আইসক্রিমের বাটির ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করব। ম্যান্ডেলা আর্টগুলোর ফুলগুলো আঁকতে একটু বেশি সময় লেগে যায় আমার।তাও আমি এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক পছন্দ করি। ছোট ছোট ফুলগুলো আঁকতে বিশেষ করে অনেক ভালো লাগে। ম্যান্ডেলাগুলো আঁকতে যেমন ভালো লাগে দেখতেও তেমন সুন্দর দেখায়। সুন্দর কিছু দেখলে আর্ট করার জন্য চেষ্টা করছি। আপনাদের সামনে আজকে অনেক সুন্দর একটি আর্ট নিয়ে আসলাম। আমি অনেক চেষ্টা করে এটা আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি আইসক্রিমের বাটির ম্যান্ডেলা আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

CamScanner 03-28-2023 21.03.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20220919_192603_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর আইসক্রিমের বাটির স্কেচ এঁকে নিলাম।

IMG-20230329-WA0029.jpg

ধাপ - ২ :

তারপরে কালো মার্কার কলম দিয়ে পেন্সিল দিয়ে আঁকা আইসক্রিমের বাটি এঁকে নিলাম।

IMG-20230329-WA0032.jpg

ধাপ - ৩ :

তারপরে আইসক্রিমের বাটির নিচের অংশ থেকে বিভিন্ন রকম ডিজাইন আঁকতে লাগলাম।

IMG-20230329-WA0033.jpg

ধাপ - ৪ :

এভাবে আইসক্রিমের বাটিটির ভিতরে অংশে খুবই সুন্দরভাবে বিভিন্ন রকম ফুলের মাধ্যমে ডিজাইন এঁকে নিলাম।

IMG-20230329-WA0031.jpg

ধাপ - ৫ :

তারপরে বাটির মধ্যে থাকা আইসক্রিম গুলো কালো করে নিলাম কালো মার্কার কলম দিয়ে।

IMG-20230329-WA0034.jpg

ধাপ - ৬ :

এভাবে খুবই সুন্দর ভাবে কালো মার্কার কলম দিয়ে ডিজাইন এঁকে নিলাম।

IMG-20230329-WA0030.jpg

শেষ ধাপ :

এভাবেই আমি আইসক্রিমের বাটির ম্যান্ডেলা আর্ট শেষ করি। আশা করছি আমার এই ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

CamScanner 03-28-2023 21.03.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

ঠিক বলছেন ম্যান্ডেলা আর্টগুলো আসলেই অনেক ভালো হয়। ছোট ছোট ডিজাইনগুলো থাকে এজন্য দেখতে অনেক সুন্দর হয় । আপনি আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট করেছেন এবং সুন্দর করে কারুকার্য করেছেন দেখতে সত্যি অনেক আকর্ষণীয় লাগছে। খুব ভালো লাগলো আমার কাছে।

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট সত্যিই অনেক আকর্ষণীয় লাগছে বলে উৎসাহিতমূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ভাই খুবই সুন্দর করে আইসক্রিমের বাটির ম্যান্ডেলা আর্ট করেছেন। এক কথায় অসাধারণ হয়েছে। আপনার নিখুঁত হাতের কারুকাজ সত্যিই প্রশংসনীয়। আপনি কিভাবে এত সুন্দর একটি ম্যান্ডেলা অঙ্কন সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে বলে খুব সুন্দর মন্তব্য করেছেন। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে আমার কাছেও ভীষণ ভালো লাগে । তবে আপনি ঠিকই বলেছেন এই আর্ট গুলো করতে বেশ সময়ের প্রয়োজন হয় । কেননা ভেতরে অনেক ছোট ছোট কাজ থাকে এবং কাজগুলো বেশ নিখুঁত হতে হয় না হলে দেখতে ভালো লাগে না ।আপনার আর্ট টি ভীষণ ভালো লেগেছে । প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন ।ধন্যবাদ আপনাকে ।

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভীষণ ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো। চমৎকার মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি খুব চমৎকারভাবে আইসক্রিমের বাটির ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার মত আমার ও আর্ট করতে অনেক ভালো লাগে। বিশেষ করে আর্টের মধ্যে ছোট ছোট ডিজাইনগুলো করতে একটু টাইম লাগে তবে দেখতে বেশ চমৎকার লাগে। সত্যি বলতে আজকে আপনার ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর করে ম্যান্ডেলা আর্টি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last year 

আপনার চমৎকার মন্তব্য শুনে আমার কাছে অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে অসাধারণ একটা আইসক্রিমের বাটির ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আইসক্রিমের বাটির এত সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট দেখে আমি তো একেবারেই মুগ্ধ। আপনি খুবই নিখুঁতভাবে এবং অনেক সময় ব্যবহার করে এটি অঙ্কন করেছেন দেখেই বুঝতে পারছি। বাটিটি অঙ্কন করার পদ্ধতি ও অসম্ভব ভালো ছিল বলতে হচ্ছে।

 last year 

আপনার মন্তব্য শুনে মুগ্ধ হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মতবাদ জন্য।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আইসক্রিমের বাটির ম্যান্ডেলা আর্ট তৈরি করে। আপনার তৈরি আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর ইউনিক আইডিয়া মাথায় রেখে আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। এত সুন্দর ভাবে মন্তব্য করাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

বাহ্ খুবই সুন্দর হয়েছে তো আপনার আইসক্রিমের বাটির ম্যান্ডেলা আর্ট টি। আপনি খুবই নিখুঁতভাবে, ধৈর্য ধরে, দক্ষতার সাথে এই ম্যান্ডেলা আর্টটি অঙ্কন করেছেন এবং আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন দেখে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। প্রত্যেকটা নিখুঁত ডিজাইন আপনি অনেক সময় দিয়ে অঙ্কন করেছেন দেখে বুঝতে পারছি। এভাবে নিজের দক্ষতার প্রকাশ ঘটিয়ে সামনের দিকে এগিয়ে যান। আশা করছি পরে আরো ভালো কিছু অর্জন করতে পারবেন।

 last year 

আমার আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট নিয়ে খুব সুন্দর করে সাজিয়ে গুছিয়ে মন্তব্য করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last year 

আজ আপনি আমাদের মাঝে অসাধারণ একটি মেন্ডেলা আর্ট তৈরি করে উপস্থাপন করেছেন। আর এই এত সুন্দর মেন্ডেলা আর্ট দেখে আমি অনেক মুগ্ধ হয়েছি। খুবই ভালো লাগলো এত সুন্দর কর্মদক্ষতা দেখে। আশা করি পরবর্তীতে আরো অনেক কিছু আর্ট করে আমাদের দেখাবেন।

 last year 

ইনশাল্লাহ চেষ্টা করব সামনে আরো চমৎকার ম্যান্ডেলা আর্ট করার জন্য। সুন্দর ভাবে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61766.31
ETH 2428.16
USDT 1.00
SBD 2.64