জেনারেল রাইটিং:-আপনি যদি জীবনকে ভালোবাসেন তবে সময় নষ্ট করবেন না, কারণ সময়ই জীবন দিয়ে তৈরি।

in আমার বাংলা ব্লগ6 days ago

IMG-20240710-WA0000.jpg

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি আজকে একটি লেখার পোস্ট এবং কিছু গুরুত্বপূর্ণ কথা আপনাদের মাঝে শেয়ার করবো। কিছু কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে দেখতে আমার অনেক ভালো লাগে। আমাদের চারপাশে এবং বাস্তবে কিছু শিক্ষনীয় বিষয় ঘটে যেগুলো আমাদেরকে অনেক কিছু শিক্ষা দেয়। আমাদের সবার উচিত ঐসব কিছু শিক্ষার বিষয় থেকে নিজেদেরও কিছু শিখা। আপনাদের সবাইকে দেখি এরকম বিভিন্ন রকম শিক্ষার বিষয় নিয়ে পোস্ট করতে। তাই আমিও চেষ্টা করতেছি কিছু গুরুত্বপূর্ণ শিক্ষার বিষয় নিয়ে পোস্ট করার জন্য। আপনাদেরও আমার পোস্টে আশা করি খুবই ভালো লাগবে।

আজকে আমি খুব সুন্দর একটি টপিক নিয়ে আপনাদের মাঝে পোস্ট করব। আমার পোস্ট হচ্ছে আপনি যদি জীবনকে ভালোবাসেন তবে সময় নষ্ট করবেন না, কারণ সময়ই জীবন দিয়ে তৈরি। আমরা প্রত্যেক মানুষ সমাজে বসবাস করি। এবং আমাদের সবার জীবন আছে। আর এই জীবন নিয়ে সবাই খুব সুন্দর চিন্তা ভাবনা করে। জীবন আছে বিদায় মানুষ তাদের জীবনকে ভালোবাসেন। মূলত আমরা সবাই চাই এই জীবন সুন্দরভাবে উপভোগ করতে এবং সুন্দরভাবে কাটাতে।

আমার মতে প্রত্যেক মানুষ তার জীবনকে বেশি ভালোবাসে। সামান্য একটু অসুখ হলে মনে করে সেই এই দুনিয়া থেকে চলে যাবে। তাই মানুষ চেষ্টা করে কিভাবে জীবন বাঁচানো যায়। আর জীবনকে সবাই অতিরিক্ত ভালোবাসে। এই কারণে সবাই জীবনের সাথে সময় কে ভালবাসে। কারণ সময় জীবন দিয়ে তৈরি। আসলে সময়কে যদি মূল্যায়ন করি তাহলে আমরা জীবনকেও মূল্যায়ন করি। কারণ সময়ের সাথে সবকিছু থাকে।

আমরা যখন একদম ছোট ছিলাম তখন মা বাবার অধীনে এবং শাসনে ছিলাম। তবে ওই সময় আমরা স্বপ্ন দেখতাম জীবনে বড় হলে কিছু করব ভালো। আর ওই সময় আমাদের জীবন সাথে জড়িয়ে আছে। আর আস্তে আস্তে যখন মানুষ বড় হয় তখন তাদের চিন্তা ভাবনা উন্নতি হয়। কারণ সবাই চাই সুন্দর এই পৃথিবীতে জীবনকে সুন্দর ভাবে সাজাতে। আর জীবন যদি সুন্দরভাবে সাজায় মানুষ এই পৃথিবীতে সুন্দর সময় উপভোগ করতে পারে।

তাই আমি মনে করি সময় এবং জীবন দুটো একসাথে জড়িয়ে। যেমন সময়কে মূল্যায়ন করা দরকার তেমনি জীবনকেও মূল্যায়ন করা দরকার। একটি মানুষের যতক্ষণ জীবন আছে ততক্ষণ তার মূল্যায়ন আছে। আর যখন মানুষ এই পৃথিবী থেকে চলে যাবে তখন তার কোন মূল্যায়ন নেই। তাই আমি মনে করি জীবন সুন্দরভাবে গড়তে হলে সময়কে মূল্য দিতে হবে। কারণ সময় জীবনের সাথে জড়িয়ে আছে। এই কারণে অনেকে বলে সময় জীবন দিয়ে তৈরি।

তাই আমরা জীবনকে যদি ভালবাসি তাহলে সময়কে মূল্যায়ন করতে হবে। তবে জীবন এবং সময় কারো জন্য অপেক্ষা করে না। আপনি যখন ছোট ছিলেন ওই সময় থেকে আপনার জীবন শুরু হয়েছে। যখন মারা যাবেন তখন আপনার এই জীবন শেষ হয়ে যাবে। ততরূপ সময় শুরু হওয়ার পর থেকে সময় যাচ্ছে কারো জন্য অপেক্ষা করতেছে না। তাই প্রত্যেক মানুষ জীবন কে ভালবাসতে হবে এবং সময়ের সাথে জীবনের উন্নতি করতে হবে।

যে মানুষ জীবনের উন্নতি করতে পারবে সেই মানুষ সবকিছুতে সফল হবে। অনেকে বলে সময় স্রোতের মতো। আমি নিজেও তা বিশ্বাস করি। আমরা যখন ছাত্র জীবনে ছিলাম জীবনকে যদি মূল্যায়ন করতে পারতাম তাহলে অনেক ভালো কিছু করতে পারতাম। যারা জীবনকে সব মূল্যায়ন করে ভবিষ্যতের কথা চিন্তা করেছে তারা ভালো কিছু করেছে। আর জীবনকে ভালবাসলে সময় নষ্ট করা যাবে না। কারণ জীবন সুন্দর করতে হলে সময়কে অনেক বেশি মূল্যায়ন করতে হবে। যারা সময়কে সঠিকভাবে ব্যবহার করে তারা জীবনে উন্নতি করতে পারে। আশা করি আমার আজকের টপিক পড়ে আপনাদের অনেক ভালো লাগবে।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 6 days ago 

ছোটবেলায় হয়তো আমরা অনেক কিছু চিন্তা ভাবনা করি। তবে বড় হয়ে মনে হয় যেন ছোটবেলায়ই ভাল থাকতাম। জীবনটা খুবই ছোট এই জীবনটাকে সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়, তাহলে জীবন সুন্দর হয়। আপনার লেখাটা পড়ে খুব ভালো লাগলো ভাইয়া।

 6 days ago 

আপনি শিক্ষার বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ পোস্ট করেছেন। আপনার পোস্ট পড়ে খুবই ভালো লাগলো এবং জীবনের জন্য সময় কতটুকু মূল্যবান তা ভালো করে বুজতে পারলাম। আমাদের সকলের উচিত জীবনকে সুন্দর ভাবে সাজানো। অসুস্থ হলে মনে করি আমরা আর বাঁচবো না। তাই জীবনকে ভালবাসলে সময় নষ্ট করা বোকামি। আপনাকে অসংখ্য ধন্যবাদ শিক্ষা সম্পর্কিত পোস্ট উপহার দেওয়ার জন্য।

 5 days ago 

আমার পোস্ট পড়ে আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 6 days ago 

অনেক মূল্যবান কথা লিখলেন আপনি সময় নিয়ে। ঠিক বলছেন জীবনের প্রতিটি সেকেন্ড প্রতিটি মিনিট অনেক মূল্যবান মনে করি আমিও। যদি আমরা জীবনকে উপভোগ করতে চাই তাহলে প্রতিটি মুহূর্ত আমাদেরকে মূল্যায়ন করতে হবে। প্রতিটি মিনিট সেকেন্ডে আমাদেরকে গুরুত্ব দিয়ে চলতে হবে। তাহলে আমরা জীবন থেকে খুব সুন্দর কিছু উপভোগ করতে পারব। আমাদের জীবন হবে অনেক সুন্দর। অনেক ধন্যবাদ আপনাকে।

 5 days ago 

ভালো লাগলো আপনার সুন্দর মন্তব্য শুনে। এই ধরনের মন্তব্য শুনলে খুব ভালো লাগে।

 5 days ago 

প্রতিটি মানুষের জীবনে সময়কে দাম দিতে হয়।সময় কে দাম দিয়ে এগিয়ে গেলে জীবনে সফলতা আসে।তাই যেকোনো মানুষের সফলতা পেতে হলে সময়কে মূল্য দিতে হবে।চমৎকার ভাবে বিষয়টি নিয়ে পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ জানাই আপনাকে।

 5 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য আমার পোস্ট নিয়ে।

 3 days ago 

খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি৷ একেবারে মূল্যবান কিছু কথা আপনি আপনার পোস্টের মধ্যে ফুটিয়ে তুলেছেন৷ আসলে সময়ের মূল্য অনেক বেশি এবং এই সময়কে আমাদের সকলের গুরুত্ব দিতে হবে৷ আমরা যদি কোন কিছু করতে চাই তাহলে সময়ের গুরুত্ব না দিলে আমরা কখনো সেখানে সফলতা অর্জন করতে পারবো না।
যদি সবসময় আমরা সময়ের মূল্য দিয়ে সামনের দিকে এগিয়ে যেতে পারি তাহলে আমাদের জীবনের সফলতা আসবে৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64854.61
ETH 3478.75
USDT 1.00
SBD 2.52