবে।

IMG-20231213-WA0014.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 6 months ago 

ভাইয়া মাঝে মাঝেই আপনার পোস্টের মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের ফলমূলের রঙিন আর্ট দেখতে পাই। আপনার এই ধরনের আর্টগুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজকে বেশ সুন্দর কয়েকটি সবজির আর্ট করেছেন। কালার করার পর দেখতে একদমই বাস্তবের মতোই দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

কলমও পেন্সিলের সমন্বয় আজকে আপনি আমাদের মাঝে সাদা কাগজের বুকে বেশ সুন্দর সুন্দর সবজির চিত্র অংকন করে দেখানোর চেষ্টা করেছেন। বেশ ভালো লেগেছে আমার আপনার এই অসাধারণ কাজকর্ম। একদম সময় উপযোগী আপনার আজকের এই দৃশ্যপট অংকন।

 6 months ago 

আমার আর্ট নিয়ে আপনি অসাধারণ মন্তব্য করেছেন। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

অন্যান্য দিনের মতো আজকেও অনেক সুন্দর করে কয়েকটা সবজির আর্ট করেছেন আপনি। সবগুলো সবজি দেখতে একেবারে বাস্তবিক মনে হচ্ছে। কারণ কালারটা একেবারে সত্যিকারের মতো করে ফুটে উঠেছে। চার ধরনের সবজির আর্ট করলেন আপনি আজকে। রং কলম গুলো দিয়ে কিন্তু এরকম আর্টগুলো করলে সত্যি খুব সুন্দর লাগে দেখতে। সব মিলিয়ে জাস্ট অসাধারণ এবং মনোমুগ্ধকর ছিল আপনার করার এই সবজি গুলোর আর্ট।

 6 months ago 

আমি চেষ্টা করেছি সবজির আর্টগুলো সুন্দরভাবে করার জন্য। সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ভাইয়া খুব সুন্দর কিছু সবজির ছবি অনেক সুন্দর ভাবে আর্ট করেছেন। দেখতে অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে ব্রকলির ছবিটি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কিছু সবজির ছবি আমাদের মাঝে আর্ট করে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার সবজির আর্ট দেখতে সুন্দর হয়েছে বলে খুব সুন্দর মন্তব্য করেছেন ।তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

আজকে আপনি বিভিন্ন ধরনের সবজি আর্ট শেয়ার করেছেন। এবং সেইটার প্রত্যেকটা ধাপ সহজ ভাবে উপস্থাপন করছেন ভাইয়া। অসংখ্য ধন্যবাদ কয়েকটি সবজির আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। আশা করি সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন।

 6 months ago 

শীতকাল মানে বিভিন্ন ধরনের সবজি খাওয়া। এমনিতেই সবজি খেতে খেতে জীবনটা শেষ তার উপর আপনি
এতগুলো সবজির আর্ট নিয়ে উপস্থিত। 🥺🥺

তবে অসাধারণ হয়েছে আর্ট।

 6 months ago 

খুব উচ্চারিত মূলক ভাবে আমার সবজির আর্ট অসাধারণ হয়েছে বলে মন্তব্য করেছেন ।তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আমিও সেটাই মনে করি রং কলম দিয়ে অঙ্কন করাটা অনেক বেশি সহজ মনে হলেও তুলি ধরাটা অনেক বেশি কঠিন কাজ এবং যে কেউ এই কাজ করতে পারে না। খুবই চমৎকার একটা অংকন আমাদের মধ্যে শেয়ার করেছেন বিভিন্ন ধরনের সবজির আর্ট দেখে আমি মুগ্ধ। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বিভিন্ন ধরনের সবজির আর্ট দেখে আপনি মুগ্ধ। এত সুন্দর করে চমৎকার মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আর্ট গুলো সুন্দর হয়েছে ভাইয়া।সবজি গুলো তরতাজা লাগছে।কালার গুলো খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন কালার করে। সব মিলিয়ে অসাধারণ সুন্দর হয়েছে আর্ট গুলো।ধন্যবাদ সুন্দর করে আর্ট করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার আর্ট গুলো সুন্দর হয়েছে বলে খুব অসাধারণ মন্তব্য করেছেন। আশা করি সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58635.35
ETH 3152.96
USDT 1.00
SBD 2.44