কবিতা: - জীবন ।

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230607-WA0008.jpg

ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে আমার নিজের লেখা একটি কবিতা শেয়ার করব। এর আগে আমি কখনো কবিতা লেখার চেষ্টা করিনি। আমার বাংলা ব্লক কমিউনিটিতে কাজ করার পর থেকে এখন প্রতিনিয়ত কবিতা লেখার চেষ্টা করি। আমি আশা করি আস্তে আস্তে খুব সুন্দর সুন্দর কবিতা আপনাদের লিখতে পারতেছি।

আজকে আমি আপনাদের মাঝে খুব সুন্দর একটি কবিতা লিখেছি। কবিতাটির নাম হচ্ছে জীবন। আসলে মানুষের জীবন এক ব্যতিক্রম ময়। এই পৃথিবীতে কেউ হাসে কেউবা আবার কাঁদে। কেউ সুখে থাকে আবার কেউ দুঃখের সাগরে ভাসে। তবে সবচেয়ে বড় কথা হচ্ছে আমরা মানুষ। তাই আমাদের মানুষের মধ্যে সুখ দুঃখ ধনী-গরীব এটা থাকবে। আর যদি মানুষের ভিতরে মন মানসিক ভালো থাকে তাহলে মানুষ কখনো মানুষকে পর ভাববে না। তবে মানুষ জীবনকে ছোট থেকে মৃত্যু পর্যন্ত উপভোগ করে সুখে এবং দুঃখে। এই নিয়ে আমি খুব সুন্দর জীবন কবিতাটি লিখেছি। আশা করে আমার এই কবিতাটি পড়ে আপনাদের অনেক ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

কবিতার নাম :: জীবন

জীবন এক রঙিন ময়
কেউ আসে আবার কেউ যায়।
কেউ হাসে আবার
কেউ বা কাঁদে।
কেউ সুখী আবার
আছে কেউ দুঃখী।

জীবন এক অদ্ভুত খেলা
কেউ হাসে আবার
কেউ দুঃখের সাগরে ভাসে।
কারো জীবন রঙিন আবার
কারো জীবন অন্ধকার।
এরই নাম জীবন।

জীবনে সুখী হওয়ার জন্য
মানুষ কত কিছু করে।
সুখ কাউকে হাসায়
আবার দুঃখ কাউকে কাঁদায়।
দুঃখ আছে বিদায়
সুখের এতই কদর।

সুখেকে মানুষ ভালোবাসে
দুঃখকে নয়।
রঙিন জীবনে
কত মানুষ দেখা যায়
কেউ হাসে আবার কেউ কাঁদে।
এরই নাম জীবন।

সুখ পাখিটা অনেক কষ্ট করে
পেতে হয় মানুষকে।
সুখ তুমি মানুষকে এত হাসাও।
দুঃখ তুমি মানুষকে কেন এতই কাঁদোও।
জীবন তুমি এমন মানুষকে
হাসাও আবার কাঁদাও।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

জীবন সত্যি ভয়ানক একটি জিনিস। জীবনে রয়েছে হাসি কান্না সুখ-দুঃখ সব কিছুই। যতক্ষণ মানুষের দেহে প্রাণ আছে ততক্ষণ হাসতে হবে না হয় কাঁদতে হবে। জীবনটা বড়ই অদ্ভুত। আমরা মানুষ হয়ে জন্মেছি তাই আমাদের ভেতরে হাসি কান্না সুখ-দুঃখ সবকিছুই থাকবে। খুবই ভালো লাগলো ভাই আপনার কবিতাটি পড়ি। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কবিতা লেখার জন্য।

 last year 

হ্যাঁ ভাইয়া জীবনে রয়েছে হাসি কান্না সুখ দুঃখ সবকিছু। আমার জীবন কবিতা নিয়ে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

মানুষের জীবন এমন একটি জিনিস যেখানে হাসি কান্না দু'টোই রয়েছে। এই জীবনে অনেক পরিবর্তন আসে আর সেই পরিবর্তন কখনো ভালো দিকে নিয়ে যায় আবার কখনো খারাপ দিকে। যাই হোক জীবন নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। প্রতিটা লাইন খুব সুন্দর লিখেছেন। ধন্যবাদ এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 last year 

আমার কবিতাটি পড়ে আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাইয়া আপনি জীবন নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। এই কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। কবিতার মধ্যে আপনি জীবনের হাসির কান্না, ভালো মন্দ সবকিছু সুন্দরভাবে ফুটে তোলার চেষ্টা করেছেন। কবিতাটি সত্যিই অসাধারণ। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আমার কবিতাটি অসাধারণ বলে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

জীবন নিয়ে খুবই সুন্দর একটি কবিতা রচনা করেছেন আপনি৷ এরকম সুন্দর একটি কবিতা রচনা করার জন্য প্রথমে আপনাকে জানাই অভিনন্দন৷ এই কবিতার প্রত্যেকটি লাইন আমার খুবই ভালো লেগেছে৷ এই কবিতার যে লাইনগুলো আমি বিশেষভাবে পছন্দ করেছি সেই লাইনগুলো হলো:

সুখেকে মানুষ ভালোবাসে
দুঃখকে নয়।
রঙিন জীবনে
কত মানুষ দেখা যায়
কেউ হাসে আবার কেউ কাঁদে।
এরই নাম জীবন।

 last year 

আমার কবিতা পড়ে এবং কবিতাটির লাইনগুলো আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হলাম। কবিতা নিয়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44