চাঁদের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করব। এরকম মেন্ডেলা আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। ম্যান্ডেলা আর্টগুলোর ফুলগুলো আঁকতে একটু বেশি সময় লেগে যায় আমার। ধীরে ধীরে আঁকতে আঁকতে অনেকটাই সময় দিতে হয়। তাও আমি এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক পছন্দ করি। ছোট ছোট ফুলগুলো আঁকতে বিশেষ করে অনেক ভালো লাগে। ম্যান্ডেলাগুলো আঁকতে যেমন ভালো লাগে দেখতেও তেমন সুন্দর দেখায়। সুন্দর কিছু দেখলে আর্ট করার জন্য চেষ্টা করছি। আপনাদের সামনে আজকে অনেক সুন্দর একটি আর্ট নিয়ে আসলাম। আমি অনেক চেষ্টা করে এটা আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি চাঁদের ম্যান্ডেলা আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

CamScanner 05-16-2023 19.06.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20220919_192603_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর খাতার মধ্যে একটি চাঁদের সুন্দর আর্ট করে নিলাম।

IMG-20230427-WA0008.jpg

ধাপ - ২ :

এরপর কালো মার্কার কলম দিয়ে চাঁদের মধ্যে কিছু ফুল আর চারপাশ সুন্দরভাবে এঁকে নিয়ে নিলাম।

IMG-20230428-WA0000.jpg

ধাপ - ৩ :

এরপর চাঁদের নিচে কালো করে আরও দুটি পাতা সুন্দরভাবে ফুলের আকার এঁকে নিলাম।

IMG-20230428-WA0008.jpg

ধাপ - ৪ :

এরপর চাঁদের মাঝখানে কিছু ছোট ছোট ফুল সুন্দর ভাবে এঁকে নিয়ে নিলাম।

IMG-20230427-WA0000.jpg

ধাপ - ৫ :

এরপর চাঁদের মাঝখানের দুপাশে আরো কিছু ফুল সুন্দরভাবে ছোট মার্কার কলম দিয়ে এঁকে নিলাম।

IMG-20230427-WA0005.jpg

ধাপ - ৬ :

তারপর চাঁদের একেবারে শেষে দিকে আরো কিছু সুন্দর ফুল ছোট ছোট করে এঁকে নিলাম।

IMG-20230428-WA0009.jpg

শেষ ধাপ :

এইভাবে চাঁদের এই ম্যান্ডেলা এঁকে নিলাম। আশা করি আমার চাঁদের ম্যান্ডেলা আর্ট আপনাদের অনেক ভালো লাগবে।

CamScanner 05-16-2023 19.06.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

আপনি তো দেখছি খুব সুন্দর করে চাঁদের ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার মতো আমার ও ম্যান্ডেলা আর্ট করতে অনেক ভালো লাগে। সময় পেলে বসে যায় ম্যান্ডেলা আর্ট করতে। এটা ঠিক ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। তারপরেও আমার কাছে খুব ভালো লাগে আর্ট করতে।

 last year 

শুনে ভালো লাগলো আমার মত আপনারও ম্যান্ডেলা আর্ট করতে ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

বাহ আপনার চাঁদের ম্যান্ডেলা আর্ট খুবই দুর্দান্ত হয়েছে। আসলে এই রকম মেন্ডেলা আর্ট দেখতে খুবই সুন্দর লাগে। চাঁদের ম্যান্ডেলা আর্ট করার প্রক্রিয়া খুব সুন্দর করে আমাদের মাধ্যমে উপস্থাপন করেছেন। বিভিন্ন রকম ডিজাইন এবং পাতার সাহায্যে চাঁদের ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। এত চমৎকার আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আমার চাঁদের ম্যান্ডেলা আর্ট দুর্দান্ত হয়েছে বলে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ম্যান্ডেলা আর্টগুলো আমার সব সময় অনেক ভালো লাগে দেখতে। যদিও কখনো নিজে চেষ্টা করিনি। তবে এখানে অনেকেই ম্যান্ডেলা আর্ট শেয়ার করে এবং আমার বেশ ভালো লাগে সেগুলো দেখতে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি চাঁদের ম্যান্ডেলা আর্ট করে আমাদের সাথে শেয়ার করার জন্য ।

 last year 

আপনার কাছে ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে ভালো লাগে শুনে খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ঠিকই বলেছেন ম্যান্ডেলা আর্টগুলো আঁকতে ও দেখতে দুটোই ভালো লাগে। আপনি অনেক কষ্ট করে একটি চাঁদের ম্যান্ডেলা আর্ট করেছেন ।আর্টটি অনেক সিম্পল এবং সহজ তবে দেখতে কিন্তু ভালো লাগছে।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য আমার চাঁদের ম্যান্ডেলা আর্ট নিয়ে।

 last year 

সুন্দর কিছু দেখলেই আপনি আর্ট করার চেষ্টা করেন জেনে ভালো লাগলো ভাইয়া। আসলে আর্ট করার দক্ষতা থাকলে সব কিছুই করা সম্ভব হয়। চাঁদের ম্যান্ডেলা আর্ট দেখতে চমৎকার হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে চাঁদের ম্যান্ডেলা আর্ট করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

ঠিক বলেছেন যে কোন কিছু আর্ট করার দক্ষতা থাকলে তা আর্ট করা সম্ভব। আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

চাঁদের খুবই চমৎকার একটা ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই ধরনের চিত্র অংকন করতে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়। ছবি অংকন করার ক্ষেত্রে আপনার পারদর্শিতা দেখে ভালো লাগলো।

 last year 

আপনার উৎসাহিতমূলক মন্তব্য দেখে অনেক ভালো লাগলো। চমৎকার মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলেই ম্যান্ডেলা আর্ট গুলো অনেক ধৈর্য এবং সময় দিয়ে অঙ্কন করা লাগে। আপনি আজকে চাঁদের খুবই সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আপনি যদি এভাবে আর্ট গুলো করেন তাহলে পরবর্তীতে আরো সুন্দর সুন্দর কাজ করতে পারবেন। আসলে নিজেদের দক্ষতা এবং সৃজনশীলতার প্রকাশ ঘটে এরকম নিখুঁত কাজ গুলোর মাধ্যমে আমার মনে হয়। চাঁদের ডিজাইন টাও সম্ভব সুন্দর হয়েছে কিন্তু। চাঁদের নিচের অংশে দুটি পাতা দেওয়ার কারণে আরও বেশি ভালো লাগছে। সত্যি বেশ ভালো ছিল।

 last year 

সত্যি বলতে আপু আপনার মন্তব্য শুনে আমার কাছে অনেক ভালো লাগলো। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনার চাঁদের ম্যান্ডেলা আর্ট চমৎকার লাগছে দেখতে।মুগ্ধ হয়ে গেলাম পুরো আর্টটি দেখে।এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেকটা সময় এবং ধৈর্য্যর প্রয়োজন হয়।তাছাড়া আপনি আর্ট এর প্রতিটি ধাপ খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর আর্ট পোস্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67108.48
ETH 3477.28
USDT 1.00
SBD 2.72