রঙিন কাগজ দিয়ে তৈরি সূর্যমুখী ফুল

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দরভাবে একটি ফুল তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত আমি এরকম সুন্দর সুন্দর জিনিসগুলো তৈরি করে থাকি। ধীরে ধীরে রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই শিখতে পারলাম। রঙিন কাগজের তৈরি জিনিসগুলো আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। তাই আমি চেষ্টা করেছি একটি সুন্দর সূর্যমুখী ফুল তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। এরকম জিনিস গুলো দেখতে যেমন ভাল লাগে আর তৈরি করতেও অনেক ভালো লাগে আমার কাছে। তাই আজকে এই কাগজের ফুলটি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি সূর্যমুখী ফুল তৈরি চেষ্টা করলাম।আমি এটি কিভাবে তৈরি করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের ডাই প্রজেক্ট আপনাদের ভালো লাগবে।

IMG_20230913_143333.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• গাম
• কাঁচি
• পেন্সিল
• স্কেল

IMG_20230902_195515.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর রঙিন চিকন করে কয়েকটি ভাঁজ করে নিলাম।

IMG_20230902_195843.jpg

IMG_20230902_200355.jpg

ধাপ - ২ :

এরপর ভাঁজ করা রঙিন কাগজের একপাশে কাঁচি দিয়ে ফুলের মত সুন্দর ভাবে কেটে নিয়ে নিলাম।

IMG_20230902_200725.jpg

IMG_20230902_201126.jpg

ধাপ - ৩ :

এরপর সেই ছোট রঙিন কাগজ গুলোর মাঝখানে ঘাম দিয়ে দুটোকেই জোড়া লাগিয়ে নিয়ে নিলাম।

IMG_20230902_201519.jpg

IMG_20230902_201635.jpg

ধাপ - ৪ :

এরপর সেই জোড়া লাগানো ছোট অংশগুলোকে আবারো ঘাম গিয়ে সুন্দর একটি ফুল তৈরি করে নিলাম।

IMG_20230902_202221.jpg

ধাপ - ৫ :

এরপর একটি লাঠি আর একটি গোল রঙিন কাগজ সুন্দরভাবে কেটে তৈরি করে নিলাম।

IMG_20230902_202725.jpg

IMG_20230902_202833.jpg

ধাপ - ৬ :

তারপর লাঠিটাকে সুন্দর ফুলটার উপরে ঘাম লাগিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20230902_204045.jpg

IMG_20230902_204305.jpg

শেষ ধাপ :

এভাবে আমি চেষ্টা করে একটি সূর্যমুখী ফুল তৈরি করে নিলাম। আশা করি আমার তৈরি করা এই ফুল আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG_20230913_143333.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি সূর্যমুখী ফুল তৈরি করেছেন। সূর্যমুখী ফুলটি দেখতে খুব সুন্দর লাগছে। কালার কম্বিনেশন খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ও সহজ ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে যে কেউ খুব সুন্দর ভাবে তৈরি করে নিতে পারবে। এত সুন্দর একটি সূর্যমুখী ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি সূর্যমুখী ফুল তৈরি করাটা অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। অনেক ভালো লাগছে। কালার কম্বিনেশন টা দারুন লাগছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 11 months ago 

আমার রঙিন কাগজের সূর্যমুখী ফুল নিয়ে সুন্দর মন্তব্য করায় ধন্যবাদ আপনাকে।

রঙিন কাগজ ব্যবহার করে দারুন একটি সূর্যমুখী ফুল তৈরি করেছেন। আপনার করা সূর্যমুখী ফুলের ডাই পোষ্ট দেখে মনে হচ্ছে অরিজিনাল ফুল। রঙিন কাগজের তৈরি সূর্যমুখী ফুলের প্রতিনিধি ধাপ আপনি আমাদের মাঝে খুব সুন্দরভাবে শেয়ার করেছেন।আপনার ক্রিয়েটিভিটি ও সৃজনশীলতার মাধ্যমে সুন্দর একটি পোস্ট উপহার দেয়ার জন্য ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আমার রঙিন কাগজের সূর্যমুখী ফুল নিয়ে খুব সুন্দর করে উৎসাহিতমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে আপনার তৈরি করা সূর্যমুখী ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করলে দেখতে খুব ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর করে রঙিন কাগজ দিয়ে সূর্যমুখী ফুলটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

এটি ঠিক বলেছেন রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করা দেখতে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর মন্তব্য করার জন্য।

 11 months ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি সূর্য মুখী ফুল তৈরি করেছি। ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। আসলে রঙিন কাগজের জিনিস গুলো দেখতে ও তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে। সত্যি ভাইয়া এখানে এসে অনেক কিছু বানানো শিখা হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

হ্যাঁ আপু এই প্লাটফর্মে কাজ করে আমরা অনেক কিছু বানানো শিখা হয়েছে। যাই হোক আপনার উৎসাহিত মূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

রবিন কাগজ দিয়ে কত কি তৈরি করা যায় তা আপনাদের দ্বারা প্রমাণিত হয়। আপনি খুব সুন্দর করে সূর্যমুখী ফুলের দৃশ্য রঙিন কাগজ দিয়ে তৈরি করেছেন । দেখতে এতটাই সুন্দর লাগছে বাস্তব ফুলের মত লাগছে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমি চেষ্টা করেছি রঙিন কাগজ দিয়ে সূর্যমুখী ফুল সুন্দরভাবে বানানোর জন্য। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে কোনো কিছু বানালে তা দেখতে অনেক সুন্দর লাগে। তেমনি আপনার সূর্যমুখী‌ ফুল টা দেখতে অনেক সুন্দর হয়েছে। এবং ফুল বানানোর প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আমার বানানো সূর্যমুখী ফুল সুন্দর হয়েছে বলে উৎসাহিতিমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

ভাই রঙিন কাগজ দিয়ে আপনি খুব আকর্ষণীয় একটি সূর্যমুখী ফুল তৈরি করেছেন। আর আপনার তৈরি রঙিন কাগজের এই সূর্যমুখী ফুলটি দেখতে সত্যিই দারুণ হয়েছে। মনে হচ্ছে প্রশংসা করলেও কম হয়ে যাবে। তাই আর বিশেষ কিছু বলছি না, শুধু এইটুকু বলব আরো সুন্দর সুন্দর রঙিন কাগজের তৈরি জিনিস গুলো আমাদের মাঝে উপস্থাপন করবেন। ধন্যবাদ

 11 months ago 

আমার রঙিন কাগজের সূর্যমুখী ফুল দারুন হয়েছে বলে খুব সুন্দর মন্তব্য করেছেন। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে আপনি চমৎকার একটি সূর্য মুখি ফুল বানিয়েছেন ভাই খুব সুন্দর লাগছে দেখতে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ আপনাকে খুব সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45