রং কলম দিয়ে মাশরুম হাউজ আর্ট ।

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। এরকম আর্ট করতে আমার ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হয়। তাই আজকে একটি সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। এখন আমি প্রায় চেষ্টা করি ভিন্ন ধরনের আর্ট করার জন্য। কারণ যদি সব ধরনের আর্ট করার চেষ্টা করি তাহলেই সুন্দর আর্ট শিখতে পারবো। তাই রং কলম দিয়ে আঁকার কিছুটা হলেও চেষ্টা করতেছি। কিন্তু রং কলম দিয়ে আঁকাটা অনেকটা সোজা মনে হলেও তুমি ধরতে অনেক কঠিন। একসময় এভাবেই আঁকতে আঁকতে সুন্দর কোন কিছু আঁকতে পারবো। আমি অনেক চেষ্টা করে এই আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি মাশরুম হাউস আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG_20240211_201224.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• রং কলম
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20231130_192500.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিয়ে নিলাম। এরপর খাতার উপরে পেন্সিল দিয়ে একটি মাশরুম হাউজের আর্ট করে নিলাম।

IMG-20231213-WA0144.jpg

ধাপ - ২ :

এরপর পেন্সিলের দাগ গুলোর উপরে মোটা মার্কার কলম দিয়ে পুরোটা আর্ট করে নিলাম।

IMG-20231213-WA0145.jpg

ধাপ - ৩ :

এরপর মাশরুম হাউজের উপরে প্রথমে লাল রং দিয়ে কিছু বৃত্ত খালি রেখে বাকি অংশ রং করে নিলাম।

IMG-20231213-WA0170.jpg

ধাপ - ৪ :

এরপর মাশরুম হাউজের দরজা জানালা গুলো হলুদ রং দিয়ে রং করে নিলাম।

IMG-20231213-WA0169.jpg

ধাপ - ৫ :

এরপর মাশরুম হাউজের উপরে কিছু মেঘ হালকা নীল রং দিয়ে মাঝখানে সাদা কিছু অংশ খালি রেখে রং করে নিলাম।

IMG-20231213-WA0147.jpg

ধাপ - ৬ :

এরপর মাশরুম হাউজের চারপাশে কিছু ছোট ছোট ঘাস সবুজ রং দিয়ে রং করে নিলাম।

IMG-20231213-WA0151.jpg

শেষ ধাপ :

এভাবে মাশরুম হাউস আর্ট করে নিলাম। আশা করি আমার আঁকা এই মাশরুম হাউস আর্ট আপনাদের বেশ ভালো লাগবে।

IMG_20240211_201224.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 4 months ago 

মাশরুম হাউজের চিত্রটি অনেক সুন্দর হয়েছে। ভাইয়া আপনি অনেক সুন্দর করে এই চিত্রটি অঙ্কন করেছেন। আর ভিন্নতা আনার চেষ্টা করেছেন দেখে ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে দারুন একটি আর্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

আসলে আমি চেষ্টা করেছি একটু ভিন্ন রকম করার জন্য আর্ট। বেশ চমৎকার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

রঙ কলম দিয়ে খুব চমৎকারভাবে মাশরুম হাউজ আর্ট করেছেন। এ ধরনের আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনার তৈরি আর্টটি খুবই নিখুঁত হয়েছে দেখতে। পর্যায়ক্রমে এত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

আমি চেষ্টা করেছি আর্ট সুন্দর ভাবে করার জন্য। আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 4 months ago 

ভাইয়া আপনি কিন্তু আমাদের মাঝে সব সময় সুন্দর সুন্দর আর্ট উপহার দিয়ে থাকেন। আপনি তো দেখছি রং পেন্সিল দিয়ে দারুন সুন্দর মাশরুমের আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এমন সুন্দর আর্ট দেখে কিন্তু আমার বেশ ভালোই লাগছে। আবার তো দেখছি বেশ দারুন করে উপস্থাপন ও করেছেন। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

আমার মাশরুম হাউজ আর্ট নিয়ে অসাধারণভাবে মন্তব্য করেছেন। সত্যি আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 4 months ago 

রং কলম দিয়ে সুন্দর একটি মাশরুম হাউজ আর্ট করেছেন । দেখতে খুব সুন্দর লাগছে। আর্টের কালার কম্বিনেশন খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আট করার প্রতিটি ধাপ খুব সুন্দর ও সহজ ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন ।এত সুন্দর একটি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 4 months ago 

আসলে আমি চেষ্টা করেছি আর্ট সম্পূর্ণভাবে নিখুঁতভাবে করার জন্য। অসাধারণ মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

মাশরুম দেখতে আমি একটু বেশি পছন্দ করি। মাশরুমের রঙিন বাড়ি দেখতে তো ভাই অনেক সুন্দর লাগতেছে। আপনার চিন্তা ভাবনা দেখে মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার একটি আর্ট পোস্ট শেয়ার করেছেন। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আজকে আমার আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন আশা করি।

 4 months ago 

কলম দিয়ে অসম্ভব সুন্দর একটি মাশরুম হাউস আর্ট করেছেন। যা দেখে, আমি রীতিমতো মুগ্ধ। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার মাশরুম হাউজ আর্ট নিয়ে চমৎকার মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আসলে চেষ্টা করলে কখনো বিফলে যায় না। চেষ্টার যথাসাধ্য উপহার পাওয়া যায় ‌। যেটা আপনি ধারাবাহিকভাবে চিত্র অঙ্কন করে তুলে ধরেছেন। এবং কলম দিয়ে মাশরুমের হাউস আর্ট অংকন অনেক সুন্দর হয়েছে। এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি। আমাদের সাথে সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সত্যি ভাইয়া আপনার মন্তব্য শুনে অসম্ভব ভালো লাগলো। এবং আর্ট নিয়ে সুন্দর প্রশংসা করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 63633.54
ETH 3477.74
USDT 1.00
SBD 2.54