(এসো নিজে করি) ডাই:- রঙিন কাগজ দিয়ে তৈরি কিছু সমুচা

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দরভাবে কিছু সমুচা তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত আমি এরকম সুন্দর সুন্দর জিনিসগুলো তৈরি করে থাকি। ধীরে ধীরে রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই শিখতে পারলাম। রঙিন কাগজের তৈরি জিনিসগুলো আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। তাই আমি চেষ্টা করেছি একটি সুন্দর সমুচা তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। এরকম জিনিস গুলো দেখতে যেমন ভাল লাগে আর তৈরি করতেও অনেক ভালো লাগে আমার কাছে। তাই আজকে এই রঙিন কাগজের সমুচা তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর কিছু সমুচা তৈরি চেষ্টা করলাম।আমি এটি কিভাবে তৈরি করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের ডাই প্রজেক্ট আপনাদের ভালো লাগবে।

IMG_20240408_130337.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• গাম
• কাঁচি
• পেন্সিল
• স্কেল

IMG_20240407_110045.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর গাঢ় সবুজ কালারের রঙিন কাগজের ভাঁজ করে দুপাশে ঘাম গিয়ে কিছুটা পেঁচিয়ে নিলাম।

IMG_20240408_125914.jpg

ধাপ - ২ :

এরপর অপর পাশে ও আরেকটি ভাঁজ দিয়ে একটি সমুচা তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20240408_125930.jpg

ধাপ - ৩ :

এরপর হালকা সবুজ রং দিয়ে আরও একটি ছোট সমুচা ভাঁজ করে তৈরি করে নিলাম।

IMG_20240408_130010.jpg

ধাপ - ৪ :

একই রকম ভাবে কমলা কালারের আরও একটি তৈরি করে নিলাম। এভাবে ছোট বড় কিছু সমুচা তৈরি করে নিলাম।

IMG_20240408_130022.jpg

ধাপ - ৫ :

এরপর মোটা মার্কার কলম দিয়ে সমুচা গুলোর উপরে কিছু চোখ মুখ এঁকে নিয়ে নিলাম।

IMG_20240408_130034.jpg

শেষ ধাপ :

এভাবে কিছু সমুচা তৈরি করে নিলাম। আশা করি আমার তৈরি করা এই সমুচা গুলো আপনাদের সবার বেশ পছন্দ হবে।

IMG_20240408_130337.jpg

IMG_20240408_130256.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 6 months ago 

সমুচা আমার খুব পছন্দের। যদিও এই পবিত্র মাহে রমজানে এখন সমুচা খাওয়া হয় নি। আজ আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে কিছু সমুচা তৈরিও করেছেন বেশ দুর্দান্ত হয়েছে। আসলে কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। যা আপনার পোস্ট দেখে বুঝে যাচ্ছে। সমুচা তৈরি প্রক্রিয়া খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ভাই পোস্টটি শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার রঙিন কাগজের সমুচা দুর্দান্ত হয়েছে বলে সুন্দরবন্তব্য করেছেন। সত্যি আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 6 months ago 

গরম গরম সমুচা খেতে ভীষণ মজা লাগে। তবে রঙিন কাগজ দিয়ে যে ভাবে কিউট সমুচা তৈরি করা যায়। সেটা না দেখলে বুঝতাম না। দেখতে অসাধারন লাগতেছে ভাই। ইউনিক একটি ডাই প্রজেক্ট উপহার দিয়েছেন। সাইন পেন দিয়ে আর্ট করাতে বেশ আকর্ষণীয় লাগতেছে। আপনার জন্য শুভ কামনা রইলো।

 6 months ago 

আমি চেষ্টা করেছি রঙিন কাগজ দিয়ে ভিন্নরকম সমুচা বানানোর জন্য। তবে আপনার মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করা যায়। এইসব জিনিস গুলো দেখতেও ভীষণ ভালো লাগে। আপনি আজকে রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার সামুচা তৈরি করেছেন। এটি তৈরি প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এটি ঠিক বলেছেন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানানো যায়। সুন্দর মন্তব্য করে সাপোর্ট করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে তৈরি কিছু সমুচা। আপনার তৈরির সমুচা গুলো দেখে মনে হচ্ছে সত্যিকারের সমুচা তৈরি করে রেখে দিয়েছেন ভাই। আসলে রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে হলে অনেক ধৈর্য এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ ভাই রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে ধৈর্য এবং অভিজ্ঞতার প্রয়োজন। ভালো থাকবেন।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতেও যেমন ভালো লাগে তেমনি দেখতেও বেশ ভালো লাগে ।আজ আপনি রঙিন কাগজ দিয়ে সমুচা বানানোর চেষ্টা করেছেন। দেখে বেশ ভালো লাগলো। দেখতে বেশ কিউট লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার রঙিন কাগজের সমুচা আপনার কাছে ভালো লাগলো শুনে খুব খুশি হলাম। ভালো থাকবেন আপু।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি অনেক সুন্দর একটি অরিগ্যামি পোস্ট আমাদের মাঝে নিয়ে এসেছেন। সমুচাও যে এভাবে রঙিন কাগজ দিয়ে তৈরি করা যায় তা আপনার পোস্টটি না দেখলে বুঝতেই পারতাম না। আপনার তৈরি সমুচা তিনটি অনেক সুন্দর হয়েছে। সমুচা তৈরির প্রক্রিয়াটি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে বর্ণনা করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর এই পোস্টটি শেয়ার করার জন্য।

 6 months ago 

আসলে আপু রঙিন কাগজ দিয়ে কিছু বানালে দেখতে বেশ ভালই লাগে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে সমচা বানিয়েছেন। আপনার এই মিনি সমচা দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে সত্যিই এত কিছু বানানো যায় তা আগে জানা ছিল না। এই প্লাটফর্মে জয়েন হওয়ার পর থেকে রঙিন কাগজ দিয়ে বানানো অনেক কিছু শিখতে পারলাম। যাই হোক এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

হ্যাঁ আপু এই প্লাটফর্মে যুক্ত হওয়ার পর রঙিন কাগজ দিয়ে অনেক কিছু সবাই শিখতে পেলাম। আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক অনেক ভালো লাগলো।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি কিছু সমুচা অসাধারণ হয়েছে। সত্যিই আপনার এরকম আইডিয়া কোথা থেকে আসে বুঝতে পারি না। খুবই সুন্দর এবং ইউনিটি ডাই পোস্ট শেয়ার করলেন।

 6 months ago 

আমি সবসময় চেষ্টা করি ভিন্ন রকম কিছু করার জন্য। আপনার সুন্দর মন্তব্য শোনার পর অনেক ভালো লাগলো।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে সমুচা তৈরি করেছেন দেখতে চমৎকার লাগছে। এগুলো বিভিন্ন রঙের হওয়াতে বেশি আকর্ষণীয় লাগছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে আমি রঙিন কাগজের সমুচা গুলো ভিন্ন ভিন্ন কালারের বানানো চেষ্টা করতেছি। আশা করি ভালো থাকবেন ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62706.80
ETH 2439.89
USDT 1.00
SBD 2.66