কবিতা:- অবহেলা।

in আমার বাংলা ব্লগ9 months ago

IMG-20230607-WA0008.jpg

ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে আমার নিজের লেখা একটি কবিতা শেয়ার করব। এর আগে আমি কখনো কবিতা লেখার চেষ্টা করিনি। আমার বাংলা ব্লক কমিউনিটিতে কাজ করার পর থেকে এখন প্রতিনিয়ত কবিতা লেখার চেষ্টা করি। আমি আশা করি আস্তে আস্তে খুব সুন্দর সুন্দর কবিতা আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি।

প্রত্যেক মানুষের জীবনে ভালোবাসা এবং অবহেলা দুটি থাকে। যদি কোন মানুষ পরিবার আপনজনের ভালোবাসা পায় তাহলে তার জীবন অনেক সুন্দর হয়। অনেক ফ্যামিলি আছে ছোটকাল থেকে পরিজনের লোকদেরকে করে অবহেলা। তখন ওই লোকগুলোর জীবন হয়ে যায় অতিষ্ঠ এবং পাইনা কোন সফলতা। অবহেলার কারণে মানুষ হয়ে যায় হিংস্র প্রাণীর চেয়ে খারাপ। তাই অবহেলা না করে মানুষকে সুষ্ঠুভাবে বাঁচতে হলে দরকার ভালোবাসা। ভালোবাসা যদি থাকে মানুষের জীবন পায় পূর্ণতা। আর অবহেলা ফাইলে যে লোক হয়ে যায় কষ্টের কারখানা। আশা করি আমার আজকের কবিতাটি পড়ে আপনাদের অনেক ভালো লাগবে।

কবিতার নাম :: - অবহেলা।

মানুষের জীবন সুন্দর করতে
চাই যদি থাকে স্বাধীনতা।
মানুষ যদি পাই স্বাধীনতা
করতে পারে সফলতা।
যদি থাকে অবহেলা
তাহলে জীবন হয়ে যায় নরক যন্ত্রণা।

স্বপ্ন থাকে অনেক বেশি
করতে চাই সফলতা।
যদি থাকে শেষটা করবে
একদিন সফলতা।
জীবনে থাকে যদি অবহেলা
পারবে না কোন সফলতা।

অবহেলা মানুষের জীবন
হয়ে যায় নষ্ট এবং শুধু কষ্ট।
অবহেলার কারণে মানুষের
জীবন হয়ে যায় অতিষ্ঠ।
যদি থাকে সুন্দর ভালোবাসা
তাহলে পাবে একদিন ভরসা সফলতা।

যদি পাই অবহেলা তাহলে
আপন মানুষ হয়ে যায় শত্রুতা।
যদি ফাই নিজের লোকের
অবহেলা তাহলে হয়ে যায় বেফোয়ারা।
অবহেলা যদি দেই সংসারে
জীবন হয়ে যায় নরক যন্তনা।

যদি থাকে আশা ভরসা
সব হয়ে যায় নষ্টের কারখানা।
যদি থাকে সংসারের একটু
ভালোবাসা তাহলে পাই পূর্ণতা।
অবহেলার কারণে মানুষের
জীবন হয়ে যাই শেষ।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 9 months ago 

সত্যি ভাইয়া অবহেলা মানুষের জীবনকে শুধু নষ্টই করে না, কষ্ট দিয়ে যায় সারা জীবন মনে রাখার মতো। অনেক সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে।

 9 months ago 

আমার কবিতা পড়ে সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

অবহেলা জিনিসটা আসলে মানুষকে অনেক খারাপ করে তুলে। আপনি অবহেলা বিষয় টা নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার লাইনগুলোতে বাস্তব কথা তুলে ধরেছেন। কবিতাটি পড়ে খুবই ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

হ্যাঁ এটি ঠিক অবহেলা মানুষের জীবনটা আসলে অনেক খারাপ করে তুলে। সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

ভাই আপনি বরাবরই অনেক সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করেন।আপনার কবিতা গুলো পড়তে ভীষণ ভালো লাগে। তবে অবহেলা করলে মানুষ অনেক কষ্ট পায়। তাই অবহেলা করা ঠিক না। সব মানুষের সাথে ভালোবাসা দিয়ে কথা বলতে হবে।আপনি দারুণ ভাবে কবিতা টি লিখে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

অবহেলা আপন মানুষগুলো থেকে বেশি পেয়ে থাকে। অবহেলার কারণে মানুষের জীবন নষ্ট হয়ে যায়। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আপনি অবহেলা নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। অবহেলা হচ্ছে এমন যে মানুষকে ক্ষতির দিকে নিয়ে যায়। তবে এটি ঠিক পরিবারের যদি ভালোবাসা পায় তাহলে মানুষ অনেক সুন্দর হয় জীবন যাপন করতে পারে। তবে আপনি এমনিতে বেশ চমৎকার কবিতা লিখে থাকেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। কবিতার ভাষা সত্যি অসাধারণ। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে অবহেলা কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

আমার কবিতা পড়ে আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

ঠিক বলেছেন ভালোবাসাটা মানুষকে উন্নতির দিকে নিয়ে যেতে পারে এবং অপরদিকে অবহেলা কিন্তু একটা মানুষকে ধ্বংস করে দিতে পারে, খুব চমৎকার একটা বিষয় নিয়ে আজকে আপনি কবিতা লিখেছেন। আমার কাছে খুব ভালো লেগেছে।

 9 months ago 

অবহেলা মানুষকে ক্ষতবিক্ষত করে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

অবহেলা জিনিসটা খুবই খারাপ জিনিস। অবহেলার কারণে একটা মানুষ অবহেলিত হয়ে মানসিকভাবে ভোগেন। অবহেলা মানুষের জীবনে অনেক বেশি প্রভাব ফেলতে পারে। তো আপনি খুব সুন্দর কবিতা লিখলেন। আপনার কবিতা পড়তে বেশ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা আমাদের সাথে উপহার দেওয়ার জন্য।

 9 months ago 

অবহেলা এমন একটি জিনিস মানুষকে মৃত্যুর দিকে পর্যন্ত নিয়ে যায়। সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

অবহেলা কবিতাটা আপনি অনেক সুন্দর করে লিখেছেন। আসলে কাউকে অবহেলা করা একেবারেই উচিত না। কারণ অবহেলা মানুষকে অনেক বেশি কষ্ট দেয়, যা মানুষ নিতে পারে না। আপনি কবিতার প্রত্যেকটা লাইন অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লিখেছেন। ছন্দের সাথে ছন্দ মিলিয়ে প্রত্যেকটা লাইন আপনি অনেক সুন্দর করে লিখেছেন। আর আপনার লেখা কবিতা গুলো এমনিতেই আমি খুব পছন্দ করি। আশা করছি পরবর্তীতেও সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন আপনি।

 9 months ago 

হ্যাঁ অবহেলা মানুষকে অনেক বেশি কষ্ট দেয়। আর অবহেলা করা মানুষকে ঠিক না। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

বাহ্ ভাইয়া আপনি দারুন কবিতা লিখেন তো।আপনার লেখা কবিতার লাইনগুলো জাস্ট চমৎকার হয়েছে।প্রতিটি লাইন আপনি হৃদয়ের অনুভূতি মিশিয়ে লিখেছেন।ভালো লেগেছে পোস্টটি।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 9 months ago 

আমি চেষ্টা করেছি কবিতাটি সুন্দর করে লিখতে। যাই হোক আপনার সুন্দর মন্তব্য শুনে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63626.54
ETH 2727.44
USDT 1.00
SBD 2.56