কবিতা: -চাওয়া পাওয়া।

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230607-WA0008.jpg

ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে আমার নিজের লেখা একটি কবিতা শেয়ার করব। এর আগে আমি কখনো কবিতা লেখার চেষ্টা করিনি। আমার বাংলা ব্লক কমিউনিটিতে কাজ করার পর থেকে এখন প্রতিনিয়ত কবিতা লেখার চেষ্টা করি। আমি আশা করি আস্তে আস্তে খুব সুন্দর সুন্দর কবিতা আপনাদের শেয়ার করার চেষ্টা করি।

আজকে আমি চাওয়া পাওয়া নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছি। আসলে চাওয়া পাওয়া মানুষের জীবনে এমন হয়ে দাঁড়ায়। মানুষ প্রিয় মানুষকে পেতে সব ধরনের চেষ্টা করে। আবার প্রিয় মানুষের কষ্টের কারণে মানুষ একসময় আত্মহত্যা করে। যদি প্রিয় মানুষ একটু সহানুভূতি দেখায় সেটি নিয়ে আরো বেশি পাগলামি করে। তাই ভালোবাসা ভালো অতিরিক্ত ভালোবাসা একদম ভালো নাই। মানুষের জীবনে চাওয়া পাওয়া থাকে। কারণ মানুষের মন আছে বিদায় মানুষ ভালোবাসে এই কারণে প্রিয় মানুষকে পেতে চায়। আমি চাওয়া পাওয়া নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছি। আশা করি আমার এই কবিতাটি পড়ে আপনাদের কাছে অনেক ভালো লাগবে। আর ভালো লাগলে অবশ্যই জানাবেন কবিতাটি কেমন হয়েছে। আর খারাপ লাগলো অবশ্য জানাবেন কবিতাটি।

কবিতার নাম :: চাওয়া পাওয়া

চাওয়া পাওয়া ভালো
কিন্তু অতিরিক্ত চাওয়া
পাওয়া ভালো নয়।
ভালোবাসার মানুষকে
চাওয়া ভালো তবে অতিরিক্ত
পাওয়ার আশা করা ভালো না।

চাওয়া-পাওয়া ঠিক কিন্তু
পাগলামি করা ভালো নয়।
ভালোবাসার মানুষ
এমন তাকে সবাই প্রেমিক
প্রেমিকা পেতে অনেক চেষ্টা করে।
এবং জীবন দিয়ে চেষ্টা করে।

মন আছে তাই ভালো বাসে
সবাই প্রিয় মানুষকে।
প্রিয় মানুষকে মানুষ পেতে চাই।
কিছু লোক প্রিয় মানুষকে পায়
আবার কিছু লোক পায় না।
ভালোবাসার মানুষকে পাওয়া ভালো।

তবে অতিরিক্ত চাওয়া
প্রিয় মানুষকে ভালো নয়।
যাকে বেশি ভালোবাসে
তাকে নিয়ে বেশি কষ্ট সইতে হয়।
চাওয়া পাওয়া ঠিক তবে কষ্ট
বেশি চাওয়া পাওয়ার মধ্যে।

প্রিয় মানুষকে পেতে
মানুষের অনেক কষ্ট হয়।
চাওয়া পাওয়া ভালো কিন্তু
অতিরিক্ত পাগলামি ভালো নয়।
ভালোবাসার মানুষকে পাওয়া ভালো।
কিন্তু আবেগ ভালো নয়।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

চাওয়া পাওয়া নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে আমার চাওয়া পাওয়া কবিতা নিয়ে মন্তব্য করার জন্য।

 last year 

জীবনে চাওয়া পাওয়ার মধ্যে সীমাবদ্ধ থাকা উচিত। অতিরিক্ত চাওয়া পাওয়া মোটেই ভালো নয়। অতিরিক্ত চাওয়া-পাওয়া কোন দিন সুখ আনতে পারেনা। তাই সবকিছুর মধ্যে ভারসাম্যতা বজায় রাখা উচিত। সুন্দর কবিতা লিখেছেন মনের মানুষকে নিয়ে। অনেক ভালো লেগেছে আপনার কবিতা পড়ে।

 last year 

ঠিক বলেছেন সবকিছুর মধ্যে ভারসাম্যতা বজায় রাখা উচিত। চমৎকার মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44