ময়ূরের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করব। এরকম মেন্ডেলা আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। ম্যান্ডেলা আর্টগুলোর ফুলগুলো আঁকতে একটু বেশি সময় লেগে যায় আমার। ধীরে ধীরে আঁকতে আঁকতে অনেকটাই সময় দিতে হয়। তাও আমি এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক পছন্দ করি। ছোট ছোট ফুলগুলো আঁকতে বিশেষ করে অনেক ভালো লাগে। ম্যান্ডেলাগুলো আঁকতে যেমন ভালো লাগে দেখতেও তেমন সুন্দর দেখায়। সুন্দর কিছু দেখলে আর্ট করার জন্য চেষ্টা করছি। আপনাদের সামনে আজকে অনেক সুন্দর একটি আর্ট নিয়ে আসলাম। আমি অনেক চেষ্টা করে এটা আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি ময়ূরের ম্যান্ডেলা আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

CamScanner 06-27-2023 21.09.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20220919_192603_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর প্রথমে চিকন মার্কার কলম দিয়ে একটি ময়ূরের মত এঁকে নিলাম।

20230627_202652_mfnr.jpg

ধাপ - ২ :

এরপর ময়ূরের একপাশে গোল বৃত্তের মতো করে কিছুটা ছোট ফুল এঁকে নিলাম।

20230627_203706_mfnr.jpg

ধাপ - ৩ :

এরপর আঁকাবাঁকা করে আরো কিছু গোল বৃত্তের চারপাশে ফুল এঁকে নিলাম।

20230627_204532_mfnr.jpg

ধাপ - ৪ :

এরপর ময়ূরের পালকের মধ্যে চিকন চিকন দাগ টেনে আরেকটু ফুলের ডিজাইন করে নিলাম।

20230627_205108_mfnr.jpg

ধাপ - ৫ :

এরপর ময়ূরের মাঝখানে সুন্দরভাবে ভিন্নরকম ফুল এঁকে নিলাম।

20230627_205819_mfnr.jpg

ধাপ - ৬ :

এরপর ময়ূরের নিচের অংশে আরো কিছু ফুলের ডিজাইন সুন্দর করে এঁকে নিলাম।

20230627_210354_mfnr.jpg

শেষ ধাপ :

এভাবে ময়ূরের ম্যান্ডেলা আর্ট করলাম। আশা করি এই ময়ূরের ম্যান্ডেলা আর্ট আপনাদের অনেক ভালো লাগবে।

CamScanner 06-27-2023 21.09.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

বেশ সুন্দর ময়ূরের ম্যান্ডেলা আর্ট করেছেন খুবই দুর্দান্ত হয়েছে। আপনার ময়ূরের ম্যান্ডেলা আর্ট দেখি সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আমিও মাঝে মাঝে ম্যান্ডেলা আর্ট করে থাকি। এই আর্ট গুলো করতে সময় এবং দক্ষতার প্রয়োজন হয়ে থাকে। সত্যি আপনার আর্ট করার দক্ষতা বেশ অসাধারণ। আমাদের মাঝে চমৎকার ভাবে ময়ূরের ম্যান্ডেলা আর্ট করার প্রক্রিয়া উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আমার ময়ূরের ম্যান্ডেলা আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুশি হলাম। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ময়ূরের দারুন একটা ম্যান্ডেলা আর্ট তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। পূর্বে আমি এই ধরনের আর্ট করতাম তাই আমি জানি এগুলো তৈরি করতে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়।

 last year 

ঠিক বলেছেন এই ধরনের ম্যান্ডেলা আর্ট করতে ধৈর্য এবং সময়ের অনেক প্রয়োজন হয়। সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ্ আপনি এতো সুন্দর ম্যান্ডেলা আর্ট করতে পারেন এটা তো জানা ছিল না। বেশ নিখুঁতভাবে অংকনটি উপহার দিয়েছেন দেখছি। খুব সুন্দর দেখাচ্ছে।

Posted using SteemPro Mobile

 last year 

আমি প্রথম থেকে প্রতি সপ্তাহে ম্যান্ডেলা আর্ট করতাম। ধন্যবাদ মন্তব্য করার জন্য আপনাকে।

 last year 

ঠিক বলেছেন ম্যান্ডেলা আর্টগুলো যেমন আঁকতে ভালো লাগে দেখতে তেমনি ভালো লাগে। আজকে আপনি খুব চমৎকারভাবে ময়ূরের মেন্ডেল আর্ট করেছেন। আপনার ময়ূরের ম্যান্ডেলা আর্ট চমৎকার হয়েছে। ময়ূরের ভিতর ছোট ছোট ফুলগুলো দেওয়ার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত ময়ূরের ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last year 

হ্যাঁ ম্যান্ডেলা আর্ট করতে যেমন ভাল লাগে দেখতেও তেমন ভালো লাগে। অসাধারণ মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার ম্যান্ডেলা আর্ট গুলো দেখলে মুগ্ধ হয়ে যায় অনেক ভালো লাগে দেখতে। ময়ূরের ম্যান্ডেলা আর্ট গুলো আপনি অনেক সময় দিয়ে কষ্ট করে শেয়ার করেন অনেক সুন্দর হয়। এত কষ্ট করে সময় দিয়ে করেন ম্যান্ডেলা আর্ট সার্থক হয়েছে চমৎকার হয়েছে দেখতে। অনেক ধন্যবাদ ভাইয়া ধাপ গুলো খুব সুন্দর ভাবে শেয়ার করার জন্য।

 last year 

প্রতিটি আর্ট যদি আপনি একটু সময় দিয়ে করেন। তাহলে সেই আর্ট গুলো অনেক সুন্দর হয়। সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাই, ম্যান্ডেলা অঙ্কনগুলো সম্পন্ন করতে সত্যিই অনেকটা সময় প্রয়োজন হয়। কেননা এই অঙ্কনে ছোট ছোট অনেক কারু কাজ থাকে তা ফুটিয়ে তুলতে হলে সময় নিয়ে, ধৈর্য সহকারে অঙ্কনটি সম্পন্ন করতে হয়।যাই হোক ভাই এতটা সময় ও শ্রম দিয়ে আপনি যে ময়ূরের ম্যান্ডেলা আর্ট সম্পন্ন করেছেন, তা দেখতে ভীষণ সুন্দর হয়েছে।অনেক অনেক ধন্যবাদ ভাই, ময়ূরের ম্যান্ডেলা আর্ট করে তার প্রতিটি শেয়ার করার জন্য।

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট ভীষণ সুন্দর হয়েছে বলে উৎসাহিতমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার করা এত সুন্দর মনের ম্যান্ডেলা আর্ট দেখে আমি তো মুগ্ধ। অনেক সুন্দর করে আপনি ময়ূরের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে সম্পূর্ণটা। ময়ূরের ম্যান্ডেলা আর্ট আমিও অনেকবার করেছি। এরকম ম্যান্ডেলাগুলো অঙ্কন করতে আমার কাছেও খুবই ভালো লাগে। এত সুন্দর করে ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন দেখে ভালো লেগেছে।

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট নিয়ে আপনি খুব সুন্দর করে মন্তব্য করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করার জন্য।

 last year 

আপনার করা ম্যান্ডেলা আর্ট গুলো খুব সুন্দর হয়। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে সব সময় অনেক সুন্দর ম্যান্ডেলা আর্ট অঙ্কন করে থাকেন। আজকেও ময়ূরের ম্যান্ডেলা আর্ট করেছেন। নিশ্চয়ই অনেক বেশি সময় লেগেছিল আপনার ময়ূরের এই ম্যান্ডেলাটি অঙ্কন করতে। উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন দেখে ভালো লাগলো।

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে বলে মন্তব্য করেছেন শুনে খুব ভালো লাগলো। চমৎকার মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.030
BTC 65663.89
ETH 2670.06
USDT 1.00
SBD 2.91