রঙিন কাগজ দিয়ে তৈরি হ্যালোইন অরিগ্যামি

in আমার বাংলা ব্লগ9 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দরভাবে একটি হ্যালোইন অরিগ্যামি তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত আমি এরকম সুন্দর সুন্দর জিনিসগুলো তৈরি করে থাকি। ধীরে ধীরে রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই শিখতে পারলাম। রঙিন কাগজের তৈরি জিনিসগুলো আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। তাই আমি চেষ্টা করেছি একটি সুন্দর হ্যালোইন অরিগ্যামি তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। এরকম জিনিস গুলো দেখতে যেমন ভাল লাগে আর তৈরি করতেও অনেক ভালো লাগে আমার কাছে। তাই আজকে এই কাগজের হ্যালোইন অরিগ্যামি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি হ্যালোইন অরিগ্যামি তৈরি চেষ্টা করলাম।আমি এটি কিভাবে তৈরি করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের ডাই প্রজেক্ট আপনাদের ভালো লাগবে।

IMG_20231204_114442.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• গাম
• কাঁচি
• পেন্সিল
• স্কেল

IMG_20231129_205312.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর রঙিন কাগজটির মধ্যে খুব সুন্দর করে ভাজ করে নিলাম।

IMG_20231129_205535.jpg

ধাপ - ২ :

এরপর রঙিন কাগজের মধ্যে আরো কিছু মাঝখানে আরো লম্বা করে ভাঁজ করে নিলাম।

IMG_20231129_210006.jpg

ধাপ - ৩ :

এরপর সেই বাঁজগুলোর মধ্যে দুপাশ থেকে আরও কিছু ভাজ দিয়ে গোল করে ভাজ করে নিলাম।

IMG_20231129_210303.jpg

ধাপ - ৪ :

তারপর উপরে কিছুটা হ্যালোইনের মতো করে ভাঁজ করে নিয়ে নিলাম।

IMG_20231129_210803.jpg

ধাপ - ৫ :

তারপর কালো মার্কার দিয়ে হ্যালোইনের চোখ মুখ রং করে নিলাম।

IMG_20231129_211453.jpg

শেষ ধাপ :

এভাবে আমি আমার রঙিন কাগজের হ্যালোইন অরিগ্যামি তৈরি করে নিলাম। আশা করি আপনাদের সবার এটি ভালো লাগবে।

IMG_20231204_114442.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 9 months ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে হ্যালোইন অরিগ্যামি তৈরি করেছেন। আপনার এই অরিগ্যামি হঠাৎ দেখলে যে কেউ ভয় পেয়ে যাবে। সত্যিই রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই তৈরি করা যায়। এই প্লাটফর্মে জয়েন হওয়ার পর রঙিন কাগজের অনেক জিনিস দেখতেও পেলাম আর শিখতেও পেলাম। ধন্যবাদ এত সুন্দর অরিগ্যামি শেয়ার করার জন্য।

 9 months ago 

এটি ঠিক এই প্লাটফর্মে জয়েন হওয়ার পর থেকে সবাই কমবেশি রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানিয়ে থাকে। সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি হ্যালোইন অরিগ্যামি তৈরি করার দারুণ একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার মত আমার রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করতে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা জিনিস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

হ্যাঁ ভাইয়া রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে পারলে নিজের কাছে খুব ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে বেশ সুন্দর একটি জিনিস আজকে আপনি আমাদের মাঝে ধাপে ধাপে তৈরি করে দেখানোর চেষ্টা করেছেন। খুবই ভালো লাগলো ভাইজান আপনার সুন্দর এই জিনিসটা দেখতে পেরে। আসলে রঙিন কাগজ দিয়ে প্রতিভা সম্পন্ন অনেক কিছু তৈরি করে দেখানো সম্ভব।

 9 months ago 

আসলে চেষ্টা করলে রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা যায় এবং নিজের প্রতিভা দেখানো যায়। অনেক সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

ওয়াও অসাধারণ আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে হ্যালোইন অরিগ্যামি তৈরি করেছেন।তবে আপনার হ্যালোইন অরিগ্যামি বানানো অসাধারণ হয়েছে। রঙিন কাগজ দিয়ে কিছু বানিয়ে ভাঁজ গুলো সম্বন্ধে উপস্থাপনা করা অনেক কঠিন। সত্যি বলতে আপনি শুরু থেকে শেষ পর্যন্ত হ্যালোইন অরিগ্যামি তৈরি আমাদের মাঝে চমৎকারভাবে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

হ্যাঁ তবে এটি ঠিক রঙিন কাগজ দিয়ে কিছু বানিয়ে ভাঁজ গুলো সম্বন্ধে উপস্থাপনা করা অনেক কঠিন। আপনার অসাধারণ মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আপনি আজকে অনেক সুন্দর একটা হ্যালোইন এর অরিগ্যামি তৈরি করেছেন রঙিন কাগজ ব্যবহার করে। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা এই হ্যালোইন অরিগ্যামি। আপনি উপস্থাপনার মধ্যে অনেক সুন্দর করে সম্পূর্ণটা তুলে ধরেছেন। পুরোটা দেখতে সত্যি অসম্ভব ভালো লাগতেছে। যে কেউ চাইলে কিন্তু আপনার উপস্থাপনা দেখে এটি খুব সহজেই তৈরি করতে পারবে। ধন্যবাদ আপনাকে এটা তৈরি করে সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

 9 months ago 

আমি রঙিন কাগজের হ্যালোইন অরিগ্যামি তৈরি প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপনা করেছি। যে কেউ চেষ্টা করলে এটি তৈরি করতে পারবে। সুন্দর মন্তব্যর জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে এত কিছু তৈরি করা যায় তা আগে জানতাম না। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার পর থেকেই দেখেছি এবং জানতে পেরেছি। তাছাড়া অনেক অভিজ্ঞতাও হয়েছে সবার গুলো দেখতে দেখতে। আপনি অনেক সুন্দর করে হ্যালোইন অরিগ্যামি তৈরি করলেন রঙিন কাগজ দিয়ে। দেখতে অনেক সুন্দর হয়েছে অনেক ধন্যবাদ।

 9 months ago 

আপনি খুব সুন্দর করে রঙিন কাগজের হ্যালোইন অরিগ্যামি তৈরি নিয়ে চমৎকার মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

রঙিন কাগজের জিনিসগুলো বানাতে আমার কাছেও খুবই ভালো লাগে। আপনার আজকের রঙিন কাগজের হ্যালোইনটি খুব সুন্দর হয়েছে। দেখে ভয়ঙ্কর লাগছে। অনেক সময় নিয়ে এটি তৈরি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। বিশেষ করে উপরের ডিজাইনটা খুব ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ সুন্দর একটি হ্যালোইন তৈরি শেয়ার করার জন্য।

 9 months ago 

আমি চেষ্টা করেছি রঙিন কাগজ দিয়ে হ্যালোইন অরিগ্যামি তৈরি করতে। যাই হোক অনেক সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63626.54
ETH 2727.44
USDT 1.00
SBD 2.56