জেনারেল রাইটিং:- যারা নতুন কিছু খোঁজে না, একদিন তাদেরও কেউ খুঁজবে না।

in আমার বাংলা ব্লগlast month

IMG-20240527-WA0001.jpg

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি আজকে একটি লেখার পোস্ট এবং কিছু গুরুত্বপূর্ণ কথা আপনাদের মাঝে শেয়ার করবো। কিছু কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে দেখতে আমার অনেক ভালো লাগে। আমাদের চারপাশে এবং বাস্তবে কিছু শিক্ষনীয় বিষয় ঘটে যেগুলো আমাদেরকে অনেক কিছু শিক্ষা দেয়। আমাদের সবার উচিত ঐসব কিছু শিক্ষার বিষয় থেকে নিজেদেরও কিছু শিখা। আপনাদের সবাইকে দেখি এরকম বিভিন্ন রকম শিক্ষার বিষয় নিয়ে পোস্ট করতে। তাই আমিও চেষ্টা করতেছি কিছু গুরুত্বপূর্ণ শিক্ষার বিষয় নিয়ে পোস্ট করার জন্য। আপনাদেরও আমার পোস্টে আশা করি খুবই ভালো লাগবে।

আজকে আমি আপনাদের মাঝে শিক্ষনই একটি পোস্ট করব। পোস্ট হচ্ছে যারা নতুন কিছু খোঁজে না, একদিন তাদেরও কেউ খুঁজবে না। আমাদের মধ্যে অনেক মানুষ আছে তারা নতুন কাজকে পছন্দ করেনা। বলতে গেলে তারা নতুন কাজ খুঁজে না। আসলে যে মানুষের মধ্যে কাজের চাহিদা আছে তাকে সবাই স্মরণ করে। আবার যে মানুষ কোন কাজে সন্ধানের দিকে মন থাকে না তাকে একসময় মানুষ আর খুঁজে না। আমরা মানুষ সবাই এক একজনের একক রকমের অভ্যাস আছে।

আসলে মানুষের জীবন হচ্ছে কাজের মধ্যে। যে লোকের কাজ ভালো সেই লোকের কদরও বেশি থাকে। তাই কাজের মধ্যে মানুষের বড় পরিচয় থাকে। আমি মনে করি যে লোক অলস থাকে নতুন কোন কাজের সন্ধান করেনা তারা একসময় হারিয়ে যায়। কারণ প্রত্যেকের মনের ভিতর একটি হৃদয় বসবাস করে। যেই মানুষ সবসময় নতুন কিছু আশা করে সে অনেক কিছু শিখতে পারে। আর যে মানুষের মধ্যে নতুন কিছু শিখার আগ্রহ থাকে না তাকে দিয়ে কিছু করাও যায় না।

বলতে গেলে যে মানুষ নতুন কিছু খোজেনা। তাদের ভারসাম্য একদিন নষ্ট হয়ে যায়। বিশেষ করে তারা পুরনো কাজের মধ্যে পড়ে থাকে। তারা উন্নতি বা নতুন কাজের সন্ধান একদম করে না। তাদের মনের মধ্যে সব সময় অগ্রগতির কোন চিন্তা থাকে না। তারা মনে করে কোনমতে ডাল ভাত খেয়ে জীবন পার করে দেবে। এবং তারা ফ্যামিলি ও পরিবারের কোন উন্নতি করতে পারে না। তাই একসময় এই লোকগুলোকে সবাই ভুলে যায়। তাদের থেকে অনেক সময় আপন মানুষগুলো মুখ ফিরিয়ে নেয়।

তাই আমরা নতুন কিছুকে জানতে হবে নতুন কিছু শিখতে হবে। যদি নতুন কিছু আমরা শিখতে পারি তাহলে অন্যরা আমাদের থেকে কিছু শিখতে পারবে। যে মানুষ নতুন খুঁজে না তার থেকে কিছু আশা ও করা যায় না। বর্তমান সময়ে অনেক মানুষ আছে অনেক নতুন কাজ এবং শিক্ষার দিকে অনেক অগ্রগতি আছে। আবার কিছু মানুষ আছে ঘুমন্ত অবস্থা বসে থাকে। তাদের মধ্যে কিছু শিখার আগ্রহ থাকে না বা নতুন কিছু খোঁজার আগ্রহ থাকে না।

তাই জ্ঞানী গুণী লোক গুলো বলে যারা নতুন কিছু শিখতে পারবে তাদের মানুষ স্মরণ করবে। তাদের থেকে অনেক কিছু মানুষ আশা করবে। আসলে মানুষের মধ্যে দেখা যায় ভালো এবং খারাপ কাজের মূল্যায়ন। যে মানুষের মধ্যে উন্নত কাজ শিখতে পারে। তার থেকে মানুষ নতুন কিছু আশা করতে পারে। যে মানুষ নতুন খুঁজে না তার থেকে কিছু আশা করে না। এক সময় এই লোকগুলোকে সবাই ভুলে যায় কারণ তাদের কাজের কারণে।

যে মানুষটার মধ্যে নতুন কিছু শিখার বা জানার আগ্রহ থাকে না। তারা কখনো সমাজ এবং নিজের জন্য কিছুই করতে পারে না। এই লোকগুলোকে একদিন তাদের কাজের কারণে কেউ খুঁজবে না। কারণ কাজের কারণে তারা মানুষের থেকে হারিয়ে যায়। এবং আস্তে আস্তে মানুষগুলোকে সবাই মন থেকে ভুলে যায়। তাই আমি মনে করি সবাই নতুন কিছু জানার আগ্রহ থাকা দরকার। আর মানুষ নতুন কিছু খুঁজবে না তাদেরকে ও মানুষ মনে রাখে না। আশা করি আমার আজকের টপিক পড়ে আপনাদের অনেক ভালো লাগবে।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last month 

আসলে এই জীবনে টিকে থাকতে হলে প্রতিনিয়ত মানুষকে নতুনত্বের মুখোমুখি হতে হয়। পুরনো ধ্যান ধারণা নিয়ে বসে থাকলে কেউই অগ্রগতি সাধন করতে পারে না ।তাই প্রতিনিয়ত নতুনত্বকে গ্রহণ করতে হয়। যারা মূলত নতুনকে গ্রহণ করে না তারা আসলে সমাজে টিকে থাকতে পারে না ।অলস জীবন যাপন করে একদিন ঠিক ঝরে পড়ে। যাই হোক বেশ ভালো লাগলো আপনার লেখার বিষয়বস্তুটা।ধন্যবাদ।

 last month 

আমার পোস্ট পড়ে খুব অসাধারণ মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last month 

যে মানুষটার মধ্যে নতুন কিছু শিখার বা জানার আগ্রহ থাকে না। তারা কখনো সমাজ এবং নিজের জন্য কিছুই করতে পারে না।

আপনার এই কথাটা আমার কাছে অনেক বেশি ভালো লাগলো ভাই। অন্যদিকে অলস মানুষেরও কোন উন্নতি সম্ভব নয়। একটা মানুষের ভিতর সৃজনশীলতা এবং কঠোর পরিশ্রম থাকা অত্যন্ত জরুরি। বেশ শিক্ষামূলক একটা পোস্ট ছিল ভাই। আশা করি, এই পোস্টটা অলস মানুষদের বেশ কিছুটা শিক্ষা দেবে।

 last month 

খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি। আসলে আমাদেরকে সব সময় নতুন কিছু করার জন্য এগিয়ে যেতে হবে৷ যদি আমরা নতুন কিছু না খুঁজি অথবা নতুন কিছু পাওয়ার চেষ্টা না করি তাহলে আমাদের কখনো কিছুই করতে পারবো না যা আমরা আশা করি৷ তাই আমাদেরকে সব সময় নতুন কিছু করার জন্য সামনের দিকে এগিয়ে যেতে হবে এবং নতুন কিছু খুঁজতে গিয়েই আমরা ভিন্ন ভিন্ন সমস্যার সম্মুখীন হবো এবং তা থেকে আমরা বিভিন্ন অভিজ্ঞতা অর্জন করতে পারবো৷ ধন্যবাদ এই পোস্টটি শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.028
BTC 57297.27
ETH 3101.41
USDT 1.00
SBD 2.41