জীবনে যা চান তা পেতে পারেন, যদি আপনি অন্যদেরকে তাদের চাওয়া নিশ্চিত করতে সাহায্য করে থাকেন।

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230702-WA0000.jpg

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি আজকে একটি লেখার পোস্ট এবং কিছু গুরুত্বপূর্ণ কথা আপনাদের মাঝে শেয়ার করবো। কিছু কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে দেখতে আমার অনেক ভালো লাগে। আমাদের চারপাশে এবং বাস্তবে কিছু শিক্ষনীয় বিষয় ঘটে যেগুলো আমাদেরকে অনেক কিছু শিক্ষা দেয়। আমাদের সবার উচিত ঐসব কিছু শিক্ষার বিষয় থেকে নিজেদেরও কিছু শিখা। আপনাদের সবাইকে দেখি এরকম বিভিন্ন রকম শিক্ষার বিষয় নিয়ে পোস্ট করতে। তাই আমিও চেষ্টা করতেছি কিছু গুরুত্বপূর্ণ শিক্ষার বিষয় নিয়ে পোস্ট করার জন্য। আপনাদেরও আমার পোস্টে আশা করি খুবই ভালো লাগবে।

মানুষের চাওয়া পাওয়ার শেষ নেই। মানুষের এমন এমন হাওয়া আছে যেগুলো পূরণ করতে অনেক কষ্ট হয়। তবে এর চাওয়া গুলো পূরণ করতে হলে ধৈর্য ধরতে হবে এবং মাঝেমধ্যে অন্যের হেল্প নিতে হবে। তবে অনেকের চালাকি করে নিজে অনেক কিছু করার চেষ্টা করে। এক্ষেত্রে আপনি বলেন তা আপনি পেতে পারেন। যদিও অন্য কেউ কোন কাজ করতে চাইলে আপনার সাধ্যমত থাকলে তা আপনি হেল্প করতে পারেন। সেই সাথে আপনার নিজের অনেক সুবিধা হয়। কারণ যেই লোকটির আপনি উপকার করেছেন সেই একদিন সময় পেলে আপনারাও উপকার করার চেষ্টা করবে।

আসলে চাওয়া পাওয়া তো মানুষের সব সময় থাকে। তবে এই চাওয়াব পাওয়া মানুষকে অনেক সময় অনেক কিছু পরিবর্তন করে দেয়। মানুষের চাওয়া পাওয়া পূরণ করতে অনেক সময় অনেক ধরনের জামিলা হয়। তবে মানুষের শত্রু মানুষ অনেক। সে মানুষগুলো একজনের উপকারে একজন করে তাহলে নিজের জন্য অনেক ভালো হয়। তাই তাদের চাওয়া পাওয়া নিশ্চিত করতে আপনার সাহায্য করতে হবে। তখন মানুষগুলো আপনার কথা চিন্তা করবে। এই কারণে অন্যকে হেল্প করতে হবে। চাওয়া পাওয়া পেতে হলে মনের মানসিকতা থাকতে হবে।

আমি আমাদের নিজস্ব একটি বাস্তব কথা
বলতেছি। আমার বড় ভাই সরকারি চাকরি করে হাই স্কুলে। তখন আমার এক চাচাতো ভাই পড়ালেখা শেষ করে চাকরি করার জন্য এদিক ওদিক দৌড়াচ্ছে। এরপর আমার বড় বাইকে হেল্প করেছে চাকরির জন্য। আমার বড় ভাইয়ের কারণে আমার চাচাতো ভাই চাকরি হলো। আমার বড় ভাই ওই সময় ওই স্কুলের সিনিয়র শিক্ষক ছিলেন। এর কিছু বছর পর যখন ওই স্কুলের প্রধান শিক্ষকের চাকরির মেয়াদ শেষ হয়ে গেল। তখন আমার বড় ভাই ওই স্কুলের প্রধান শিক্ষকের জন্য আবেদন করলেন। ওই সময় পক্ষে-বিপক্ষে শিক্ষক গুলো সাপোর্ট করেছেন।

এরপর আমার জ্যাঠাতো ভাই আমার বড় ভাইকে সম্পূর্ণভাবে সাপোর্ট করলেন এবং সবাইকে বলেন বড় ভাইকে সাপোর্ট করার জন্য। আমার জ্যাঠাতো ভাইয়ের পরিশ্রম এবং বড় ভাইয়ের মেধার কারণে এখন ওই স্কুলের প্রধান শিক্ষক। কারণ আমার বড় ভাই তাকে হেল্প করেছে সে সময় মত আমার বড় ভাইকেও হেল্প করেছে। এই কারণে মনুষ্যত্ব থাকতে হবে জনকে সুযোগ পেলে হেল্প করার। তাই আমাদের মাথা রাখতে হবে তাহলে অন্য কোন হেল্প করতে হবে কারণ কখন কাকে দিয়ে কি কাজ হয়। তবে জীবনে আপনি যদি পেতে পারেন কথাটি একদম সত্যি।

যদি জীবনে পেতে চান তাহলে আপনাকেও ঐরকম মন মানসিকতা রাখতে হবে। মানুষের মনুষত্বই হচ্ছে বড়। এবং আপনি অন্যের চাওয়া পাওয়া নিশ্চিত করতে হবে। কারণ অন্যের চাওয়া হওয়া যদি আপনি নিশ্চিত করতে পারেন আপনার জন্য ভালো। আর চেষ্টা করলে মানুষ পারেনা এমন কিছু নেই। মানুষের চাওয়া পাওয়া গুলো হয়তো একটু দেরি হলেও সে তার স্বভাব পাওয়া গুলো পেতে পারে। এই হচ্ছে মানুষের মানসিকতা। আপনি এমনও কিছু জিনিস আছে যেগুলো আপনি কল্পনাই করেন নাই হঠাৎ করে পেয়ে গেলেন। এই কারণে কারো না কারো অজানা হেল্প পেয়েছেন। জীবনে যা চান আপনি পাবেন। এই কারণে আপনি অন্যকে ও কিছু পেতে বা নিশ্চিত করতে সাহায্য করবে। এটাই সত্যি এটাই বাস্তব।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

আসলে আমরা যা চাই তা পেতে হলে অবশ্যই অন্যকে হেল্প করতে হবে, এটাই একেবারে সত্যি বলেছেন। আমরা যদি কাউকে সাহায্য করি তাহলে সেও আমাদেরকে সাহায্য করার জন্য এগিয়ে আসবে পরবর্তীতে। যার ফলে আমরা যা চাই তা পেয়ে যাব। অনেক মানুষ রয়েছে অন্যকে সাহায্য করতে চায় না শুধু নিজেকে নিয়েই ভাবে। যার ফলে তাদের চাওয়া কিছুই তারা পায় না। চাওয়া পাওয়া পেতে হলে অবশ্যই অন্যকে সাহায্য করা লাগবে। খুব সুন্দর করে গুরুত্বপূর্ণ একটা টপিক নিয়ে সম্পূর্ণটা লিখেছেন।

 last year 

আপনার উৎসাহিতমূলক মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। তাই ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 last year 

আসলে আমরা জীবনে যা চাই তা পেতে হলে অবশ্যই অন্যকে সাহায্য করতে হবে। আমরা যদি অন্য কাউকে সাহায্য করি তাহলে তারাও আমাদেরকে সাহায্য করার জন্য এগিয়ে আসবে। আপনি আপনার ভাইকে দিয়ে অনেক সুন্দর ভাবে এই বিষয়টা বুঝিয়েছেন, যার কারণে খুব সুন্দর ভাবে বুঝতে পারলাম। অনেক ভালো লাগলো আপনার লেখা পোস্ট।

 last year 

ঠিক বলেছেন আমরা জীবনে যা চাই তা পেতে অবশ্য অন্যকে সাহায্য করতে হবে। চমৎকার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ঠিক বলেছেন মানুষের চাওয়া পাওয়ার শেষ নেই। মানুষ হচ্ছে এমন যে যা পায় তা আরো পেতে চেষ্টা করে। তবে কখনো চিন্তা করেনা আমি যদি কাউকে হেল্প করি সে আমাকে একদিন হেল্প করার চেষ্টা করবে। এরকম মন মানসিকতা থাকলে তাহলে অনেক ভালই হতো। যদি আপনি যা পান তা অন্যকে পাওয়ার জন্য হেল্প করেন তাহলে নিজের মধ্যেও ভালো লাগবে। দেখবেন কেউ না কেউ একদিন আপনাকেও হেল্প করবে। খুব সুন্দর একটি টপিক নিয়ে পোস্ট করেছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

মানুষ এমন যা পায় তারা আরো পেতে চেষ্টা করে। তবে কাউকে কোনো ভালো কাজে হেল্প পারলে সে অন্যভাবে সেই হেল্পের মর্যাদা পেয়ে যাবে। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58495.77
ETH 2579.09
USDT 1.00
SBD 2.44