ফটোগ্রাফি:-সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি।ডায়ান্থাস ফুলগুলো আমার কাছে অসম্ভব ভালো লাগে। এই ফুলগুলো বিভিন্ন জাতের আছে। তবে এই ফুলগুলো গরম বেশি পটলে গাছগুলো মারা যায়। বর্তমান মানে এই ডায়ান্থাস ফুল গাছগুলো বেশি দেখা যায় । তবে এই ফুলের কালার মানুষকে বেশি মুগ্ধ করে। আমি একটি নার্সারিবাগান থেকে এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম ।তাই আজকে এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার ডায়ান্থাস ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240213_092701.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে টিয়া পাখির ফটোগ্রাফি। টিয়া পাখি সবাইর খুব প্রিয় একটা পাখি। টিয়া পাখিগুলো মানুষ পালন করে থাকে। টিয়া পাখি পালন করলে পাখিগুলো কথা বলে। টিয়া পাখির কালার বেশ চমৎকার। বাজারে টিয়া পাখি অনেক দামে বিক্রি করা হয়। কিছুদিন আগে চিড়িয়াখানায় ঘুরতে গিয়ে আমি এই টিয়া পাখির ফটোগ্রাফি করেছিলাম। আজকের টিয়া পাখির ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই টিয়া পাখির ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগে।

IMG_20240222_075740.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে জিনিয়া ফুলের ফটোগ্রাফি। এই জিনিয়া ফুল গুলো দেখে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। জিনিয়া ফুল অনেক রকমের আছে। যদিও এই ফুল গাছগুলো আমি একদম নতুন দেখেছি। এবং ফুলগুলো এবং ফুলের পাপড়ি গুলো দেখে অসম্ভব ভালো লাগলো। কিছুদিন আগে আমি একটি পার্কের মধ্যে ঘুরতে গিয়ে এই জিনিয়া ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই জিনিয়া ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG_20240222_080013.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে শিম ফুলের ফটোগ্রাফি। তবে এই কালারের শিম ফুল দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে আমাদের গ্রাম অঞ্চলে সবাই অনেক শিম চাষ করা থাকে। দুই তিন কালারের শিম গাছ আছে। শিম ভাজি এবং রান্না করলে খেতে খুব মজা লাগে। যদিও প্রথম ফুল ফোটে তারপর শিম ধরে। কিছুদিন আগে আমাদের বাড়ির সামনে থেকে এই শিম ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই শিম ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই শিম ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240219_171857.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে অসাধারণ হরিণের ফটোগ্রাফি। হরিণ আমাদের সবার অতি প্রিয় একটি প্রাণী। তবে হরিণ চিড়িয়াখানা গেলে দেখা যায়। বাস্তব অর্থে গ্রামাঞ্চলে হরিণের বসবাস নেই। আর হরিণের কালার অন্যরকম। সত্যি বলতে সামনে থেকে হরিণ আমি আগে কখনো দেখিনি। এই প্রথম হরিণ দেখলাম চিড়িয়াখানায়। কিছুদিন আগে চিড়িয়াখানায় থেকে আমি এই হরিণের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই হরিণের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240222_075639.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে কচু পাতার ফটোগ্রাফি। এই কচু পাতাগুলো বর্ষার সময় দেখতে খুব ভালো লাগে। এবং এই কচুপাতা গুলো রান্না করলে খেতে খুব মজা হয়। তবে কচু পাতার মধ্যে প্রচুর পরিমাণ ভিটামিন আছে। বিশেষ করে যাদের চোখে সমস্যা আছে তারা কচু পাতা খেলে অনেক উপকার হয়। তবে গ্রাম অঞ্চলে এই কচু পাতাগুলো রাস্তার পাশে জমিনের পাশে অনেক দেখা যায়। অনেকদিন আগে আমি এই কচুপাতার ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই কচু পাতার ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240222_115920.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে কুমড়ো ফুলের ফটোগ্রাফি। কুমড়ো ফুলগুলো দেখতে অনেক ভালো লাগে। বিভিন্ন জাতের কুমড়ো ফুল আছে। তবে এই মিষ্টি কুমড়ো ফুলগুলো আকারে অনেক বড় হয়। যখন এই ফুলগুলো ফুটে দুই থেকে তিন দিন পর্যন্ত দেখতে বেশ ভালোই লাগে। এই কুমড়ো ফুল ফেলে ছোট বাচ্চারা খেলাধুলা করতে অনেক পছন্দ করে। কিছুদিন আগে এই কুমড়ো ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমাদের বাড়ির সামনে থেকে। তাই আজকে এই কুমড়ো ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20240201-WA0012.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 5 months ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার এই ফটোগুলো আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। যেখানে চমৎকারভাবে টিয়া পাখির ফটোগ্রাফি করেছেন, এদিকে ফুল হরিণ সহ আরো অনেক কিছু। তাই বেশ ভালো লাগলো আমার।

 5 months ago 

আমার ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করেছেন। টিয়া পাখির ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

সময় এবং ধৈর্য নিয়ে যদি ফটোগ্রাফি করা যায় তাহলে সেই ফটোগ্রাফি গুলো দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। আপনারা আজকের এই ফটোগ্রাফি পোস্ট দেখে আমি সত্যি মুগ্ধ হয়ে গিয়েছে দারুন ভাবে আপনি আমাদের মাঝে কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন, বিশেষ করে আমার কাছে তিন এবং সাত নম্বর ফটোগ্রাফিটা অসাধারণ লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার ফটোগ্রাফি নিয়ে অনেক সুন্দর মন্তব্য করেছেন ।তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 5 months ago 

ডায়ান্থাস ফুল গুলোর কালার দেখতে অনেক ভালো লাগে। টিয়া পাখি আমার পছন্দের একটি পাখি। ফটোগ্রাফির মাধ্যমে টিয়া পাখি দেখতে পেয়ে ভালো লাগলো। অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো তুলেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

টিয়া পাখি আমারও খুব পছন্দের একটি পাখি। আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 5 months ago 

ভাইয়া আজ আপনি ভিন্ন আঙ্গিকে আমাদের মাঝে রেনডম ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন। আপনার করা ফটোগ্রাফি গুলো দারুন নজর কারা হয়েছে। বিশেষ করে আপনার ধারনকৃত হরিণগুলো দেখতে আমার কাছে দারুন লেগেছে। ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার ফটোগ্রাফি নিয়ে খুব সুন্দর উৎসাহিত মূলক মন্তব্য করেছেন। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। এই ফটোগ্রাফি গুলোর মধ্যে ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। তার চেয়ে বেশি ভালো লেগেছে টিয়া পাখি দেখে। আমার পালতে খুব ইচ্ছা করছে। আমি একবার টিয়া পালন করেছিলাম।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার ফুলের ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লেগেছে শুনে খুশি হলাম ।সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আমি তো ভেবেছিলাম টিয়া পাখিটা নকল। পরে দেখলাম না আপনি চিরিয়াখানা থেকে ফটোগ্রফি করেছেন। খুবই নিখুঁত ফটো হয়েছে। আর হরিণ গুলোও দেখতে দারুন লাগছে। ধন্যবাদ।

 5 months ago 

টিয়া পাখির ফটোগ্রাফি করেছিলাম চিড়িয়াখানা থেকে। সুন্দর করে মন্তব্য করেছেন তাই অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। টিয়া পাখিটাকে দেখতে অনেক বেশি কিউট লাগছে। তাছাড়া ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার ফটোগ্রাফি দারুন হয়েছে বলে সুন্দর মন্তব্য করেছেন ।তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি দেখে আমার পুরনো স্মৃতি মনে পড়ে গেল। ভাই আমার একটি পোশাক টিয়া পাখি ছিল খুবই যত্ন সহকারে পালন করেছিলাম অবশেষে আমি বাড়ি থেকে যখন পড়ালেখার জন্য মেসে গিয়েছিলাম টিয়া পাখি টিমে ধরে মেকুরে খেয়ে ফেলেছিল। সত্যিই তখন বেশ খারাপ লেগেছিল। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে অনেক খুশি হয়েছি। সুন্দর মন্তব্যর জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনি তো দেখছি দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রথমেই যে ফটোগ্রাফি টা শেয়ার করেছেন তা অনেক সুন্দর ছিল।ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন শিম ফুলের ফটোগ্রাফি টা অনেক ভালো লাগলো এবং আমাদের বাড়িতে শিম আছে এবং আমিও মাঝে মাঝে ফটোগ্রাফি তুলে শেয়ার করি সর্বোপরি আপনি হরিণের ছবি তুলে ধরেছেন চিড়িয়াখানায় গিয়ে বেশ ভালো লাগলো ফটোগ্রাফি গুলো। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমি চেষ্টা করেছি ফটোগ্রাফি গুলো খুব সুন্দর করে করার জন্য ভিন্ন অঙ্গিকায়। সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57020.43
ETH 3081.72
USDT 1.00
SBD 2.41