রঙিন কাগজ দিয়ে তৈরি বুকমার্ক।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দরভাবে একটি বুকমার্ক তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত আমি এরকম সুন্দর সুন্দর জিনিসগুলো তৈরি করে থাকি। ধীরে ধীরে রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই শিখতে পারলাম। রঙিন কাগজের তৈরি জিনিসগুলো আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। তাই আমি চেষ্টা করেছি একটি সুন্দর বুকমার্ক তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। এরকম জিনিস গুলো দেখতে যেমন ভাল লাগে আর তৈরি করতেও অনেক ভালো লাগে আমার কাছে। তাই আজকে এই কাগজের বুকমার্কটি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি বুকমার্ক তৈরি চেষ্টা করলাম।আমি এটি কিভাবে তৈরি করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের ডাই প্রজেক্ট আপনাদের ভালো লাগবে।

IMG_20240229_134610.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• গাম
• কাঁচি
• পেন্সিল
• স্কেল

IMG_20240131_144351.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর সেই রঙিন কাগজটাকে চারকোনা করে কাঁচি দিয়ে সুন্দরভাবে কেটে নিয়ে নিলাম।

IMG-20231213-WA0245.jpg

ধাপ - ২ :

এরপর চারকোনা করে কেটে নেওয়া রঙিন কাগজটা মাঝখান দিয়ে দুপাশ থেকে দুটি ভাঁজ করে নিয়ে নিলাম।

IMG-20231213-WA0238.jpg

ধাপ - ৩ :

এরপর ভাঁজগুলো খুলে নিয়ে অপর পিঠ থেকে আরো দুটি ভাজ সুন্দর করে করে নিলাম।

IMG-20231213-WA0239.jpg

ধাপ - ৪ :

এরপর মাঝখানের কিছু অংশ খালি রেখে অপর পাশে আরো কিছু ভাঁজ করে নিয়ে নিলাম।

IMG-20231213-WA0244.jpg

ধাপ - ৫ :

এরপর বুকমার্ক তৈরি হয়ে গেলে তার উপরে পেন্সিল দিয়ে কিছু চোখ মুখ এঁকে নিলাম।

IMG-20231213-WA0240.jpg

ধাপ - ৬ :

এরপর মোটা মার্কার কলম দিয়ে চোখ মুখ গুলোকে সুন্দর করে রং করে নিলাম।

IMG-20231213-WA0241.jpg

শেষ ধাপ :

এভাবে রঙিন কাগজ দিয়ে একটি বুকমার্ক তৈরি করে নিলাম। আশা করি আমার তৈরি করা এই বুকমার্ক আপনাদের সবার বেশ পছন্দ হবে।

IMG_20240229_134521.jpg

IMG_20240229_134450.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 5 months ago 

বুকমার্ক বেশ দরকারি একটি জিনিস।সাদা কাগজের পাশাপাশি রঙিন কাগজ দিয়ে তৈরি বুকমার্ক গুলো দেখতে বেশি সুন্দর লাগে। আপনার আজকের বুকমার্ক ডাইটি জাস্ট অসাধারণ হয়েছে।ডাই তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা চমৎকার ছিল।ধাপগুলো দেখে যে কেউ সহজেই ডাইটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার রঙিন কাগজের বুকমার্ক তৈরি জাস্ট অসাধারণ হয়েছে বলে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

প্রতি দিনের ন্যায় আজকে আপনি আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে তৈরি বুকমার্ক তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি রঙ্গিন পেপার দিয়ে খুবই সুন্দর করে বুকমার্ক টি তৈরি করেছেন। আপনার তৈরি কৃত বুকমার্ক টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি বেশ সময় নিয়ে বুকমার্কের কাজটি সম্পন্ন করেছেন।

 5 months ago 

আমার তৈরি করা বুকমার্কটি আপনার কাছে অনেক বেশি ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি বুকমার্ক অনেক সুন্দর হয়েছে ভাইয়া। দেখতে খুবই সুন্দর লাগছে। কাগজ দিয়ে নতুন কিছু বানালে দেখতে অনেক সুন্দর লাগে। দারুন একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 5 months ago 

ঠিক বলেছেন আপু কাগজ দিয়ে নতুন কিছু বানালে দেখতে অনেক সুন্দর লাগে। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে এমনিতেই বেশ ভালো লাগে। আপনি আজকে রঙিন কাগজ দিয়ে খুব চমৎকার একটি বুকমার্ক তৈরি করেছেন। এই বুকমার্কটি তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরেছেন। পাশাপাশি বেশ সুন্দর করে বর্ণনাও করেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমি চেষ্টা করেছি রঙিন কাগজের বুকমার্ক শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দর করে উপস্থাপনা করার জন্য। সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সহজেই বুকমার্ক তৈরি করলেন। আসলে এগুলো খুবই গুরুত্বপূর্ণ ডাই পোস্ট। আমাদের পড়ার চিহ্নই দিতে কাজে লাগে। আপনারা ধাপ দেখে খুব সহজেই শিখতে পারলাম।

 5 months ago 

রঙিন কাগজের বুকমার্ক নিয়ে মন্তব্য করায় ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

এই বুর্কমাকগুলো দেখতে বেশ ভালোই লাগে, বিশেষ করে বাচ্চাদের বেশ আর্কষনীয় করে।আপনি রঙিন কাগজ দিয়ে বেশ সুন্দর একটি বুকমার্ক তৈরি করেছেন। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। কালার টাও বেশ ভালো। ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 5 months ago 

এই কাগজের বুকমার্কগুলো আমাদের অনেক কাজে লাগে। আপনার চমৎকার মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

অনেক সুন্দর ভাবে বেগুনি রংয়ের কাগজ দিয়ে বুক মার্ক তৈরি করেছেন ভাইয়া। এগুলো আমাদের পড়ার সময় অনেক কাজে লাগে। খুব সহজভাবে পদ্ধতিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পোস্ট দেখে তৈরি করা যাবে। ধন্যবাদ ভাইয়া বুক মার্ক তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

ঠিক বলেছেন কাগজের বুকমার্কগুলো পড়ার সময় অনেক কাজে লাগে। তবে আমার বুকমার্ক তৈরি নিয়ে চমৎকার মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি বুকমার্ক তৈরির দারুন পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। রঙিন কাগজ দিয়ে তৈরি করা এই ধরনের জিনিসগুলো অনেক সুন্দর দেখায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর জিনিস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার রঙিন কাগজের বুকমার্ক নিয়ে খুব সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আপনি অনেক বেশি ভালোবাসেন এবং পছন্দ করেন এটা জেনে খুবই খুশি হলাম। রঙিন কাগজ দিয়ে দারুন একটা বুকমার্ক তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকারভাবে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করার মজাই আলাদা। অসাধারণ মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59467.52
ETH 2609.98
USDT 1.00
SBD 2.38