ভ্রমণ :- নদীর ধারে ঘুরতে যাওয়ার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি।আজকে আমি আপনাদের মাঝে একটি ভ্রমণ কাহিনী শেয়ার করবো। আসলে ঘুরতে যেতে কমবেশি আমরা সবাই পছন্দ করি। আর আমি মনে করি মাঝেমধ্যে ঘুরতে গেলে মন ফ্রেশ থাকে। সেই জন্য আমি চেষ্টা করি কাজের ফাঁকে মাঝেমধ্যে ঘুরতে যাওয়ার। তেমনি আজকেও আপনাদের সাথে ঘুরতে যাওয়ার কিছুটা মুহূর্ত শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20240205_123921.jpg

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব নদীর ধারে ঘুরতে যাওয়ার মুহূর্ত। আপনারা অনেকেই জানেন আমাদের বাড়ির পাশে ছোট ফেনী নদী আছে। আর আমাদের এই নদীটি আমাদের গ্রামের পাশ দিয়ে গেলেন। তবে আমাদের আত্মীয় যারা আছে তারা যদি আমাদের বাড়িতে আসে তারা ঘুরতে যায় নদীতে। কিছুদিন আগে আমাদের বাড়িতে মেহমান আসলো। এবং ওইদিন রকি ভাই ও সোনিয়া আপু আসলো আমাদের বাড়িতে। হঠাৎ করে রকি ভাইয়ের মেয়ে বলতেছে তাকে কোথাও থেকে ঘুরিয়ে আনতে। তখন আমি রকি ভাইকে বললাম দূরে কোথাও থেকে ঘুরে আসতে।

এরপর আমি রকি ভাইকে বললাম হাবুর ঘাটে ঘুরতে যাব আমরা। যদিও হাবুরঘাট আমাদের বাড়ি থেকে অনেক দূর। ওই নদীর পাশে অনেক বড় চর জন্মাইছে। এবং রাস্তার পাশ থেকে নদীর পাশ পর্যন্ত সরকারিভাবে গাছ রোপন করেছে। এক পাশে নদীর কোম্পানীগঞ্জ অন্য পাশে ফেনী জেলা। তবে বিকেলবেলা নদীর ধারে ঘুরতে অনেক দূর দুরন্ত থেকে লোক আসে। এরপর আমরা বাড়ি থেকে বাইক নিয়ে আমি রকি ভাই এবং তার মেয়ে ঘুরতে গেলাম। যদিও আমরা দুপুরে খাওয়া দাওয়া করে ওখানে ঘুরতে গেলাম।

এরপর বাইক নিয়ে আমরা নদীর ধারে গেলাম। ওই সময় নদীর ধারে কোন লোক ছিল না শুধু নৌকার মাঝি বসে রইল। তারপর আমরা সবাই নদীর ধারে অনেকক্ষণ সরকারি গাছ গুলোর ওখানে ঘুরাঘুরি করলাম। এরপর রকি ভাইকে আমি বললাম নদীতে নৌকা নিয়ে ঘুরতে যাবে নাকি। এদিকে ভাইয়ার মেয়ে নৌকাতে ওঠার জন্য বায়না ধরেছে। এরপর আমি মাঝিকে ডেকে বললাম নৌকাটি কাছে নিয়ে আসতে। তারপর আমরা নৌকায় করে নদীর ওপারে গেলাম এবং কিছুক্ষণ ওখানে ঘুরাঘুরি করলাম।

এবং মাঝিকে বললাম কিছুক্ষণ পর আবার এসে আমাদেরকে নিয়ে যেতে। যদিও ওই সময় কোন লোক না থাকার কারণে মাঝি ওখানে বসে রইল। তবে বর্তমান সময়ে নদীতে পানি কম থাকার কারণে নদীতে কোন পানির চৌত নেই। এরপর কিছুক্ষণ ঘুরে আমরা আবার আমাদের এই পাশে নৌকায় করে চলে আসলাম। সত্যি বলতে এখনকার পরিবেশ খুব ভালো এই কারণে ঘুরতে গেলে অন্যরকম ভালো লাগে। এরপর মাঝিকে যখন আমরা টাকা দিতে লাগলাম। তখন মাঝি আমাদের দুজনের টাকা নিয়েছে।

রকি ভাইয়ের মেয়ে নাশিয়া তার নৌকা ভাড়া নেই নাই। বলতেছে সেই ছোট তার নৌকা ভাড়া লাগবে না। এরপর আমরা ওখানে কিছু ফটোগ্রাফি করি। তবে নদীর ধারে বাতাসগুলো অন্যরকম লাগে। যদিও এসব জায়গা দূরদূরান্ত থেকে লোক আসলে তারা নিজেদের ভদ্রতা বজায় রাখে। কারণ নদীর ধারে ঘুরতে অনেক লোক আসে। এরপর আমরা একটি দোকানে বসে কিছু নাস্তা করলাম এবং ঠান্ডা প্রাণ করলাম। এরপর আমরা বাইক নিয়ে আবার আমাদের বাড়ির দিকে চলে আসলাম। আশা করি আমার ভবন পোস্টটি পড়ে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240205_124014.jpg

IMG_20240205_124115.jpg

IMG_20240205_124043.jpg

IMG_20240205_123955.jpg

device : Huawei

লোকেশন

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 5 months ago 

অনেক দিন হলো ভাইয়া নদীতে এভাবে নৌকা দিয়ে ঘোরা হয়নি।সত্যি অনেক সুন্দর মূহুর্তে কাটিয়েছেন। নৌকা ওয়ালার ভ্রদতা দেখে অনেক ভালো লাগলো। আসলে ভাইয়া সবাই মিলে নদীতে এভাবে ঘুরার আনন্দ অন্য রকম। ধন্যবাদ আপনাকে সুন্দর কাটানো মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমি প্রায় সময় নদীর ধারে ঘুরতে যাই। উৎসাহিতমূলক মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

নদীতে নৌকায় চড়ে ঘুরে বেড়াতে ভীষণ ভালো লাগে। আমি আমার উপকারে গিয়ে নদীতে নৌকায় চড়ে ছিলাম বেশ মজা হয়েছিল। এটা কিন্তু আপনি ঠিকই বলেছেন ভাইয়া নৌকায় বাচ্চাদের ভাড়া নেয় না। যাইহোক আপনার ভ্রমন পোস্ট পড়ে বেশি ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

ঐদিন এই মাঝিও ছোট বাচ্চার ভাড়া নেয় নাই। সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

আসলে ভাইয়া নদীতে ঘুরতে যাব আর সেখানে নৌকায় ভ্রমণ করব না এটা আবার কেমন করে সম্ভব এটা যেন ভালো লাগেনা। আসলে ভাইজান নদীর পাড়ে ভ্রমণ করতে বিশেষ করে নৌকাতে ভ্রমণ করে খুবই বেশি ভালো লাগে। আপনি দেখছেন নদীর পাড়মন করেছেন এবং নৌকায়ও ঘুরেছেন এবং সেখান থেকে বেশ কয়েকটি ফটোগ্রাফি করে আমাদের মাঝে খুব সুন্দর বর্ণনা এবং আপনার অনুভূতিগুলো শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যাঁ নদীর ধারে গেলে নৌকায় না উঠলে তা কি হয়। আপনার সুন্দর মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

বিকাল বেলা নদীর পাড়ে গিয়ে নদীতে নৌকা ভ্রমণ করেছেন বেশ দারুন একটি সময় কাটিয়েছেন।নয়তো জবার বাসর রাত না থাকার কারণে এর ভালোভাবে নৌকা ভ্রমণ করেছেন।সুন্দর একটি সময় অতিবাহিত করে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবা।

 5 months ago 

হ্যাঁ ভাই ঐদিন নদীর পাড়ে ঘুরতে গিয়ে খুব ভালোই সময় কাটিয়েছিলাম। সুন্দর মন্তব্যর জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

মাঝেমধ্যে বাইরে পরিবেশ এমন ঘুরতে যাওয়ার মজাই আলাদা। সুন্দর একটি মুহূর্ত কিন্তু আপনি আমাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছেন ভাইজান। অনেক অনেক ভালো লাগলো আপনার আজকের এই পোস্টটি দেখে। যেখানে নদীর পাড়ে বেশ দারুন মুহূর্ত অতিবাহিত করেছেন আর প্রাকৃতিক পরিবেশ ফটোগ্রাফি করে দেখিয়েছেন আমাদের।

 5 months ago 

আপনার সুন্দর মন্তব্য শুনে খুব ভালো লাগলো। আশা করি সুন্দর মন্তব্য করে সাপোর্ট করবেন।

 5 months ago 

নদীর ধারে ঘুরতে যাওয়ার মজাই আলাদা। আপনি দেখতেছি রকি ভাই এবং নাশিয়াকে নিয়ে নদীর ধারে ঘুরতে গেলেন। তবে হাবুর ঘাট জায়গাটি অনেক সুন্দর। ওই জায়গাতে আমি নিজেও ঘুরতে গেলাম। দেখতেছি আপনারা খুব ভালো সময় কাটিয়েছেন। আর নৌকার মধ্যে উঠলে অন্যরকম ভালো লাগে। খুব সুন্দর করে ঘুরতে যাওয়ার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

 5 months ago 

হ্যাঁ এই জায়গাটি খুব সুন্দর আমি প্রায় সময় যায় ঘুরতে। আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 5 months ago 

প্রকৃতির পরিবেশে নদীর পাড়ে ঘুরতে গিয়েছেন বেশ দুর্দান্ত হয়েছে। আসলে নদীর ধারে এমন প্রকৃতির মাঝে সময় কাটাতে পারলে ভালো লাগে। দুজনে বেশ দুর্দান্ত সময় অতিবাহিত করেছেন। রকি ভাইকে দেখতে পেয়ে ভালো লাগলো। আসলে নৌকাতে উঠার অনুভূতি বেশ দারুণ। এত সুন্দর মুহূর্ত অতিবাহিত করার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

এরকম জায়গা গুলোতে ঘুরতে যাওয়ার মজাই আলাদা। খুব সুন্দর করে আমার পোস্ট পড়ে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনি খুব সুন্দর একটি জায়গায় নৌকা ভ্রমণ করেছেন বিকেল বেলায়। অনেক সুন্দর একটি জায়গা ভাইয়া। নাশিয়াকে নিয়ে গেলেন রকি ভাই সহ জেনে ভাল লাগলো। আর নদী টি বেশ সুন্দর পানির কালারও ভাল লেগেছ। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

এই নদীর পানি দেখতে এমনিতে বেশ ভালো সুন্দর লাগে। এবং এই নদীর পানিতে আবর্জনা নেই। সুন্দর মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66437.76
ETH 3321.27
USDT 1.00
SBD 2.71