রঙিন কাগজ দিয়ে উইপোকা তৈরি

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি রহিম কাগজ দিয়ে একটি উইপোকা তৈরি করলাম। প্রতিনিয়ত আমি চেষ্টা করতেছি এরকম সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য। এই উইপোকাটি তৈরি করতে আমার অনেক সময় লেগেছে। কারণ আমি আমার ওয়াইফের হেল্প নিয়ে এই উইপোকাটি তৈরি করেছিলাম। আমি আমার ওয়াইফের হেল্প নিয়ে এই সুন্দর জিনিসগুলো তৈরি করার চেষ্টা করি। আমি জানি এইভাবে ওর হেল্প নিতে নিতে নিজেই একদিন পুরো শিখে যাব। তাই আজকে এই উইপোকাটি তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নিলাম। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি উইপোকা তৈরি চেষ্টা করলাম।আমি এটি কিভাবে তৈরি করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের ডাই প্রজেক্ট আপনাদের ভালো লাগবে।

IMG-20230208-WA0018.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• মার্কার
• গাম
• কাঁচি
• পেন্সিল
• স্কেল

20230207_130529.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর সেই কালো রঙিন কাগজটা কেটে বড় গোল বৃত্ত আর একটি ছোট গোল বৃত্ত কেটে নিলাম।

20230207_130910.jpg

20230207_131209.jpg

ধাপ - ২ :

এরপর আরেকটি রঙিন কাগজ নিয়ে নিলাম। এরপর রঙিন কাগজটা কেটে আরো দুটো সমান গোল বৃত্ত কেটে নিয়ে নিলাম।

20230207_131308.jpg

20230207_131443.jpg

ধাপ - ৩ :

এরপর কালো বড় গোল রঙিন কাগজের মাঝখানে গোলাপি রঙের গোল বৃত্তগুলোকে ঘাম দিয়ে দুপাশে দুটো লাগিয়ে নিলাম।

20230207_131740.jpg

ধাপ - ৪ :

এরপর কালো গোল বৃত্তের উপরে দাম দিয়ে ছোট কালো গোল বৃত্তটা লাগিয়ে নিয়ে নিলাম।

20230207_131928.jpg

ধাপ - ৫ :

এরপর কালো আরেকটি রঙিন কাগজ নিয়ে নিলাম। এরপর ছোট ছোট করে কেটে কিছু গোল বৃত্ত তৈরি করে নিলাম।

20230207_132453.jpg

20230207_132502.jpg

ধাপ - ৬ :

তারপর গাম দিয়ে গোল বৃত্তগুলো গোলাপি রঙিন কাগজের উপরে এক এক করে লাগিয়ে নিয়ে নিলাম।

20230207_133027.jpg

20230207_133234.jpg

ধাপ - ৭ :

দুটি চোখ মার্কার কলম দিয়ে একে কালো ছোট্ট গোল বৃত্তের মাঝখানে ঘাম দিয়ে লাগিয়ে নিয়ে নিলাম।

20230207_133809.jpg

20230207_134043.jpg

শেষ ধাপ :

এইভাবে রঙিন কাগজ দিয়ে একটি উইপোকা তৈরি করে নিলাম। আশাকরি আপনাদের সবার এটি খুবই পছন্দ হবে।

IMG-20230208-WA0017.jpg

IMG-20230208-WA0018.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year (edited)

আজকাল ভাইয়ারা আপুদের সাহায্য নিয়ে দারুন দারুন ক্রাফট উপহার দিচ্ছে। ভাইয়া আপনার বানানো উইপোকা সময় নিয়ে তৈরি করলেও বেশ ভালো হয়েছে।দেখতে সত্যি কারি পোঁকার মত লাগছে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। কালার কম্বিনেশন টা ও বেশ ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে

 last year 

ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে মন্তব্য করার জন্য।

 last year 

দেখতে সত্যি কারি ফুলের মত লাগছপ

🤔 ফুলের মতো লাগছে?

 last year 

ঘুমের তালে তালে লিখে ফেলছি😜😜

 last year 

ভালো কিছু তৈরি করতে কারও হেল্প পেলে ভাল হয়।আপনি আপু হেল্প নিয়ে সুন্দর একটি উইপোকা তৈরি করেছেন। উইপোকা টি দেখতে অনেকবেশি সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর ডাই পোস্ট টি শেয়ার করার জন্য।

 last year 

আসলে আমার ওয়াইফের হেল্প নিয়ে আমি অনেক কিছু শিখার চেষ্টা করতেছি। খুব সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

রঙিন পেপার কেটে সুন্দর একটি পোকা প্রস্তুত করেছেন যদিও আমি এই পোকাটাকে লেডি বাগ বলেই চিনি।।
নাম যেটাই হোক না কেন আপনার বানানো দৃশ্যটি অসাধারণ হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন টা অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।। ধাপগুলোর উপস্থাপনা ছিল অসাধারণ শুভকামনা থাকলো আপনার জন্য।

 last year 

আমাদের এইদিকে আমরা এই পোকাকে উইপোকা বলে থাকি। অসাধারণ মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপুর সাহায্যে বেশ সুন্দর একটি উইপোকা তৈরি করেছেন। আশাকরি একদিন আপনি নিজ থেকেই বিভিন্ন জিনিস তৈরি করতে পারবেন। দেখতে বেশ সত্যিকারের পোকার মত লাগছে, অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 last year 

আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। খুব সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর উইপোকা তৈরি করেছেন। দেখতে বেশ সুন্দর লাগছে । কালার কম্বিনেশন খুব ভালো হয়েছে।এ পোকাটি আমি একবার তৈরি করেছিলাম। এ পোকাটিকে আমি লেডি বাগ নামের চিনি। কাগজ দিয়ে কিছু তৈরি করা আসলে খুবই কষ্টকর। আপনি অনেক ধৈর্য ও সময় নিয়ে কাজটি সম্পন্ন করেছি। ধন্যবাদ আপনাকে। রঙিন কাগজ দিয়ে উইপোকা তৈরি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

উইপোকাটি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। এই পোকাকে আমরা ওই পোকা বলে থাকি।

 last year 

আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে উইপোকা তৈরি করেছেন। উইপোকাটি দেখতে খুবই সুন্দর লাগছে। পোকাটি দেখতে অনেক কিউট লাগছে। এত সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

অরিগ্যামিটা দারুন হয়েছে । তবে এটাকে দেখতে উইপোকার মত লাগছে না। গ্রামে এক ধরনের ছোট ছোট লাল পোকা দেখতে পেতাম। সেটার নাম আমার মনে নেই। আপনার তৈরি করা অরিগ্যামিটা ঠিক সেই পোকাটার মত লাগছে। যাইহোক জিনিসটা সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

আমাদের এই দিকে আমরা এই পোকাকে উইপোকা বলে থাকি। তাই আমিও উইপোকা নাম দিলাম। আপনার মন্তব্যটা পড়ে অনেক ভালো লাগলো ভাইয়া।

 last year 

ভাইয়া আপনার রঙিন কাগজ দিয়ে উইপোকার কিউট ডাই পোস্টটি দেখতে চৎকার লাগছে।আপনার ডাই এর কালার কম্বিনেশন দারুন লাগছে।তাছাড়া আপনি ডাইটির প্রতিটি ধাপ খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।এটা দেখে যে কেউ সহজেই ডাই টি তৈরি করতে পারবেন।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

চেষ্টা করলাম সুন্দর ভাবে এই উইপোকাটি তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45