ফটোগ্রাফি:-রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে চমৎকার রঙ্গন ফুলের ফটোগ্রাফি। রঙ্গন ফুল আমার কাছে দেখতে অসম্ভব ভালো লাগে। রঙ্গন ফুলের সৌন্দর্য অসাধারণ। এবং এই ফুলগুলো আকারে অনেক বড়। আর রঙ্গন ফুল গাছগুলো যত্ন নিলে অনেক বছর পর্যন্ত টিকে। বড় বড় পাতার মধ্যে এই ফুল গুলো দেখতে অস্বাভাবিক ভালো লাগে। রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমি অনেকদিন আগে একটি কাবাব হাউজের সামনে থেকে। তাই আজকে এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230912-WA0019.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে রাস্তার ফটোগ্রাফি। বর্তমান সময়ে অনেক জায়গাতে রাস্তাগুলো খুব উন্নত হয়েছে। এবং রাস্তার দুই পাশে ও মাঝখানে বিভিন্ন ধরনের ফুল গাছ ও অন্যান্য গাছ দেখা যায় এ কারণে দেখতে বেশ ভালোই লাগে। তবে এই রোডটি হচ্ছে ফেনী যাওয়ার রোড আমাদের বাড়ি থেকে। এ রোড নতুন করেছে বিদায় দেখতে অনেক সুন্দর লাগে। কিছুদিন আগে আমি ফেনী যাওয়ার সময় এই রাস্তার ফটোগ্রাফি করেছিলাম গাড়ি থেকে। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240210_225331.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে গাঁদা ফুলের ফটোগ্রাফি। গাঁদা ফুল দেখতে অসম্ভব লাগে। তবে গাঁদা ফুল বিভিন্ন জাতের আছে। গাঁদা ফুলগুলো মোটামুটি গোল একটু বড় দেখতে ভালোই লাগে সবার কাছে। আর এই ফুল গুলো দিয়ে বর্তমান সময়ে বিভিন্ন অনুষ্ঠানে দেখা যায় মালা এবং অন্যান্য জিনিস বানিয়ে থাকে। আর এই ফুল গুলো আমাদের গ্রামাঞ্চলে কমবেশি দেখা যায়। কিছুদিন আগে আমি আমার এক আত্মীয় বাড়ির সামনে থেকে এই গাঁদা ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20240213-WA0021.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি। এই ফুলগুলোর নাম আমার জানা নেই। তবে অনেকে এই ফুল গুলোকে পাতাবাহার বলে থাকে। তবে এই ফুলগুলোর পাতাগুলো অসাধারণ। যদিও এই গাছের ফুল অনেক ছোট । আর পাতাগুলো মানুষকে বেশি মুগ্ধ করে। যখন এই গাছগুলোর মধ্যে পাতা অনেক বেশি থাকে তখন সত্যি মানুষ ফুল গাছগুলোকে বেশি পছন্দ করে। এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমি একটি অফিসের সামনে থেকে। তাই আজকে নাম না জানা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240210_224908.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে ধান ক্ষেতের ফটোগ্রাফি। তবে আমি গ্রামে বাস করি। আর আমাদের বাড়ির পাশে নদী এবং নদীর উপরে অনেক বড় বড় মানুষের চাষের জমি আছে। তবে গ্রীষ্ম বর্ষা সব সময় এই জমিগুলো চাষ করা হয়। আমার ফটোগ্রাফির মধ্যে দেখা যাচ্ছে অনেক বড় একটি চর। আর এই চরের মধ্যে যাদের জমি আছে তারা ধান চাষ করেছে। অনেকদিন আগে আমি বাড়ির সামনে দিয়ে নদীর দিকে যাচ্ছিলাম। তখন আমি এই ধানক্ষেতের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ধান ক্ষেতে ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240210_225646.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি। এই ফুল গুলোর কালার আমার কাছে অনেক ভালো লাগে। যদিও এই ফুলগুলোর অনেক কালারের আছে। তবে ফুলগুলো আকারে অনেক ছোট। তবে আমি যতটুক জানি এই ফুল গাছগুলো গরম পড়লে মারা যায়। যদিও এই ফুল গাছগুলো গাছের মধ্যে একসাথে ফুল ফোটে দেখতে বেশ ভালোই লাগে। আর এই ফুল গাছগুলো আকারে তেমন বড় হয় না। কিছুদিন আগে আমি একটি নার্সারি বাগান থেকে এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে আমি এই ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240210_224703.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 4 months ago 

ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি পোস্ট গুলো দেখতে আমার কাছে বেশ ভালই লাগে। চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফির বেশ ভালো ছিল এবং সুন্দর বর্ণনা দিয়েছেন। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 4 months ago 

আমার সবগুলো ফটোগ্রাফি সুন্দর হয়েছে বলে অসাধারণ মন্তব্য করেছেন। সুন্দর মন্তব্য করে সাপোর্ট করেছেন তাই ধন্যবাদ।

 4 months ago 

সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আজকে। যেখানে কিছু ফুলের ফটোগ্রাফি আছে। আপনার তোলা এই ফটোগ্রাফির মধ্যে নাম না জানা গোলাপি রঙের ফুলটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ও ধানক্ষেতের ফটোগ্রাফি টাও চমৎকার লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 4 months ago 

আসলে আমি চেষ্টা করেছি কিছু ফুলের ফটোগ্রাফিও করার জন্য। ধান ক্ষেতে ফটোগ্রাফি চমৎকার হয়েছে বলে সুন্দর মন্তব্য করেছেন শুনে ভালো লাগলো।

 4 months ago 

আপনি আজকে বেশ দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো বেশ ভালই ছিল। তবে এগুলোর মধ্য থেকে আমার কাছে রঙ্গন ফুল এবং গাঁদা ফুলের ফটোগ্রাফি টা সব থেকে বেশি ভালো লেগেছে। যাই হোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

আমার ফটোগ্রাফি নিয়ে অসাধারণ মন্তব্য করেছেন। এই ধরনের মন্তব্য শুনলে অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

দারুণ একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন ভাইয়া। অনেক সুন্দর হয়েছে পোস্টটি। প্রতিটি ছবি সুন্দর হয়েছে। আরো ভালো হয়েছে ছবি গুলো সম্পর্কে বিস্তারিত তুলে ধরেছেন বলে। তবে ধান ক্ষেতের ছবিটি আমার বেশী ভালো লেগেছে। রেনডম ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 4 months ago 

আমি চেষ্টা করেছি প্রতিটি ফটোগ্রাফি নিয়ে সুন্দর বর্ণনা করার জন্য। তবে আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 4 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে গাঁদা ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে। এবং গাঁদা ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লাগলো শুনে খুশি হলাম ধন্যবাদ।

 4 months ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। দেখতে অনেক ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফির মধ্যে গাঁধা ফুলের ফটোগ্রাফপ আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আর ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি কাছে অসাধারণ লেগেছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার ফটোগ্রাফির মধ্যে গাঁদা ফুলেরও ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

চমৎকার সব ফটোগ্রাফি নিয়ে আপনি আমাদের মাঝে দারুন একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর। বর্ণনাগুলো গুছিয়ে লিখেছেন। সব মিলিয়ে খুবই ভালো লাগলো আপনার আজকের ফটোগ্রাফি পোস্টটি।

 4 months ago 

আসলে আমি চেষ্টা করেছি রেনডম ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে বর্ণনা দিয়ে সবার মাঝে তুলে ধরতে। তবে আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 4 months ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। রঙ্গন ফুলের ফটোগ্রাফি আর গাঁধা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। ফটোগ্রাফির সাথে বর্ণনাও করেছেন খুবই সুন্দরভাবে।

 4 months ago 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন বলে উৎসাহিতমূলক মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

বেশ দারুন কিছু রেনডম ফটোগ্ৰাফি শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্ৰাফি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে রঙ্গন ফুল এবং গাদা ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। তাছাড়া বাকি ফটোগ্ৰাফি গুলো দুর্দান্ত ছিলো। ধন্যবাদ এতো সুন্দর কিছু ফটোগ্ৰাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

আমার ফটোগ্রাফির মধ্যে রঙ্গন ফুল এবং গাঁদা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লেগেছে শুনে খুশি হলাম। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57130.74
ETH 2551.81
USDT 1.00
SBD 2.41