জালিয়াতি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি একজন নতুন ব্লগার। আপনাদের সহযোগিতায় এগিয়ে যেতে চাই। আজকে আপনাদের সাথে এই গল্পটির দ্বিতীয় এবং শেষ পর্ব শেয়ার করব। আশা করবো গল্পটি আপনাদের ভালো লাগবে।

2022-12-23-16-09-14-312.jpg

আজকে আমি আপনাদের মাঝে এঊ ঘটনা শেয়ার করব। ঘটনাটি হচ্ছে আমাদের পাশে একটি ফ্যামিলির ঘটনা। ফ্যামিলিতে দুই ভাই এবং একটি বোন। বোনটি বিয়ে দিলেন এবং ছোট ভাইটি বিদেশ থাকে। পরিবারের বড় ভাই বাড়িতে তাই সে বাড়ির দেখাশুনা করে। তাদের বাবা মারা গেছে অনেক আগে। তাদের অনেক জমি আছে। বড় ভাই ওগুলো দেখাশোনা করে এবং ছোট ভাই বিদেশ থেকে টাকা দিলে সেগুলো কাজে লাগায়। পরিবারের ভাই দুটি বিয়ে করলেন আরো আগে তাদেরও ছেলে-মেয়ে আছে। ফ্যামিলির বড় ভাই একটু ভিন্ন ধরনের।

ছোট ভাই বিদেশ থেকে টাকা দিলে তা দিয়ে সে বলতে লাগলো জমি কিনলো এবং আরো কিনবে। এরপর ছোট ভাই বড় ভাইয়ের কাছে তেমন কিছু হিসাব নিকাশ সাইতেন না। একদিন বড় ভাই তার মাকে বলতে লাগলো আপনি অনেক শুকিয়ে গেছেন খাওয়া-দাওয়া ঠিক মতো করতেছেন না। মা বলল আমি ঠিক আছি আমার কোন অসুখ নেই। তারপরও মাকে ডাক্তারের কাছে নিয়ে যাবে বলে বাড়ি থেকে নিয়ে গেলেন। এরপর একটি ডাক্তারের চেম্বারে নিয়ে তাকে ডাক্তার দেখাচ্ছেন। এর মাঝে ডাক্তারের ওখানে তার মায়ের থেকে তার বড় ভাই ২টি সাইন নিলেন।

তার মাও সরল মনে সাইনগুলো দিয়ে দিলেন। এর অনেকদিন পরে জানতে পারলো তার মায়ের কাছ থেকে সে জায়গা জমি সব লিখে নিলো। এরপর মা শুনে তো হতবাক হয়ে গেলে কি করলো বড় ছেলে। বড় ভাই খেয়াল করল মা বৃদ্ধ হয়ে গেছে কখন মারা যায় এরপরে বলবে মা সম্পত্তিগুলো আমাকে দিয়ে দিলেন। যখন কথাগুলো তার ছোট ভাই এবং বোন শুনতে পারলো। তারা বড় ভাইয়ের সাথে কথা বলতে এবং যোগাযোগ করতে চাইলে সেই যোগাযোগ করতেন না। তারপর ছোট ভাই দেশে আসলেন। এবং বড় ভাইয়ের সাথে কথা বলতে লাগলে সে বিভিন্ন ধরনের তালবাহানা করে থাকে।

এরপর ছোট ভাই এলাকার কয়েকজন লোককে নিয়ে একদিন বসলেন। বসার পর বড় ভাইকে জিজ্ঞেস করলো কিভাবে সম্পত্তিগুলো মা তাকে দিলেন। বড় ভাই বলতে লাগলো তার মা তাকে এমনি দিয়ে দিলেন। এরপর তার মাকে যখন জিজ্ঞেস করল সে বলল আমি অসুস্থ বলে আমাকে ডাক্তারের কাছে নিয়ে গেলেন। এবং মা বলল আমি অসুস্থ না তারপরও সে আমাকে ডাক্তারের কাছে নিয়ে গেলেন। এরপর আমার কাছ থেকে ডাক্তারের ওখানে ডাক্তার দেখাবে বলে দুটি সাইন নিলেন। এরপর সবাই জিজ্ঞেস করতে লাগলো ডাক্তারের ওখানে কিসের সাইন লাগে।

তার মা বলতে লাগলো তাকে আমি জমিগুলো এবং বাড়ি লিখে দিই নাই। এরপরও বড় ভাই সবাইকে বলতে লাগলো জমি এবং বাড়ি তার মা তাকে লিখে দিয়েছে সেগুলা দেবে না। এ নিয়ে অনেক ঝামেলা চলতে লাগল ফ্যামিলির মধ্যে। তারপর তার ছোট ভাই বলল আমি বিদেশ থেকে টাকা দিলাম সেই টাকা দিয়ে জমি কিনলেন সে জমিগুলো আমাকে বুঝিয়ে দিন। মানুষগুলোর সামনে বড় ভাই বলতে লাগলো তুমি কিসের টাকা দিলে আমি কোন জমি কিনে নাই। খবর নিয়ে জানতে পারলে ছোট ভাই সব জমি তার বড় ভাইয়ের নামে নিজেই নিয়ে নিলেন। ছোট ভাইয়ের নামে কোন জমি কিনলেন না। এই হচ্ছে আমাদের পাশের বড় ভাই এর কাহিনী। ছোট ভাই এবং ছোট বোনকে কোন সম্পত্তি দিলেন না টিক্স করে সব নিজের নামে লিখে নিলেন বড় ভাই।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আমি বুঝিনা মানুষ নিজের পেটের ভাইবোনের সাথে এমন বেইমানি কিভাবে করে।ছোট ভাইয়ের সারাজীবনের পরিশ্রম খেয়ে ফেলল।বোনের হক নিয়ে নিল।তবে এরা পরে এই পাপের শাস্তি পায়।অপেক্ষায় রইলাম ভবিষ্যতে কোনদিন আপনার পোস্ট থেকেই সেই শাস্তির কথা জানতে পারব।ধন্যবাদ পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 years ago 

কিছু কিছু স্বার্থপর মানুষ আছে তাঁরা আপন পর চিনে না। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি এসব ব্যাপার গুলো খুবই দুঃখজন। বড় ভাই তার নিজের ছোট ভাই ও বোনের সাথে এরকম গাদ্দারি করল তা শুনে খুব খারাপ লাগলো। বড় ভাই তার মাকে অসুস্থ বলে এবং তাকে চিকিৎসা করাবে বলে ডাক্তারের কাছে নিয়ে গেলেন এবং তার থেকে সাইন নিয়ে জায়গা সম্পত্তি এবং বাড়ি লিখে নিলেন। এবং ছোট ভাইয়ের বিদেশ থেকে টাকা যেগুলো দিল তাদের জায়গা সম্পত্তি নিজের নামে কিনে নিলেন। কিছু কিছু ভাই আছে যারা অমানুষের চেয়েও খারাপ। আপনি সুন্দর করে গল্পটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি কিছু কিছু ভাই আছে যারা অমানুষের চেয়েও খারাপ। সুন্দর করে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আজকে আপনার পোস্টটি পড়ে আমার কাছে খুব খারাপ লাগলো। আপন বড় ভাই কিভাবে ছোট ভাই এবং ছোট বোনের সাথে এরকম গাদ্দারি করলেন। অথচ তার মা সুস্থ তারপরও তাকে বলতে লাগলো আপনি অসুস্থ আপনাকে ডাক্তার দেখাতে হবে। এই বলে একটি ডাক্তারের কাছে নিয়ে গিয়ে ওখান থেকে তার মায়ের কাছ থেকে সাইন নিয়ে সম্পত্তি গুলো লিখে নিলেন। অথচ ছোট ভাইগুলোর কথা একবারও ভাবলেন না। অনেকেই বলে বড় ভাই ছোট ভাইদের জন্য একটি গাছের ছায়া। তার উপর ছোট ভাইয়ের টাকাগুলো দিয়ে সম্পত্তি কিনে নিজের নামে নিলেন। বড় ভাই এই সম্পত্তিগুলো ঠিক মত ভোগ করতে পারবে না। আল্লাহ তার বিচার করবে। ধন্যবাদ শেয়ার করার জন্য আমাদের মাঝে।

 2 years ago 

সুন্দর করে সাজিয়ে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া বানানো গুলো একটু চেক করে নিয়েন।যাই হোক এই ঘটনাগুলো এখনকার সমাজে অহরহ ঘটে।এমনকি আমার কাছের আত্নীয় সাথে এই ঘটনা ঘটেছে।আসলে আমরা মানুষরা অনেক অদ্ভুত অর্থের লোভ ছাড়তে পারি না,অথচ এটা বুঝি কেউ কাউকে ঠকিয়ে উপরে উঠতে পারি না।মাকে ডাক্তারের কথা বলে সব সম্পত্তি নিজের নামে করে নিলো,ছোট ভাইয়ের পাঠানো টাকা সব আত্মসাৎ করলো।দিন শেষে কি উনি আদৌ ভালো থাকবে।

 2 years ago 

অনেক সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62311.78
ETH 2418.00
USDT 1.00
SBD 2.67