লাইফ স্টাইল:-বাজার করতে যাওয়ার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি আজকে একটি লেখার পোস্ট এবং কিছু গুরুত্বপূর্ণ কথা আপনাদের মাঝে শেয়ার করবো। কিছু কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে অথবা কোথাও ঘুরতে গেলে ওইসব বিষয় নিয়ে পোস্ট লিখতে অনেক ভালো লাগে। বেশিরভাগ সুন্দর মুহূর্ত গুলোর পোস্ট পড়তে এবং লিখতে অনেক ভালো লাগে। সব সময় চেষ্টা করি আমার সুন্দর মুহূর্তের অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ঘুরতে গেলে নিজে মনটাও ফ্রেশ থাকে। তাই সবসময় চেষ্টা করি কোথাও ঘুরতে যাওয়ার হাসিখুশির মুহূর্তটা আপনাদের মাঝেও শেয়ার করার জন্য। আশা করি আপনাদেরও পোস্টটি অনেক ভালো লাগবে।

IMG_20240215_190822.jpg

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব বাজার করতে যাওয়ার মুহূর্ত। কিছুদিন আগে আমি বাজার করতে বাজারে গেলাম। আমি ব্যস্ততার কারণে পাই একসাথে বাজার করে থাকি। কারণ মাদ্রাসায় শিক্ষকতা করার কারণে প্রায় সময় আমি সকালবেলা বিকাল বেলা ব্যস্ত থাকি। কিছুদিন আগে আমি দুপুরবেলা মাদ্রাসা থেকে ছুটি নিয়ে বাজারে গেলাম। যদিও আমার ওয়াইফ কিছুদিন যাবৎ বলতেছে বাজার লাগবে এবং ঘরের অন্যান্য জিনিস লাগবে।

এই কারণে আমি পাঁচ ছয় দিন আগে বাজার করতে গেলাম। আসলে এখন বাজারে দ্রব্যমূল্যের দাম এত বেশি যা বলে বোঝানো যাবে না। প্রথমে আমি মোদী দোকানে গেলাম ওখানে বাজার করতে। যদিও আমি এক জায়গা থেকে মোদী বাজার গুলো করে থাকি। ওখান থেকে আমি তেল মরিচের গুঁড়া এবং অন্যান্য বাজার করেছি। তবে সত্যি বলতে কিছু বাজারে যদি যাওয়ার সময় দুই তিন হাজার টাকা নিয়ে গেলে ঠিকমতো বাজারে কিসগুলো ভর্তি হয় না।

এরপর আমি কিছু আলু এবং পেঁয়াজ কিনেছি। তবে একেক জায়গায় পেঁয়াজ গুলোর দাম এক এক রকম। যে যেভাবে কাস্টমার থেকে পেঁয়াজের দাম নিতেছে। আমি এক জায়গা থেকে পেঁয়াজ ১১০ টাকা করে কিলো কিনেছি। অথচ তার পাশের দোকানে একই পেঁয়াজ ৯০ টাকা করে বিক্রি করতেছে। প্রতি কিলো পেঁয়াজের সাথে ২০ টাকা ব্যবধান। এরপর আমি কাঁচা সবজি কিনার জন্য এ বয়স্ক লোকের দোকানে গেলাম। আসলে লোকটি যেভাবে বাজারগুলোর দাম চাইতেছে আমি অবাক হয়ে গেলাম। মন খুশি মত যেভাবে কাস্টমার থেকে তারা দাম নিতেছে।

এরপর এই লোক থেকে আমি কিছু কাঁচা সবজি কিনেছিলাম। আসলে সব যেগুলো কেনার সময় দরদাম করে নিতে হলো। আমার কাছে এ লোকটি চারটি কাঁচা কলার দাম ৬০ টাকা চাইলো। অথচ পরে এই কাঁচা সবজি কলা গুলো আমার কাছে ৪০ টাকা বিক্রি করল। এবং মুলা কাঁচা মরিচ ও টমেটো এগুলো আমি এই লোক থেকে কথা বলে নিয়েছি। আসলে বর্তমান সময়ে বাজারে মানুষ গেলে মানুষের মাথা এমনিতে ঘুরে।

তবে এই দোকানদার এর কাছে ভালো মানের লাউ আছে। আমি যখন তাকে জিজ্ঞেস করলাম লাউ কত সে আমার কাছে প্রতি ফ্রিজ লাউ ১০০ টাকা চাইলো। এবং আমি লোকটিকে বললাম একটিমাত্র লাউ নেব আমি। লাস্ট পর্যন্ত ছোট্ট একটি লাউ আমি ৭০ টাকা দিয়ে কিনেছি। আসলে বলতে গেলে বাজার করতে গেলে ভালো মানুষ অসুস্থ হয়ে যাবে। কারণ সবকিছুর দাম এত বেশি ছড়া। যদিও আমাদের গ্রামে সবজি চাষ করে। যদি কৃষকদের থেকে সবজি কিনা হয় তাহলে ভালো হয়। যাহোক আজকে আমার বাজার করার মুহূর্ত পোস্ট পড়ে আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

IMG_20240202_112045.jpg

IMG_20240202_112001.jpg

IMG_20240202_112015.jpg

IMG_20240202_112158.jpg

IMG_20240202_112025.jpg

IMG_20240202_112059.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 5 months ago 

আসলেই দ্রব্যমূল্য খুবই বৃদ্ধি পেয়েছে ইদানিং।তবে ভাইয়া আপনি ব্যস্ত সময়ের মধ্যেও বাজার করতে গিয়েছিলেন জেনে ভালো লাগলো।তবে একটি লাউয়ের দাম 100 টাকা জেনে তো আমিও অবাক হলাম।যাইহোক আপনি তবুও কিছুটা দাম কমাতে পেরেছেন, ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

হ্যাঁ আপু দ্রব্যমূল্য খুব বৃদ্ধি পেয়েছে ইদানিং সব জায়গাতে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বাজার করতে যাওয়ার মুহূর্ত। আপনি দেখতে বাজার করতে গিয়েছেন এবং সেখান থেকে বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং খুব সুন্দর ভাবে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার পোস্ট দেখে সত্যি খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার পোস্ট নিয়ে সুন্দর মন্তব্য করেছেন তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

বেশ অনেকদিন ধরে ঠিক এমনই বাজারে উপস্থিত হয়ে থাকি আমি। বলতে গেলে প্রত্যেক শুক্রবারে যাওয়া চলে। তবে যাই হোক খুব সুন্দর একটি বাজারের অনুভূতি শেয়ার করেছেন দেখি খুশি হলাম। যেখানে শীতকালীন অনেক কিছু লক্ষণীয়।

 5 months ago 

মন্তব্য করে সাপোর্ট করার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনি ঠিক বলছেন ভাইয়া কোথায় ঘুরতে গেলে বেশ ভালো সময় যায়। পরিবারের সবাইকে নিয়ে ঘুরতে গেলে হাসি খুশিতে থাকা যায়। তবে বাজারের যে ধারণা দিলেন আপনি। বর্তমান সময়ে দুই তিন হাজার টাকা নিয়ে বাজারে যাওয়া যায় না। এমনকি বাজারে যাবার কল্পনাও করা যায় না। যে যেভাবে পারে জিনিসের দাম বাড়িয়ে নিচ্ছে। বাজার করার সুন্দর অনুভূতি আপনি আমাদের সাথে শেয়ার করলেন ধন্যবাদ।

 5 months ago 

তবে আপু সব কিছুর দাম অনেক বেশি। যে যেভাবে পারে কাস্টমার থেকে টাকা বেশি নেওয়ার চেষ্টা করে। সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

কোথাও ঘুরতে গেলে মনটা এমনিতেই ভালো হয়ে যায়। তবে আজকাল বাজারের যে উর্ধ্বগতি তাতে মন ভালো হওয়ার বদলে মাথা ঘুরে ঘুরে যায়।আপনি প্রয়োজনীয় কিছু কেনাকাটা করতে বাজারে গিয়ে দেখলেন একেক দোকানে একেক রকমের দাম জিনিসপত্রের।এরা যার থেকে যা দাম নিতে পারছে নিচ্ছে।আপনি আপনার অনুভূতি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। এজন্য অনেক ধন্যবাদ জানাই আপনাকে।

 5 months ago 

হ্যাঁ এখন বাজার করতে গেলে মাথা এমনিতে ঘুরে। আর বাজারগুলোর কোন নির্দিষ্ট রেট নেই। উৎসাহিতমূলক মন্তব্যর জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ব্যস্ততার জন্য আসলেই প্রতিদিন বাজার করার সুযোগ হয় না। তাই একসাথে অনেকদিনের বাজার করাই ভালো। তবে সবজি এক সপ্তাহের বেশি রাখা যায় না বাসায়। যাইহোক দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই বাজারে, মানুষদেরকে হিমশিম খেতে হচ্ছে প্রতিনিয়ত। বাজারে গেলে ৫/৬ হাজার টাকা কিভাবে বের হয়ে যায় সেটা টের ই পাওয়া যায় না। শীতকালেও সবজির দাম অনেক বেশি। যাইহোক আপনি মোটামুটি অনেক কিছুই কিনেছেন ভাই। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ভাইয়া যারা জব করে তারা খুবই ব্যস্ত থাকে। বাজার করারও সময় পায় না। আমি জীবনে বাজার করি নাই। কিন্তুু বিয়ের পরে প্রতিদিন সন্ধায় বাজারে যায়। আর বাজারে জিনিষ পত্রের দামের কথা বলে লাভ নেই। জনগন না খেয়ে মারা গেলেও তাদের কিছু আসে যায় না। নিয়তিকে মেনে নিলাম। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64614.75
ETH 3444.80
USDT 1.00
SBD 2.55