ডাই : ক্লে দিয়ে তিনটা ভিন্ন ডিজাইনের ফুল তৈরি।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আপনাদের মাঝে ক্লে দিয়ে তিনটি ভিন্ন ডিজাইনের ফুল তৈরি করে শেয়ার করলাম। এই ফুল গুলো ক্লে দিয়ে তৈরি করতে অনেক ভালো লাগলো। ক্লে গুলো দিয়ে আমার কাছে এই ধরনের ফুল তৈরি করতে অনেক ভালো লাগে। তাছাড়া আমি এখন সবাই কে দেখতে পাই ক্লে দিয়ে অনেক সুন্দর জিনিস তৈরি করে। তাই আমি নিজেও চেষ্টা করেই ভিন্ন কিছু তৈরি করার জন্য। আজকে আবারো সুন্দরভাবে ফুল তৈরি করলাম ক্লে দিয়ে। ক্লে গুলো একটু নরম থাকার কারণে আমার তৈরি করতে একটু অসুবিধা হয়। তাই আজকে এই ক্লে দিয়ে ফুল তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করছি। আজকে আমি ক্লে দিয়ে সুন্দর ফুল গুলো তৈরি চেষ্টা করলাম।আমি এটি কিভাবে তৈরি করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের ডাই প্রজেক্ট আপনাদের ভালো লাগবে।

IMG20240620174947.jpg

প্রয়োজনীয় উপকরণ

• ক্লে
• গাম
• কাঁচি

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি কালো কালারের ক্লে নিলাম। এরপর আমি কালো কালারের ক্লে দিয়ে ফুলের কয়েকটি পাপড়ি তৈরি করে নিলাম।

IMG_20240704_170443.jpg

ধাপ - ২ :

এরপর আমি খুব সুন্দর ভাবে বেশ কয়েকটি পাপড়ি তৈরি করে নিলাম। এরপর সেগুলো দিয়ে একটি ফুল তৈরি করে নিলাম।

IMG_20240704_170455.jpg

ধাপ - ৩ :

এরপর আমি ক্রিম কালারের একটি ক্লে নিলাম। তারপর ক্লে দিয়ে ফুলের উপর ডিজাইন করে নিলাম।

IMG_20240704_170510.jpg

ধাপ - ৪ :

এরপর সাদা এবং ক্রিম কালার দিয়ে ছোট একটি ফুল তৈরি করে নিলাম। এরপর ফুলটির উপরে বসিয়ে নিয়ে নিলাম।

IMG_20240704_170521.jpg

ধাপ - ৫ :

এরপর কালো এবং ক্রিম কালার দিয়ে আরও একটি ফুল তৈরি করে নিলাম সুন্দরভাবে।

IMG_20240704_170535.jpg

ধাপ - ৬ :

এরপর সাদা কালারের ফুলটি একইভাবে সেই ফুলটির উপর বসিয়ে নিলাম।

IMG_20240704_170549.jpg

ধাপ - ৭ :

এভাবে করে আমি কালো কালার দিয়ে ভিন্ন ডিজাইনের আরো একটি ফুল তৈরি করে নিলাম সুন্দরভাবে।

IMG_20240704_170605.jpg

শেষ ধাপ :

এভাবে তিনটি আলাদা খুব সুন্দর ফুল তৈরি করে নিলাম। আশা করি এই ফুলগুলো আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG20240620174947.jpg

IMG20240620174949.jpg

IMG20240620174958.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last month 

ক্লে দিয়ে অনেক সুন্দর তিনটি ফুল তৈরি করেছেন। ফুল গুলো দেখতে খুবই চমৎকার লাগছে। ক্লে দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে দেখতে অনেক সুন্দর লাগে। আপনি ফুল তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

এটি একদম ঠিক বলেছেন ক্লে দিয়ে যে কোন জিনিস তৈরি করলে দেখতে বেশ ভালো লাগে। তবে আপনার অসাধারণ মন্তব্য শুনে অনেক ভালো লাগলো

 last month 

আমার করা মন্তব্য আপনার কাছে অনেক ভালো লেগেছে জানতে পেরে আমার নিজের কাছে অনেক ভালো লাগলো।

 last month 

ক্লে দিয়ে অসাধারণ দুটি ফুল তৈরি করেছেন। সত্যি ক্লের তৈরি জিনিস গুলো দেখতে ও তৈরি করতে অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমি ক্লে দিয়ে প্রতিটি দাপ খুব সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপনা করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

অনেক সুন্দর করে আপনি ক্লে ব্যবহার করে তিনটা ভিন্ন রকমের ফুল তৈরি করে নিলেন। যেগুলো দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি ফুলগুলো তৈরি করতে যে কালারের ক্লে গুলো ব্যবহার করেছেন, এগুলোর কালার সত্যি খুব সুন্দর। আর তিনটা ফুল দেখতে অনেক দারুন লাগছে। ধন্যবাদ ফুলগুলো তৈরি করে শেয়ার করার জন্য।

 last month 

আমার ক্লে দিয়ে তিনটা ফুল দেখে আপনার কাছে দারুণ লেগেছে শুনে অনেক ভালো লাগলো। চমৎকার মন্তব্য শুনলে নিজের কাছে ভালো লাগে।

 last month 

ক্লে দিয়ে তিনটি ভিন্ন ডিজাইনের ফুল তৈরি অসাধারণ ছিল। যেটা প্রতিনিয়ত তৈরি করে আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আজকের ফুলের দৃশ্য খুব সুন্দর হয়েছে। প্রতিনিয়ত আপনাদের এই ভিন্ন ভিন্ন কিছু তৈরি দেখতে ভালই লাগে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আমার তৈরি করা ক্লে দিয়ে ফুলের দৃশ্য দেখে আপনার কাছে ভালো লাগলো শুনে অনেক খুশি হলাম। ভালো থাকবেন ভাই।

 last month 

ক্লে দিয়ে খুব সুন্দর কিছু ফুল তৈরি করেছেন। ফুলের ডিজাইনগুলো দেখে খুবই ভালো লাগলো। কালো রঙের ক্লের উপর ডিজাইন গুলো বেশ চমৎকারভাবে ফুটে রয়েছে। খুব ভালো লাগলো ফুলের ডিজাইন গুলো দেখে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর তিনটি ফুল তৈরি করে শেয়ার করার জন্য।

 last month 

আমি চেষ্টা করেছি ক্লে দিয়ে খুব সুন্দর ফুল তৈরি করার জন্য। তবে আপনার মন্তব্য শুনে সত্যি আমার কাছে অসম্ভব ভালো লাগলো।

 last month 

ভাইয়া আপনি ক্লে দিয়ে খুব সুন্দর তিনটি ভিন্ন ধরনের ফুলের ডিজাইন তৈরি করেছেন। আপনার বানানো তিনটি ফুলের ডিজাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। ক্লে দিয়ে আপনি খুব সুন্দর ভাবে তিনটি ফুল বানিয়েছেন। বিভিন্ন কালারের ক্লে ব্যবহার করার জন্য দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। ফুল তিনটিকে দেয়ালের মধ্যে লাগিয়ে রাখলে দেখতে খুব সুন্দর দেখাবে। ধাপ গুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ডাই আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আসলে আপু ক্লে দিয়ে এই ফুলগুলো যেখানে সাজিয়ে রাখলে দেখতে বেশ ভালো লাগবে। অসাধারণ মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last month 

ক্লে দিয়ে তিনটা ভিন্ন ডিজাইনের ফুল তৈরি করেছেন। ভীষণ চমৎকার সুন্দর হয়েছে আপনার বানানো ক্লে দিয়ে ফুল গুলো। ধাপে ধাপে চমৎকার সুন্দর করে বানিয়েছেন এবং বানানো পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ফুল বানানো পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

ভালো লাগলো আপনার চমৎকার মন্তব্য শুনে। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে আমার ক্লে দিয়ে ফুল তৈরি নিয়ে মন্তব্য করার জন্য।

 last month 

ক্লে দিয়ে তিনটা ভিন্ন ডিজাইনের ফুল তৈরি খুবই সুন্দর হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। এত সুন্দর ও দক্ষতার সাথে আপনি ডাই পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করলেন,দেখে ভালো লাগলো।

 last month 

আমার ক্লে দিয়ে ফুল তৈরি দেখে আপনি মুগ্ধ হয়ে গেলেন শুনে খুশি হলাম। সুন্দর মন্তব্য শুনলে কাজের গতি অনেক বেড়ে যায়।

 last month 

ক্লে দিয়ে যা কিছু তৈরি করা যায় সবই ভালো লাগে। আর ক্লে দিয়ে কোন কিছু তৈরি করলে সর্বপ্রথমে যেটির দরকার সেটি হলো কালার কম্বিনেশন।আর সেই কাজটি আপনি অনেক সুন্দর ভাবে করেছেন যার কারণে আপনার ফুল গুলো অনেক সুন্দর লাগছে।

 last month 

হ্যাঁ আপু ঠিক বলেছেন ক্লে দিয়ে যা কিছু তৈরি করা যায় সবকিছু ভালো লাগে। ভালো লাগলো আপনার মন্তব্য শুনে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61870.12
ETH 2401.56
USDT 1.00
SBD 2.53