রং কলম দিয়ে জামার আর্ট।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। এরকম আর্ট করতে আমার ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হয়। তাই আজকে একটি সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। এখন আমি প্রায় চেষ্টা করি ভিন্ন ধরনের আর্ট করার জন্য। কারণ যদি সব ধরনের আর্ট করার চেষ্টা করি তাহলেই সুন্দর আর্ট শিখতে পারবো। তাই আজকে রং গরম দিয়ে সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। কারণ একসময় এভাবেই আঁকতে আঁকতে সুন্দর কোন কিছু আঁকতে পারবো। আমি অনেক চেষ্টা করে এই আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে রং কলম দিয়ে একটি জামার আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG_20231113_222323.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• রং কলম
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর জামাটার উপরে পেন্সিল দিয়ে এঁকে তারপর চিকন মার্কার কলম দিয়ে কিছু অংশ এঁকে নিলাম।

IMG_20231112_191440.jpg

ধাপ - ২ :

তারপর বাকি নিচের অংশ টাকে আরো সুন্দর করে মার্কার কলম দিয়ে এঁকে নিলাম।

IMG_20231112_191626.jpg

ধাপ - ৩ :

তারপর একটি রং কলম দিয়ে জামার উপরের অংশটাকে রং করে নিয়ে নিলাম।

IMG_20231112_191829.jpg

ধাপ - ৪ :

তারপর আরো কয়েকটি রং কলম দিয়ে জামাটার নিচের নিচের কিছু অংশ রং করে নিয়ে নিলাম।

IMG_20231112_192037.jpg

ধাপ - ৫ :

এরপর একইভাবে আরও কিছু অংশ বিভিন্ন কালার দিয়ে রং করে নিয়ে নিলাম।

IMG_20231112_192144.jpg

শেষ ধাপ :

এভাবে রং কলম দিয়ে সুন্দর একটি জামার আর্ট করে নিলাম। আশা করি এই জামার আর্ট আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG_20231113_222323.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 10 months ago 

আসলে চেষ্টা করলে সবকিছুই সম্ভব। আপনি প্রতিনিয়ত চেষ্টা করে জান দেখেই, এখন এরকম আর্টগুলো করতে পারছেন। আজকে রং কলম ব্যবহার করে অনেক সুন্দর করে জামার আর্ট করেছেন। রঙিন জামাটা সত্যি খুব সুন্দর লাগছে দেখতে। এভাবে চেষ্টা করে যান, আশা করছি পরবর্তীতে আরো সুন্দর কিছু তৈরি করতে পারবেন।

 10 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রং কলম দিয়ে জামার আর্ট। আপনার তৈরি আর্ট পোস্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। জামাটা দেখতে আমার কাছে ভীষণ সুন্দর লাগছে ভাই। জামাটাতে আপনি বিভিন্ন ধরনের কালার ইউজ করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার তৈরি করা জামার আর্ট আপনার কাছে ভালো লেগেছে তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

একই কাজ যদি প্রতিনিয়ত চেষ্টা করা যায় তাহলে সেই কাজ একটা সময় গিয়ে অনেক বেশি সুন্দর হয়। আপনার এই রং কলম দিয়ে জামার অংকন দেখে আমি মুগ্ধ আপনি এটা দারুন ভাবেই অংকন করেছেন। প্রতিনিয়ত চেষ্টা করে যাবেন নতুন নতুন অংকন আমাদের মাঝে শেয়ার করার যাতে করে খুব দ্রুতই আপনি অনেক সুন্দর সুন্দর অঙ্কন করতে পারেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার জামার আর্ট দেখে আপনি মুখ দর্শনে খুশি হলাম তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

চিত্র অংকন করতে আমার ভীষণ ভালো। জি এরকম আর্ট করতে অনেকটাই সময় দিতে হয় এবং সুন্দর আর্ট করার চেষ্টা করেছেন দেখে ভাল লাগলো।আমি এটা বিশ্বাস করি প্রতিটা মানুষ ইচ্ছা করলে আস্তে আস্তে প্রতিটা কাজে পারদর্শী হতে পারবে। আপনি চেষ্টা করতে থাকুন আরো সুন্দরভাবে আর্ট করতে পারবেন।আপনি দারুন দক্ষতায় প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপনা করেছেন ও কালার কম্বিনেশনটি আমার ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য শুভেচ্ছা রইল এবং আরো দারুন কিছু আপনি আমাদের মাঝে নিয়ে আসবেন এই প্রত্যাশা করি।

 10 months ago 

আপনার উৎসাহিত মূলক মন্তব্য শুনে অনেক ভালো লাগলো তাই অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আসলে কোন কাজই কঠিন না। চেষ্টা করলে সব কাজই সহজ হয়ে যায়। আপনি খুবই সুন্দরভাবে কলম দিয়ে জামার চিত্র অংকন তৈরি করেছেন।। আমার কাছে বেশ ভালো লেগেছে। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন যা পরবর্তীতে এটি তৈরিতে অনেক সহায়তা করবেন।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ঠিক বলেছেন কোন কাজ কঠিন না । চেষ্টা করে করলে সব কাজে হয়। যা হোক সুন্দর মন্তব্য করেন তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

বাহ আপনি তো অনেক সুন্দর করে রং কলম দিয়ে চমৎকার একটি জামার আর্ট করেছেন। তবে ঠিক বলেছেন এই ধরনের আর্ট গুলো একটু সময় দিয়ে করলে দেখতে বেশ ভালো লাগে। তবে আপনার জামার আর্ট অসাধারণ হয়েছে। এবং কলম দিয়ে চমৎকার কালার করেছেন। খুব সুন্দর করে জামার আর্ট প্রতিটি ধাপ চমৎকারভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে রং কলম দিয়ে জামার আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

এই ধরনের আর্ট গুলো যত সময় দেওয়া হয় ততই চমৎকার হয়। আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

কালারফুল জামার আর্টটি দেখে ভীষণ ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে আর্টটি শেয়ার করলেন। আসলে চেষ্টা করলে সবকিছু ই সম্ভব হয়।বিভিন্ন কালার করাতে দেখতে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর এই আর্টটি শেয়ার করার জন্য।

 10 months ago 

এটি ঠিক চেষ্টা করলে সব কিছুই সম্ভব হয়। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 10 months ago 

রঙিন আর্টগুলো দেখতে চমৎকার লাগে।আর এই আর্ট গুলো করতে বেশ ধৈর্য্য এবং সময়ের প্রয়োজন।আপনি সুন্দর এই আর্ট এর প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন,যেটা দেখে যে কেউ সহজেই আর্টটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর পোস্টেটি শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে আমার আর্ট নিয়ে মন্তব্য করার জন্য।

 10 months ago 

চিত্র অংকন এবং ডাই পোস্টগুলো তৈরি করতে ধৈর্য সহকারে করতে হয় । যেগুলো ধীরে ধীরে তার সৌন্দর্য ফুটিয়ে তোলা হয়। আপনি আজকে রং কলম দিয়ে জামার আর্ট করেছেন। খুবই সুন্দর লাগছে এই ধরনের কাজকে সবাই প্রশংসা করবে। যেটা আপনার অনেক বড় দক্ষতা।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার আর্ট নিয়ে খুব সুন্দর উচ্চারিত মূলক মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54523.93
ETH 2291.82
USDT 1.00
SBD 2.35