গল্প :-অতি চালাকি ভালো না।(প্রথম পর্ব)

in আমার বাংলা ব্লগ3 months ago

IMG-20240313-WA0001.jpg

ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি।আজকে আমি আপনাদের মাঝে একটি বাস্তব গল্প শেয়ার করব। আশা করবো গল্পটি আপনাদের ভালো লাগবে। আমাদের চারপাশে প্রায় বিভিন্ন ধরনের ঘটনা ঘটে থাকে। যেগুলো থেকে আমাদের শিক্ষা নেওয়ার অনেক বিষয় রয়েছে। এজন্য এই সকল বিষয়গুলো আপনাদের শেয়ার করলে আপনারাও অনেক কিছু শিখতে পারবেন। এমনকি অনেকগুলো বিষয় সম্পর্কে অবগত হবেন। এইজন্য আমি চেষ্টা করি বিভিন্ন বিষয়গুলো আপনাদের সামনে তুলে ধরার জন্য। এখন মানুষের আসলে ভরসা নেই। একেকজন একেক ধরনের, এবং একেক জন একেক ধরনের মানসিকতার।

আজকে আমি বাস্তব একটি গল্প আপনাদের মাঝে শেয়ার করব। গল্পটি হচ্ছে আমার এক মামাতো বোনের বিয়েকে নিয়ে চালাকি করা। আমার এক মামাতো বোন আছে। যদিও মেয়েটি অনেক বছর আগে বিয়ে হয়েছে। আমার মামাটি একটি মাদ্রাসায় শিক্ষকতা করে। এবং সে খুব ভালো মানুষ। তার সাথে তার এক চাচাতো ভাই ওই মাদ্রাসায় শিক্ষকতা করে। এবং আমার মামাতো বোন শুধু একজন এবং দুই ভাই ছিল তাদের। এবং মামাতো বোনের নাম হচ্ছে রুমি।

রুমিকে অনেক আদর করে আমার মামা ছোট থেকে বড় করেছে। এবং আমার মামার জায়গা সম্পত্তিও মোটামুটি অনেক আছে। যখন আমার মামাতো বোন ইন্টার পাশ করেছে। তখন তার জন্য বিয়ের জন্য আসতেছে। এবং প্রায় জায়গা থেকে বিয়ে আসলে তার বিয়ে দেওয়া হয় না। কারণ প্রত্যেকটা বিয়ের লোকগুলোকে কে যেন কি বলে। এই নিয়ে আমার মামা অনেক চিন্তা ও টেনশনে থাকে। এবং কোথাও ছেলেদের দেখতে গেলে আমার মামা এবং তার চাচাতো ভাই একসাথে যাই।

কারণ দুজনে একই সাথে মাদ্রাসায় শিক্ষকতা করে। এবং তাদের মধ্যে খুব ভালো সম্পর্ক। হঠাৎ করে আমার মামাতো বোনের জন্য দুই জায়গা থেকে বিয়ের জন্য আসলো। এবং দুই পক্ষ আমার মামাতো বোনকে পছন্দ করেছে। মোটামুটি আমার মামার ও ওই ছেলেগুলোর পরিবার এবং ছেলেকে পছন্দ হয়েছে। আমার মামা চিন্তা করলো এই দুটো ছেলের মধ্যে একটি কাছে আমার মামাতো বোনকে বিয়ে দিবে। মোটামুটি সবকিছু ঠিক হচ্ছে। হঠাৎ করে একটি ছেলের পরিবার বলল আমার মামাতো বোনকে বিয়ে করাবে না।

এবং কি কারণে বিয়ে করাবে না সে কথা বলতেছে না। বলতেছে আমাদের এখানে ছেলে বিয়ে করতে রাজি না। এর দুই থেকে তিন দিন পর অন্য ছেলেটির জন্য বিয়ের কথা বলেছিল তারাও বলতেছে আমার মামাতো বোনকে বিয়ে করাবে না। তাদের ছেলে নাকি অন্য জায়গায় সম্পর্ক আছে। এই কথা বললেন। এদিকে আমার মামা তার মেয়ের বিয়ে নিয়ে অনেক টেনশনে আছে। সে কোনমতে বুঝতে পারতেছে না কি কারনে তার মেয়ের বিয়েতে মানুষ পিছু যাচ্ছে।

এবং আমার মামাতো ভাই দুইজনে অনেক চিন্তায় আছে। তবুও আমার মামাতো বোন পড়ালেখা এবং তার আসার ব্যবহার সবকিছু ভালো। এবং সেই পরিবারের একটিমাত্র মেয়ে বাবা শিক্ষক এই কারণে অনেক ফ্যামিলি আসতেছে। এরপর অনেক দূর থেকে তার বাবার বন্ধু হয়ে একটি বিয়ের সম্বন্ধ নিয়ে আসলো। এবং দুই ফ্যামিলি দেখা করার পর তাদের সবকিছু পছন্দ হয়েছে। এরপর ওই বিয়েটির মধ্যেও কে যেন কি বলে ভেঙে দিয়েছে। কেন ভেঙে দিয়েছে কি কারণে ভেঙেছে বিয়ে তার জন্য অপেক্ষায় থাকুন। (চলবে)

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 months ago 

আপনি যে ঘটনাটি শেয়ার করলেন বিয়ে নিয়ে এরকম অনেক গল্পের সাক্ষী। সবকিছু ঠিকঠাক হঠাৎ একদিন দুইদিন আগে এভাবে বিয়ে ভেঙে যায়। এলাকায় কিছু এরকম লোক থাকে যারা এইভাবে বিয়ে ভেঙে দেয় ।আমি মনে করি গল্পটি সেই দিকে গড়াচ্ছে । প্রথম পর্বে সেটাই বুঝতে পারলাম ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 3 months ago 

দ্বিতীয় পর্বের অপেক্ষায় থাকেন জানতে পারবেন। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

আপনার গল্প পড়ে বুঝতে পারলাম আপনার মামাতো বোন রুমী এর বিয়ের জন্য আসলে কেউ না কেউ বিয়ে ভেঙে দেয়। তবে বিয়ে ভেঙে দেওয়ার লোকগুলো হচ্ছে কাছের লোক। এরকম আমরা অনেক দেখেছি কাছের লোক গুলো বিয়েতে বদনামি করে। তবে এখনো পর্যন্ত প্রথম পর্বে কে বিয়েতে বদনামি করতেছে তা বুঝতে পারলাম না। আশা করি দ্বিতীয় পর্বে বুঝতে পারবো। এবং গল্পটি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এবং দ্বিতীয় পর্ব তাড়াতাড়ি আমাদের মাঝে শেয়ার করবেন।

 3 months ago 

হ্যাঁ কিছু কিছু কাছের লোক আছে যেগুলো অনেক ক্ষতি করে মানুষের। আশা করি দ্বিতীয় পর্বে সবকিছু জানতে পারবেন।

 3 months ago 

আমার মামাতো বোনের বিয়ে কিভাবে ভেঙে যায় সেটা আমি বলতে পারব না।তবে বিয়ে এভাবে অনেকের ভেঙে যায়।আর এই ধরনের কাজ করে আমাদের সমাজের কিছু নোংরা মানুষ। যাদের কাজ হলো মানুষের ক্ষতি করা। দেখা যাক পরবর্তী পর্বে কি হয় অপেক্ষায় থাকলাম।

 3 months ago 

বিয়েতে ভেঙে দেওয়া লোক গুলোর মন-মানসিকতা ভালো নয়। সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 3 months ago 

এমন ঘটনা মাঝেমধ্যে শোনা যায়। প্রতিটি সমাজে কিছু নোংরা প্রকৃতির মানুষজন থাকে। তারা কারোরই ভালো দেখতে পারে না। হয়তোবা সেই সমস্ত মানুষজন আপনার মামাতো বোনের বিয়ে বারবার ভেঙ্গে দিচ্ছে। নয়তোবা এমনও হতে পারে, আপনার মামাতো বোনের অন্য কারো সাথে সম্পর্ক রয়েছে এবং সেজন্য আপনার মামাতো বোন নিজেই বারবার বিয়ে ভেঙ্গে দিচ্ছে। যাইহোক পরবর্তী পর্বে বিস্তারিত জানতে পারবো আশা করি। এতো চমৎকার একটি গল্প আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 months ago 

সব জল্পনা কল্পনা পরের পর্বে জানতে পারবেন ভাইয়া। তবে আপনার অসাধারণ মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 3 months ago 

আসলে এরকম অনেক লোক আছে যারা অন্যের ভালো দেখতে পারে না।তা না হলে মেয়েটির বিয়ে বারবার ভেঙ্গে দিচ্ছে। মেয়েদের বিয়ের আগে এ ধরনের ঘটনাগুলো বেশি শোনা যায়। যাইহোক পরবর্তী পর্বে কি হলো তা জানার অপেক্ষায় রইলাম। সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

বিয়ে সংক্রান্ত ব্যাপারে মানুষ অনেক গভীরভাবে চিন্তা করে। কিভাবে ক্ষতি করা যায়। আপনার অসাধারণ মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 3 months ago 

আসলে এরকম মানুষ অনেক বেশি পরিমাণে এখন বেড়ে গিয়েছে। কারণ প্রতিটি সমাজে এরকম মানুষ দেখা যায়৷ সাধারণত মানুষজন কি করছে না করছে সে বিষয়গুলো নিয়ে তারা সব সময় মগ্ন থাকে৷ প্রতিনিয়ত তারা কিভাবে অন্যের ক্ষতি করবে এই বিষয়গুলো চিন্তা করতে থাকে৷ আপনার মামাতো বোনের বিয়ে ভাঙ্গার ক্ষেত্রেও হয়তো তাদেরই হাত রয়েছে৷ কারণ তাদের কোন কাজ কর্ম নেই৷ এই বিষয়গুলো নিয়ে তারা প্রতিনিয়ত গবেষণা করতে থাকে৷ পরবর্তী পর্ব কি হয় দেখার আশায় রইলাম৷

 3 months ago 

আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। তবে প্রতিটি সমাজে এরকম মানুষ অনেক আছে।

 3 months ago 

গ্রামের মানুষকে যতোটা সহজসরল মনে হয় আসলে ততটা সহজসরল নয় তারা।এইরকম ঘটনা অহরহ ঘটে গ্রামে।আসলে আপনার মামার চিন্তা করাটাই স্বাভাবিক। এতো ভালো একটা পরিবার ও এতো ভালো মেয়ের বিয়ে হচ্ছে না আলাপ বসছে না।পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 3 months ago 

আপু কাউকে সহজ সরল ভাবা ঠিক না। সব মানুষের ভিতরে কিছু না কিছু বসবাস করে। সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67599.37
ETH 3782.24
USDT 1.00
SBD 3.49