আর্ট :- একটি কালারফুল দৃশ্যের আর্ট

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। এরকম আর্ট করতে আমার ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হয়। তাই আজকে খুব সুন্দর একটি কালারফুল আর্ট করলাম। এখন আমি প্রায় চেষ্টা করি ভিন্ন ধরনের আর্ট করার জন্য। তাই রং কলম দিয়ে আঁকার কিছুটা হলেও চেষ্টা করতেছি। কিন্তু রং কলম দিয়ে আঁকাটা অনেকটা সোজা মনে হলেও তুমি ধরতে অনেক কঠিন। একসময় এভাবেই আঁকতে আঁকতে সুন্দর কোন কিছু আঁকতে পারবো। আমি অনেক চেষ্টা করে এই আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি কালারফুল আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG_20240619_213919.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• রং কলম
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20231130_192500.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর চারপাশে মার্কার কলম দিয়ে চারকোনা দাগ টেনে মাঝখানে পেন্সিল দিয়ে একটি প্রজাপতি এঁকে দিলাম।

IMG_20240619_210935.jpg

ধাপ - ২ :

এরপর প্রজাপতির চারপাশে হালকা গোলাপী রং কলম দিয়ে গোল কিছু অংশ রং করে নিলাম।

IMG_20240619_211117.jpg

ধাপ - ৩ :

এরপর গারো গোলাপি রঙ দিয়ে মাঝখানের আরো কিছু অংশ রং করে নিয়ে নিলাম।

IMG_20240619_211238.jpg

ধাপ - ৪ :

এরপর একই রকম ভাবে চারপাশে হলুদ লাল আর কমলা কালারের রং কলম দিয়ে আবারো রং করে নিয়ে নিলাম।

IMG_20240619_212037.jpg

ধাপ - ৫ :

এরপর প্রজাপতিটাকে কালো রং দিয়ে দাগ টেনে মাঝখানে লাল রং কলম দিয়ে সুন্দর করে রং করে নিলাম।

IMG_20240619_212448.jpg

ধাপ - ৬ :

এরপর প্রজাপতি চারপাশে কফি কালার দিয়ে কিছু গাছের ডাল পালা রং করে নিয়ে নিলাম।

IMG_20240619_213215.jpg

শেষ ধাপ :

এভাবে কালারফুল একটি আর্ট করে নিয়ে নিলাম। আশা করি এই আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG_20240619_213919.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last month 

চমৎকার সুন্দর হয়েছে ভাইয়া আপনার সুন্দর কালারফুল দৃশ্যের আর্টটি।দারুণ হয়েছে খুব সুন্দর লাগছে প্রজাপতওটি। ধাপে ধাপে চমৎকার সুন্দর করে কালার ফুল দৃশ্যের আর্টটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আমার কালারফুল দৃশ্যের আর্ট চমৎকার হয়েছে বলে অনেক সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last month 

কালারফুল একটি দৃশ্যের চিত্র ফুটে তুলেছেন যেখানে প্রজাপতির সৌন্দর্যটা সবচেয়ে বেশি ভালো লাগছে ভাইয়া। আপনার আর্ট করার দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

আমার আর্ট এর মধ্যে প্রজাপতি সৌন্দর্য আপনার কাছে বেশি ভালো লাগলো শুনে খুশি হলাম। ভালো থাকবেন ভাই।

 last month 

রং কলম দিয়ে আর্ট করা আমার কাছেও বেশ সহজ মনে হয়। তুলে দিয়ে আর্ট করা আসলেই বেশ কষ্টকর। আপনার আজকের আর্টটি খুব সুন্দর হয়েছে। বিভিন্ন ধরনের কালার দেয়ার কারণে আরো বেশি ফুটে উঠেছে। ভেতরের প্রজাপতি এবং গাছ মিলিয়ে আর্টটিকে আরো সুন্দর করে তুলেছে।

 last month 

আমার আজকের কালারফুল দৃশ্যের আর্ট সুন্দর হয়েছে বলে অনেক সুন্দর মন্তব্য করেছেন। এই ধরনের মন্তব্য শুনলে নিজের কাছে ভালো লাগে।

 last month 

ওয়াও অসাধারণ একটি দৃশ্যের আর্ট আমাদের মাঝে শেয়ার করছেন। এইরকম দৃশ্য গুলো দেখলে মনটা ভরে যায়। বিশেষ করে প্রজাপতির আর্ট টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে।আর্ট করার ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

আমি চেষ্টা করেছি আর্ট এর প্রতিটি ধাপ আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ধন্যবাদ ভাই আপনাকে মন্তব্য করার জন্য।

 last month 

রং কলমের সাহায্যে অনেক সুন্দর একটা আর্ট করে নিয়েছেন আপনি। আপনার এই কালারফুল সুন্দর আর্টটি দেখতে আমার কাছে খুবই মনোমুগ্ধকর লেগেছে। আপনি প্রতিনিয়ত রং কলম দিয়ে আর্ট গুলো করার জন্য চেষ্টা করে যাচ্ছেন, এই বিষয়টা আমার কাছে খুব ভালো লাগে। এরকম সুন্দর আর্টগুলোর মাধ্যমে নিজের ভেতরে থাকা দক্ষতার প্রকাশ ঘটে থাকে অনেক সুন্দর ভাবে। আপনার এরকম সুন্দর আর্ট গুলো প্রতিনিয়ত আশা করছি শেয়ার করবেন আমাদের মাঝে।

 last month 

আপু আমার আর্ট নিয়ে অসাধারণ ভাবে চমৎকার মন্তব্য করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করে সাপোর্ট করার জন্য।

 last month 

খুবই সুন্দর একটি কালারফুল দৃশ্য প্রস্তুত করে আমাদেরকে দেখার সুযোগ করে দিলেন সত্যি দেখে অনেক ভালো লাগলো।
বিশেষ করে প্রজাপতি চিত্রের সৌন্দর্য আরো বাড়িয়ে দিয়েছে।
চিত্র প্রস্তুতির ধাপ গুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল।

 last month 

আমি চেষ্টা করেছি দৃশ্যের আর্ট এর মধ্যে একটু ভিন্নরকম আর্ট করার জন্য। ভালো লাগলো আপনার সুন্দর মন্তব্য শুনে।

 last month 

রঙিন দৃশ্য দেখতে আমাদের সবারই খুব ভাল লাগে।চোখ ধাদিয়ে যায়।আপনার করা রঙিন চিত্র অংকন টা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপনাকে আমার কালারফুল দৃশ্যের আর্ট নিয়ে মন্তব্য করার জন্য।

 last month 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকারভাবে একটি কালারফুল দৃশ্যের আর্ট তৈরি করে শেয়ার করেছেন। সত্যি ভাই প্রতিনিয়ত আপনাদের হাতের কাজ দেখে আমি বেশ মুগ্ধ হয়ে যাই। বুঝে উঠি না একজন ছেলে মানুষের হাতের কাজ এতটা সুন্দর হয় কিভাবে। এত সুন্দর একটি দৃশ্য তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last month 

আমার হাতের কাজ দেখে আপনি মুগ্ধ হয়ে যান শুনে বেশ ভালো লাগলো। খুব চমৎকার মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last month 

খুব সুন্দর একটি কালার ফুল দৃশ্যের আর্ট করেছেন আপনি। আর্টের কালার কম্বিনেশন টা অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। এছাড়াও প্রজাপতিটা খুব সুন্দর লাগছে দেখতে। সব মিলিয়ে দারুন একটি আর্ট করেছেন। মাঝেমধ্যে এরকম ভিন্ন ধরনের আর্ট গুলো দেখলে ভালোই লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপু আমি চেষ্টা করেছি আর্ট সুন্দরভাবে উপস্থাপনা করার জন্য। তবে আপনার চমৎকার মন্তব্য শুনে নিজের কাছে বেশ ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62847.35
ETH 2464.17
USDT 1.00
SBD 2.64