সাতটি রেনডম ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

IMG-20230703-WA0007.jpg

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে জেসমিন ফুলের ফটোগ্রাফি। জেসমিন ফুল অনেকেই পছন্দ করে আমার কাছে জেসমিন ফুল অনেক ভালো লাগে। তবে ফুলগুলো চিকন চিকন দেখতে অনেক ভালই লাগে। বড় বড় পাতার মধ্যে চিকন চিকন চুলগুলো মানুষকে আকৃষ্ট করে। তবে যারা ফুল প্রেমিক তারা এ ফুলগুলো বেশি পছন্দ করে। এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমাদের বাড়ির সামনে মাদ্রাসা থেকে। তাই আজকে চিন্তা করলাম এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব। আশা করি এই ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230703-WA0004.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে হলুদ রঙ্গন ফুলের ফটোগ্রাফি। হলুদ রঙ্গন ফুলের কালার একটু কম তবে দেখতে বেশ চমৎকারে লাগে। ফুলগুলো গোল আকার কারণে ফুলের সৌন্দর্য মানুষকে আকৃষ্ট করে। এই হলুদ রঙ্গন ফুলের ফটোগ্রাফি আমি রাত্রেবেলা করেছিলাম। কারণে এই ফুলটি হালকা অন্ধকার দেখাচ্ছে। কিছুদিন আগে আমি একটি পার্কের সামনে থেকে এই ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে খুব চমৎকারভাবে এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি হলুদ রঙ্গন ফুলের ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230703-WA0006.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি হচ্ছে রাত্রেবেলা চাঁদের ফটোগ্রাফি। হালকা অন্ধকারের সময় চাঁদ দেখতে অনেক ভালই লাগে। ওই সময় চাঁদের সৌন্দর্য খুব সুন্দর করে দেখা যায়। তবে পৃথিবীতে সবাই চাঁদের সৌন্দর্য উপভোগ করে থাকে। ঈদের সময় আমি একটু রেস্টুরেন্টে গিয়েছিলাম ফ্যামিলির সবাই মিলে। তখন রেস্টুরেন্টের রুমের উপর দিয়ে চাঁদ দেখতে খুব সুন্দর লাগতেছে। তখন আমি এই চাঁদের ফটোগ্রাফি করেছি। আজকে আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG-20230703-WA0005.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এটি হচ্ছে পিঁনাস গাছের ফটোগ্রাফি। পিনাস গাছ আমাদের সবার অনেক প্রিয়। বিশেষ করে এই গাছগুলোর পাতা দেখতে অনেক ভালোই লাগে। গাছগুলোর পাতায় বড় সৌন্দর্য লাগে। তবে গাছগুলো যখন ছোট থাকে তখন গাছ গুলোর পাতার কারণে মানুষ মুগ্ধ হয়ে যায়। আমি তো এই পিঁনাস গাছগুলো অনেক পছন্দ করি। কিছুদিন আগে যে রেস্টুরেন্টে আমি গিয়েছিলাম নাস্তা খাওয়ার জন্য। ওখান থেকে আমি এই পিঁনাস গাছের ফটোগ্রাফি করেছিলাম। আজকে অনেক সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230703-WA0002.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে মাইক ফুলের ফটোগ্রাফি। মাইক ফুলগুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে এই ফুলগুলোকে অনেক জায়গা অনেক নামে অনেকে চিনে। তবে আমরা মাইক ফুল নামে এই ফুলগুলোকে চিনি। তবে ছোট বাচ্চারা এই ফুলগুলো ফেলে অনেক পছন্দ করে খেলা করার জন্য। কিছুদিন আগে আমি বাজার থেকে আসার সময় একটি বাড়ির সামনে এই ফুলগুলো আমি দেখতে পাই। তখন গাড়ি থামিয়ে এই ফুলের ফটোগ্রাফি করেছি। তাই আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম মাইক ফুলের ফটোগ্রাফি।

IMG-20230703-WA0003.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে রঙ্গন ফুলের ফটোগ্রাফি। রঙ্গন ফুল আমাদের সবার অতি পরিচিত ফুল। তবে আমার পছন্দ ফুলের মধ্যে একটি হচ্ছে রঙ্গন ফুল। বিশেষ করে রঙ্গন ফুলের পাপড়ি গুলো এবং কালার চমৎকার। তবে এই ফুল গুলো আকারে বড় হয় দেখতে ভালই লাগে। এবং ফুল গাছগুলো দেখতে চমৎকার লাগে। বড় বড় পাতার মধ্যে এই ফুলগুলো দেখে মানুষ মুগ্ধ হয়। আমি এই ফুলের ফটোগ্রাফি করেছি কিছুদিন আগে একটি রেস্টুরেন্টের সামনে থেকে। তাই আজকে আপনাদের মাঝে খুব সুন্দর করেই আমার শেয়ার করলাম।

IMG-20230703-WA0001.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে সুন্দর একটি গাছের ফটোগ্রাফি। তবে এই গাছগুলো দেখতে অনেকে পছন্দ করে বিশেষ করে আমি। আমি তো এই গাছ গুলো প্রথম দেখে মনে করলাম নারিকেল গাছ হবে। কবে গাছগুলো বিভিন্ন সময় বিভিন্ন রেস্টুরেন্টের সামনে এবং পার্কের সামনে ও অফিসের সামনে বেশি দেখা যায়। তবে এই গাছের ফটোগ্রাফি করেছিলাম আমি একটি রেস্টুরেন্টের সামনে থেকে। আজকে অনেক সুন্দর করে আপনাদের মাঝে এই গাছের ফটোগ্রাফি শেয়ার করলাম। আশা করি এই গাছের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230703-WA0000.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন সাতটি রেনডম ফুলের ফটোগ্রাফি। আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ চমৎকার লেগেছে। আসলে প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখতে ছিল অসাধারণ। সব থেকে বেশি ভালো লেগেছে রঙ্গন ফুলের ফটোগ্রাফি।

 last year 

আমার প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখতে অসাধারণ হয়েছে বলে মন্তব্য করাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাই আপনার ফুলের ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে ।আসলে ফুলের ফটোগ্রাফি দেখতে বেশ ভালই লাগে । তবে কিছু কিছু ফুলের নাম আমাদের ওদিকে অন্য নাম বলে থাকে । যেমন - আপনি যে ফুলটাকে মাইক ফুল লিখেছেন ওটা আমাদের এখানে বলে অলকানন্দা । এছাড়াও ঝাউ গাছটিকেও আপনারা অন্য নামে ডেকে থাকেন । যাই হোক সবগুলো সবগুলো ফটোগ্রাফি বেশ ভাল ছিল ধন্যবাদ ।

 last year 

আসলে অনেকগুলো ফুল এবং গাছ বিভিন্ন জায়গাতে বিভিন্ন নামে ডাকে। তবে আপনার চমৎকার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

একদম সঠিক কথা ভাইয়া বিভিন্ন জায়গার ফটোগ্রাফি যখন দেখি তখন বেশ ভালোই লাগে। আপনি ভিন্ন ভিন্ন জায়গা থেকে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন দেখতে অসাধারণ ভালো লেগেছে। কোনটা কে রেখে কোনটা কে প্রশংসা করব বুঝে উঠতে পারতেছি না। কারণ প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ভালো লেগেছে আমার।

 last year 

আমার প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ভালো লাগলো আপনার কাছে শুনে খুশি হলাম। খুব সুন্দর উৎসাহিত মূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

খুবি সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। শেয়ার করার জন্য অনেকে ধন্যবাদ।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে খুব স্বাবলম্বী ভাবে আমার ফটোগ্রাফি নিয়ে মন্তব্য করার জন্য।

 last year 

আজকে আপনি খুব চমৎকার রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগলো। ফটোগ্রাফি করতে আলাদা একটা অনুভূতি আসে। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে বেশি ভালো লাগলো রঙ্গন ফুলের ফটোগ্রাফি এবং চাঁদের ফটোগ্রাফি। খুব সুন্দর বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার রঙ্গন ফুলের ফটোগ্রাফি এবং চাঁদের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। সুন্দর করে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ্ ভাই আপনি তো দেখছি বেশ সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি তাকিয়ে থাকার মতো ছিলো। ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে তো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে কারণ আমি ফুলকে খুব পছন্দ করি।

 last year 

আসলে ভাইয়া ফুলকে সবাই কমবেশি অনেক পছন্দ করে। আপনার মন্তব্য শুনে ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ ভাই ফুলকে আমরা সবাই কম বেশি ভালোবাসি। আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

ব্যক্তিগতভাবে আমি মনে করি ফুল পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে। ফুলকে আমরা যেমন পছন্দ করে ঠিক তেমনিভাবে আমরা ফুলের ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি। খুবই দারুণভাবে আপনি কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি আপনি দারুন ভাবে ক্যাপচার করেছেন শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমার ফটোগ্রাফি নিয়ে খুব অসাধারণ ভাবে মন্তব্য করায় আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার সুন্দর মন্তব্য শুনে ভালো লাগলো।

 last year 

আপনার তোলা সাতটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আসলে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। তবে চাঁদের ফটোগ্রাফিটি আমার কাছে সবচাইতে বেশি ভালো লেগেছে। দারুন একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমার ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করেছেন। এবং চাঁদের ফটোগ্রাফি আপনার কাছে সবচাইতে বেশি ভালো লাগলো শুনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58495.77
ETH 2579.09
USDT 1.00
SBD 2.44