আর্ট :- সূর্যমুখী ফুলের সাথে ম্যান্ডেলা আর্ট ।

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। এরকম আর্ট করতে আমার ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হয়। তাই আজকে একটি সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। এখন আমি প্রায় চেষ্টা করি ভিন্ন ধরনের আর্ট করার জন্য। কারণ যদি সব ধরনের আর্ট করার চেষ্টা করি তাহলেই সুন্দর আর্ট শিখতে পারবো। তাই আজকে সূর্যমুখী ফুলের সাথে সুন্দর ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করলাম। সবচেয়ে বেশি ভালো লেগেছে সূর্যমুখী ফুলগুলো আর্ট করার পরে দেখতে। এখন কিন্তু প্রায় আমার এই ধরনের আর্ট করতে বেশ ভালো লাগে। তাই মাঝেমধ্যে চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর কিছু আর্ট তুলে ধরার জন্য। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে সূর্যমুখী ফুলের ম্যান্ডেলা আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG_20240521_174119.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• রং কলম
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20231130_192500.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর একপাশে মার্কার কলম দিয়ে বড় কিছু সূর্যমুখী ফুল আর্ট করে নিলাম।

IMG_20240520_200856.jpg

ধাপ - ২ :

এরপর সূর্যমুখী ফুলের নিচের অংশে একটি টপ সহ ফুলের আর্ট করে নিয়ে নিলাম।

IMG_20240520_201511.jpg

ধাপ - ৩ :

এরপর সূর্যমুখী ফুলগুলোকে হলুদ রং দিয়ে সুন্দর করে রং করে নিলাম।

IMG_20240520_202108.jpg

ধাপ - ৪ :

এরপর সূর্যমুখী ফুলের টপের মধ্যে থাকা ডাল গুলোকে সবুজ রং দিয়ে সুন্দর করে রং করে নিলাম।

IMG_20240520_202611.jpg

ধাপ - ৫ :

এরপর টপের নিচের অংশে নীল রং কলম দিয়ে টপ টাকে সুন্দর করে রং করে নিলাম।

IMG_20240520_203650.jpg

ধাপ - ৬ :

এরপর সূর্যমুখী ফুলের টপের একপাশে গোল দাগ টেনে ছোট ফুলের ম্যান্ডেলা আর্ট করে নিলাম।

IMG_20240520_204853.jpg

ধাপ - ৭ :

এরপর সূর্যমুখী ফুলে পুরো একপাশে ছোট বড় ফুলের ম্যান্ডেলা ডিজাইন করে নিয়ে নিলাম।

IMG_20240520_205841.jpg

শেষ ধাপ :

এভাবে সূর্যমুখী ফুলের সাথে সুন্দর ম্যান্ডেলা আর্ট করে নিলাম। আশা করি আজকের এই ম্যান্ডেলা আর্ট আপনাদের অনেক পছন্দ হবে।

IMG_20240521_174119.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 months ago 

চেষ্টা করলে সব কিছু সম্ভব। আপনি খুব সুন্দর ভাবে আর্ট করেছেন দেখে খুবই ভালো লাগলো। ধীরে ধীরে অনেকটাই সময় দিয়ে আর্ট করা শিখে ফেলেছেন। তাই আপনি সূর্যমুখী ফুলের সাথে ম্যান্ডেলা আর্ট উপহার দিয়েছেন। তৈরির পদ্ধতি দেখে আমিও শিখে নিলাম। আমাদের মাঝে চমৎকার একটি আর্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 months ago 

হ্যাঁ ভাই ঠিক বলেছেন চেষ্টা করলে সবকিছু সম্ভব। আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো ।তাই ধন্যবাদ।

 2 months ago 

সূর্যমুখী ফুলের সাথে ম্যান্ডেলা আর্ট এর সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন দেখতে খুবই দারুণ লাগছে ভাইয়া। কালারফুল সূর্যমুখী ফুলের পাপড়িটা আমার কাছে বেশি সুন্দর লেগেছে। আপনার আর্ট করার দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আমার সূর্যমুখী ফুলের ম্যান্ডেলা আর্ট নিয়ে অসাধারণ মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

চমৎকার একটি আর্ট আপনি আমাদের মাঝে উপহার দিয়েছেন। সূর্যমুখী ফুলের সাথে ম্যান্ডেলা আর্টটি দেখতে অসাধারণ হয়েছে। এ ধরনের আর্ট গুলো করতে অনেক বেশি সময়ের প্রয়োজন হয়। আপনি নিখুঁতভাবে সম্পন্ন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন জন্য অনেক ধন্যবাদ জানাই ভাইয়া।

 2 months ago 

হ্যাঁ এই ধরনের আর্ট গুলো করতে সময় লাগে। আপনার উৎসাহিতমূলক মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 2 months ago 

আজকে অসম্ভব সুন্দরভাবেই সূর্যমুখী ফুলের সাথে মেন্ডেলা আর্ট করেছেন।দেখতে আমার ভীষণ দারুন লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 months ago 

আমার ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভীষণ ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ।

 2 months ago 

যে কোন কাজ সময় নিয়ে করলে সুন্দর হয়। আর ভিন্ন ভিন্ন আর্ট করলে আর্ট এ দক্ষতা হয়ে উঠা যায়। আপনার আজকের সূর্যমুখী ফুলের সাথে ম্যান্ডালা আর্টটি বেশ সুন্দর হয়েছে। আর সময় নিয়ে আঁকার জন্য দেখতে বেশি সুন্দর হয়েছে।আমার কাছে বেশ ভালো লেগেছে আপনার আর্টট। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago 

হ্যাঁ কথাটি ঠিক বলেছেন ভিন্ন ভিন্ন আর্ট করলে দক্ষতা হয়ে উঠা যায়। চমৎকার মন্তব্য করেছেন।

 2 months ago 

ওয়াও অসাধারণ আজকে আপনি সূর্যমুখী ফুলের সাথে খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন। তবে আপনার ম্যান্ডেলা আর্ট দেখে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। আসলে যে কোন আর্ট ধৈর্য ধরে করলে দেখতে বেশ ভালই লাগে। তবে আপনার ফুলের মধ্যে কালারটি দেওয়ার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সূর্যমুখী ফুলের সাথে ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমি চেষ্টা করেছি ম্যান্ডেলা আর্ট সুন্দর ভাবে করার জন্য। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 2 months ago 

আপু ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার কাছে দারুন ভালো লাগে। আজকের আর্টটি আমার কাছে দারুন লেগেছে। একে তো ম্যান্ডেলা আর্ট তার উপর আবার সূর্যমূখী। সব মিলিয়ে বেশ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এমন সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমি চেষ্টা করেছি ফুল এবং ম্যান্ডেলা আর্ট একসাথে করার জন্য। তবে এই ধরনের মন্তব্য শুনে অনেক ভালো লাগে।

 2 months ago 

বাহ, অনেক সুন্দর একটি আর্ট তৈরি করেছেন ভাইয়া। সূর্যমুখী ফুলের সাথে ম্যান্ডেলা আর্ট খুবই ভালো লাগছে দেখতে। আর্ট তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া ধন্যবাদ।

 2 months ago 

ম্যান্ডেলা আর্ট প্রতিটির ধাপ আমি খুব সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি। ভালো থাকবেন।

 2 months ago 

ভাই আপনি অনেক সুন্দর করে এঁকেছেন। আর আঁকানোর ধাপ গুলো অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আর্টটি আমার অনেক সুন্দর লেগেছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে

 2 months ago 

আমার ম্যান্ডেলা আর্ট আপনার কাছে সুন্দর লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67443.68
ETH 3234.73
USDT 1.00
SBD 2.65