সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

IMG-20230815-WA0016.jpg

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে একটি বড় পুকুরের ফটোগ্রাফি। তবে আমাদের এদিকে গ্রাম অঞ্চলে অনেক বড় বড় পুকুর দেখা যায়। তবে পুকুর গুলো পারে গাছপালা থাকলে দেখতে বেশ ভালই লাগে। এবং পুকুর গুলোর মধ্যে মাছ চাষ করা হয়। তবে বাড়ির মধ্যে বাঁ পাশে এরকম পুকুর থাকলে প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি পায়। এবং এই পুকুর গুলোতে গোসল করতে অনেক ভালোই লাগে। কিছুদিন আগে আমি একটি বাড়িতে গিয়েছিলাম। তখন আমি এই পুকুরের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে আপনাদের মাঝে খুব সুন্দর করে পুকুরের ফটোগ্রাফি শেয়ার করলাম।

IMG-20230815-WA0021.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে রাধা হাঁসের ফটোগ্রাফি। তবে আমাদের এদিকে এই হাঁসগুলোকে আমরা রাধা হাঁস বলে থাকি। মূল্য এই হাঁসগুলোকে রাজহাঁস বলে। রাজহাঁসের কামড় বা দৌড়ানি খাইনি এমন মানুষ নেই। আমি তো অনেক বার রাজহাঁসের কামোট খেয়েছি। সবে রাজহাঁস গুলো কাঁচা ঘাস খায়। তবে হাঁস গুলো অনেক বড় হয়। কিছুদিন আগে আমি দোকানে যাচ্ছিলাম তখন বৃষ্টির মধ্যে এই হাঁস গুলো দেখতে পাই। তখন এই হাঁসগুলোর ফটোগ্রাফি করেছি। তাই আজকে অনেক সুন্দর করে রাজহাঁসের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230815-WA0022.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে জেসমিন ফুলের ফটোগ্রাফি। জেসমিন ফুলের পাপড়ি গুলো অনেক চিকন এবং লম্বা হয়। তবে ফুল গুলোর ঘ্রাণ অনেক ভালো লাগে। এবং একসাথে অনেকগুলো ফুল দেখা যায়। এবং কোন জায়গাতেই এই ফুল গাছগুলো থাকলে ওখানে সৌন্দর্য অনেক বেড়ে যায়। এই ফুল গাছটি আমাদের মাদ্রাসার অফিসের সামনেই আছে। কালকে দুপুর বেলা আমি এ জেসমিন ফুলের ফটোগ্রাফি করেছি মাদ্রাসার সামনে থেকে। তাই আজকে অনেক সুন্দর করে এই জেসমিন ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230815-WA0023.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে সাদা জবা ফুলের ফটোগ্রাফি। জবা ফুল অনেক রকমের আছে। তবে আমার কাছে জবা ফুল অনেক ভালো লাগে। আসলে জবা ফুলগুলো দেখলে ছোট বাচ্চারা খেলা করার জন্য নিয়ে নেই। এবং এই ফুলগুলো বাচ্চারা কানের সাথে লাগিয়ে খেলা করে। এই ফুল গাছগুলো অনেক বছর পর্যন্ত টিকে। এবং গাছগুলো অনেক লম্বা হয়। বিশেষ করে জবা ফুলের রস মাথার চুলের মধ্যে দিলে চুল গুলো সিদা হয়। কিছুদিন আগে আমি একটি বাড়িতে বেড়াতে গিয়েছিলাম। তাদের বাড়ির সামনে থেকে আমি এই ফুলের ফটোগ্রাফি করেছি। আজকে অনেক সুন্দর করে আপনাদের মাঝে জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম।

IMG-20230815-WA0017.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি হচ্ছে রঙ্গন ফুলের ফটোগ্রাফি। রঙ্গন ফুল আমাদের অতি পরিচিত একটি ফুল। রঙ্গন এর পাপড়ি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। এবং এই ফুলের কালার ও চমৎকার। রঙ্গন ফুলের পাতা এবং ফুল গুলো অনেক বড় বড় হয়। তবে এই কালারের রঙ্গন ফুল আমার কাছে বেশি। আসলে ফুলগুলো সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে। কিছুদিন আগে দুপুরবেলা আমি এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমার জ্যাঠাতো ভাইয়ের বাড়ি থেকে। তাই আজকে রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230815-WA0018.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে ময়ূর ফুলের ফটোগ্রাফি। এই ফুলগুলো আকারে অনেক ছোট। গাছগুলোর মধ্যে ফুল গুলো দেখতে বেশ ভালই লাগে। তবে এই ফুল গাছগুলো দেখলে অনেকে মনে করে করে কড়ই গাছ। গাছ গুলো দেখতে এরকমই বুঝা যায়। তবে ময়ূর ফুল গুলো দেখতে অস্বাভাবিক ভালো লাগে আমার কাছে। এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম অনেকদিন আগে আমি একটি বাড়ির সামনে থেকে। আজকে অনেক সুন্দর করে এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি ময়ূর ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230815-WA0019.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি। কাঠগোলাপ ফুল আমাদের সবার অতি পরিচিত একটি ফুল। তবে বড় বড় পাতার মধ্যে কাঠ গোলাপ ফুল গুলো দেখতে অনেক ভালো লাগে। এই ফুলগুলো সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে। আকারে ফুলগুলো একটু বড় হয়। এখনকার সময়ে আমার পছন্দের ফুলের মধ্যে একটি হচ্ছে কাঠগোলা ফুল। অনেকদিন আগে ঘুরতে গিয়ে আমি এই কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজ অনেক সুন্দর করে এই কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230815-WA0020.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।সবগুলো ফটোগ্রাফি চমৎকার হয়েছে। আপনি সাথে সুন্দর অনুভূতি গুলো শেয়ার করেছেন। এজন্য আরো বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমার সবগুলো ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে অনেক খুশি হলাম। আসলে আমি চেষ্টা করি ফটোগ্রাফি গুলোর মধ্যে অনুভূতি প্রকাশ করার জন্য। অনেক অনেক ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে আমার ফটোগ্রাফি নিয়ে মন্তব্য করার জন্য।

 last year 

আপনার করা ফুলের ফটোগ্রাফিগুলো অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ ভালো ফটোগ্রাফি করতে পারেন দেখছি। আপনার করা প্রতিটা ফটোগ্রাফি আমাকে অনেক ভালো লেগেছে তবে সাদা জবার ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আমার ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করেছেন। এবং জবা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে হাঁসের ফটোগ্রাফি এবং রঙ্গন ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

আমার ফটোগ্রাফির মধ্যে হাঁসের ফটোগ্রাফি এবং রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো। উৎসাহিতমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ফুল আমি সব সময় ভালোবাসি। আমার কাছে বেশ লাগে ফুলের ফটোগ্রাফি। আমি নিজেও ফুলের ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি। এখন চাকরী করি দেখে খুব একটা সময় হয়না ছবি তোলার। আপনার তোলা প্রতিটা ছবি দারুণ হয়েছে। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 last year 

চাকরি করলে মানুষ ব্যস্ত থাকে। যাই হোক আপনার দারুন মন্তব্য শুনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

খুব সুন্দর সুন্দর সাতটি ফটোগ্রাফি আমাদের মাঝে আজকে তুলে ধরেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল খুবই সুন্দর। তবে আপনার টাইটেলে শুধুমাত্র সাতটি রেনডম ফটোগ্রাফি লেখা উচিত ছিলো।কারণ আপনি ফুলের ফটোগ্রাফির সাথে সাথে অন্য দুইটি বিভিন্ন ফটোগ্রাফি শেয়ার করেছেন।

 last year 

খেয়াল করি নাই ভাইয়া এখন ঠিক করে নেব। ধন্যবাদ আপনাকে ভুলটি ধরিয়ে দেওয়ার জন্য।

 last year 

কেন জানি আমার কাঠগোলাপ ফুলটা খুব পছন্দ, এছাড়া জবা ফুলটা কিন্তু খুব সুন্দর হয়েছে, ফুল পছন্দ করে না এমন মানুষ খুব কমপাওয়া যাবে। চমৎকার ছিল আপনার ফুলের ফটোগ্রাফি গুলো।

 last year 

ঠিক বলেছেন ফুল পছন্দ করে না এমন মানুষ নেই বললে চলে। খুব সুন্দর করে আমার ফটোগ্রাফি নিয়ে মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি খুব সুন্দর সাতটি রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি খুবই ভালো লাগছে দেখতে। আপনার ফটোগ্রাফি গুলা আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। সবগুলো ফটোগ্রাফি সুন্দর ছিল। তবে বিশেষ করে জেসমিন ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লাগছে শুনে খুব খুশি হলাম। সুন্দর মন্তব্য করায় অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাই আপনি দারুন কিছু ফটোগ্রাফি করেছেন আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো খুবই দারুণ হয়েছে। আসলে ফুল হলো সৌন্দর্যের প্রতীক, আরে সৌন্দর্য সবাই উপভোগ করতে চাই। ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর করে আপনি বর্ণনা করেছেন আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

হ্যাঁ কথাটা ঠিক বলেছেন ফুল হচ্ছে সৌন্দর্যের প্রতীক ।সবাই ফুলের সৌন্দর্য উপভোগ করতে চাই। ফটোগ্রাফি নিয়ে খুব সুন্দর করে বর্ণনা দিয়ে মন্তব্য করেছেন। তাই আপনাকে ধন্যবাদ।

 last year 

অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন।ক্যামেরাবন্দি ফটোগ্রাফি গুলো এডিটিং ছাড়াই দেখতে আরো সুন্দর লাগে। আপনার ক্রিয়েটিভিটির মাধ্যমে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি ও সুন্বদর র্ণনা শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আসলে ফটোগ্রাফির মধ্যে মানুষ বিভিন্ন ধরনের জাত বুঝিয়ে থাকে। আর ফটোগ্রাফি হচ্ছে এক ধরনের শিল্প। যাইহোক সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42