বিভিন্ন রকম কিছু ফলের আর্ট।

in আমার বাংলা ব্লগ8 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। এরকম আর্ট করতে আমার ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হয়। তাই আজকে একটি সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। এখন আমি প্রায় চেষ্টা করি ভিন্ন ধরনের আর্ট করার জন্য। কারণ যদি সব ধরনের আর্ট করার চেষ্টা করি তাহলেই সুন্দর আর্ট শিখতে পারবো। তাই রং পেন দিয়ে আঁকার কিছুটা হলেও চেষ্টা করতেছি। কিন্তু রং পেন দিয়ে আঁকাটা অনেকটা সোজা মনে হলেও তুমি ধরতে অনেক কঠিন।একসময় এভাবেই আঁকতে আঁকতে সুন্দর কোন কিছু আঁকতে পারবো। আমি অনেক চেষ্টা করে এই আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে কিছু ফলের আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG_20231120_174047.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• রং পেন
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর পেন্সিল দিয়ে কিছু ফলের আর্ট করে নিয়ে নিলাম।

IMG_20231112_194215.jpg

ধাপ - ২ :

এরপর লাল রং এবং হালকা সবুজ রং দিয়ে একটা আপেলকে রং করে নিয়ে নিলাম।

IMG_20231112_194345.jpg

ধাপ - ৩ :

তারপর কালো লাল এবং গাঢ় সবুজ রং দিয়ে আরেক পাশে তরমুজটাকে রং করে নিয়ে নিলাম।

IMG_20231112_194620.jpg

ধাপ - ৪ :

এরপর কালো এবং সবুজ এবং হলুদ রং দিয়ে মাঝখানের আনারস টাকে রং করে নিয়ে নিলাম।

IMG_20231112_194949.jpg

ধাপ - ৫ :

এরপর লাল এবং সবুজ রং দিয়ে নিচের আর দুটি ফল রং করে নিয়ে নিলাম।

IMG_20231112_195057.jpg

ধাপ - ৬ :

তারপর শেষে কমলা এবং সবুজ রং দিয়ে নিচের আম টাকে রং করে নিয়ে নিলাম।

IMG_20231112_195302.jpg

শেষ ধাপ :

এভাবে কিছু ফলের রং করে নিয়ে নিলাম। আশা করি রং করা এই ফলগুলো আপনাদের অনেক পছন্দ হবে।

IMG_20231120_174047.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 8 months ago 

ওয়াও অনেক সুন্দর এই আর্ট। বাচ্চারা একটু বেশিই পছন্দ করবে। কালারফুল হওয়ায় এই আর্ট খুবই ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 8 months ago 

আমার কালারফুল ফলের আর্ট সুন্দর হয়েছে বলে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

এ ধরনের আর্ট গুলো করতে আসলেই একটু সময় লাগে তবে করার পরে কিন্তু ভালো লাগে দেখতে ।আর এটাও ঠিক বলেছেন পেন দিয়ে আঁকাটা যতটা সহজ তুলি দিয়ে করতে গেলে ততটাই কঠিন লাগে । পেন দিয়ে আঁকার কারণে মনে হয় অনেক নিখুঁত হয়েছে । আপনার আজকে বিভিন্ন ধরনের ফলের আর্টটি কিন্তু অনেক সুন্দর লাগছে ভাইয়া ।কালারগুলো অনেক সুন্দর ফুটেছে ।

 8 months ago 

আজকে আমার বিভিন্ন ধরনের ফলের আর্ট অনেক সুন্দর হয়েছে বলে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

বাহ খুব চমৎকার আর্ট করেছেন। আপনার এই আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফলগুলো দেখতে যেমন সুন্দর হয়েছে তেমনি কালার করাটাও খুব সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

আমার ফলের আর্ট দেখে আপনি মুগ্ধ হয়ে গেলেন শুনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

ঠিকই বলেছেন আপনি তুলি দিয়ে আঁকা আমার কাছেও বেশ কঠিন মনে হয়।খুব সুন্দর বিভিন্ন রকম ফলের আর্ট করেছেন আপনি। এরকম আর্ট করতে সময় লাগলেও আর্ট করার পর দেখতে খুব সুন্দর দেখায়। ফলের আর্টের কালার কম্বিনেশন সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 8 months ago 

আমার কিছু ফলের আর্ট নিয়ে খুব সুন্দর মন্তব্য করেছেন। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

অনেক সুন্দর তো। আপনার প্রতিভা দেখে আমি মুগ্ধ হয়েছি। বেশ কিছু ফল একসঙ্গে আট করে আমাদের মাঝে শেয়ার করে দিয়েছেন। খুবই ভালো লাগলো আপনার এই আর্ট গুলো দেখে। যেখানে অনেক ফল স্থান পেয়েছে।

 8 months ago 

আমি চেষ্টা করেছি ফলগুলো সুন্দরভাবে আর্ট করে উপস্থাপনা করার জন্য। যাইহোক সুন্দর মন্তব্য শুনে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

বাহ্ দারুণ আর্ট করছেন আপনি।আপনার আর্ট করা ফল গুলো অনেক সুন্দর হয়েছে ভাই।বিভিন্ন ফল আর্ট করার সব গুলো ধাপ দারুণ ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া পোস্ট টি শেয়ার করার জন্য।

 8 months ago 

আমার ফলের আর্ট দারুণ বলে মন্তব্য করায় আপনাকে অনেক ধন্যবাদ।

 8 months ago 

বাহ খুব সুন্দর হয়েছে তো, আবার দেখা যাচ্ছে আনারসে একটা কামড় দেয়া হয়েছে। আমি যে খুবই ভালো লেগেছে আজকে তৈরি ড্রয়িং গুলো।

 8 months ago 

সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

একটু সময় লাগলেও কিন্তু আপনার আজকের প্রতিটি আর্ট বেশ দারুন হয়েছে। আমার তো এমন লাল টুকটুক ফল গুলো দেখে বেশ খেতে মনে চাইছৈ। সত্যি বলতে এসব আর্টগুলো বেশ কঠিন হলেও কিন্তু দেখতে বেশ সুন্দর লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 8 months ago 

এই ফলগুলো দেখা যাবে খাওয়া যাবে না। যাহোক আমার ফলের আর্ট নিয়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

খুবই চমৎকার একটি চিত্র অংকনের পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটি ফলে কালার করাটা সত্যিই অসাধারণ হয়েছে। আনারসের চিত্র অঙ্কনটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 8 months ago 

আমি চেষ্টা করেছি প্রত্যেক ফলের আর্ট এর কালার চমৎকারভাবে ফুটিয়ে তোলার জন্য। যাইহোক সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 63894.70
ETH 3178.14
USDT 1.00
SBD 2.63