রঙিন কাগজ দিয়ে তৈরি কাঁকড়া তৈরি।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দরভাবে একটি কাঁকড়া তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত আমি এরকম সুন্দর সুন্দর জিনিসগুলো তৈরি করে থাকি। ধীরে ধীরে রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই শিখতে পারলাম। রঙিন কাগজের তৈরি জিনিসগুলো আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। তাই আমি চেষ্টা করেছি একটি সুন্দর কাঁকড়া তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। এরকম জিনিস গুলো দেখতে যেমন ভালো লাগে আর তৈরি করতেও অনেক ভালো লাগে আমার কাছে। তাই আজকে এই কাগজের কাঁকড়াটি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি কাঁকড়া তৈরি চেষ্টা করলাম।আমি এটি কিভাবে তৈরি করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের ডাই প্রজেক্ট আপনাদের ভালো লাগবে।

IMG_20240229_133709.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• গাম
• কাঁচি
• পেন্সিল
• স্কেল

IMG-20231213-WA0225.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর কাগজটা মাঝখান দিয়ে পেন্সিল দাগ দিয়ে কিছু চিকন করে দাগ কেটে নিলাম।

IMG-20231213-WA0226.jpg

ধাপ - ২ :

এরপর কেটে নেওয়া চিকন কাগজগুলোকে হাত দিয়ে দুই ভাঁজ করে কিছুটা পেঁচিয়ে নিলাম।

IMG-20231213-WA0227.jpg

ধাপ - ৩ :

এরপর দুপাশের চিকন ভাঁজ গুলো পেঁচিয়ে কাঁকড়ার পায়ের মতো করে তৈরি করে নিয়ে এলাম।

IMG-20231213-WA0228.jpg

ধাপ - ৪ :

এরপর ওপরে আরেকটি গোল রঙিন কাগজ পেঁচিয়ে ঘাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

IMG-20231213-WA0234.jpg

ধাপ - ৫ :

এরপর সাদা রঙিন কাগজের মধ্যে মার্কার কলম দিয়ে দুটি চোখ এঁকে কাঁচি দিয়ে কেটে নিলাম

IMG-20231213-WA0232.jpg

ধাপ - ৬ :

এরপর ঘাম দিয়ে চোখ দুটিকে কাঁকড়ার উপরে জোড়া লাগিয়ে নিলাম।

IMG-20231213-WA0233.jpg

শেষ ধাপ :

এভাবে রঙিন কাগজ দিয়ে একটি কাঁকড়া তৈরি করে নিলাম। আশা করি আমার তৈরি করা এই কাঁকড়া আপনাদের সবার বেশ পছন্দ হবে।

IMG_20240229_133709.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 5 months ago 

ভাই আজকে আপনি দারুন একটি ডাই পোস্ট তৈরি করেছেন। আপনার এই রঙিন কাগজ দিয়ে কাঁকাড়া তৈরি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। রঙিন কাগজের কালার গুলো অসাধারণ ছিল। যার কারণে কাঁকড়াটি ফুটে উঠেছে, দেখে ভালো লাগলো আমার।

 5 months ago 

আমি চেষ্টা করেছি রঙিন কাগজ দিয়ে কাঁকড়া উপস্থাপনা সুন্দরভাবে পটিয়ে তোলার জন্য। সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 5 months ago 

কাঁকড়ার চোখ দুটো দেখে মনে হচ্ছে আমার দিকে তাকিয়ে আছে। গোলাপি রঙের কাগজ ব্যবহার করে অনেক সুন্দর ভাবে একটি কাঁকড়া তৈরি করেছেন ভাইয়া। সহজভাবে অনেক সুন্দর একটি ডাই পোস্ট তৈরি করেছেন। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 5 months ago 

রঙিন কাগজের কাঁকড়া চোখ দুটো দেখলে মনে হয় সবার দিকে তাকিয়ে আছে। সুন্দর মন্তব্য করেছেন।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে কাঁকড়া তৈরির প্রসেসটি খুব চমৎকার হয়েছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। যার কারণে খুব বেশি ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপনার এবং আপনার ফ্যামিলির সুস্বাস্থ্য কামনা করি।

 5 months ago 

রঙিন কাগজের কাঁকড়া নিয়ে খুব সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ধাপগুলো দেখে তো সহজই মনে হচ্ছে। ট্রাই করা যাবে মনে হয়।

আমি শুধু এরোপ্লেইন বানাতে পারি :P আমি আমার ছেলের জন্যে অনেকগুলো বানিয়ে দিয়েছি।

 5 months ago 

আপনি সুন্দর একটি কাঁকড়া তৈরি করেছেন ভাইয়া দেখতে চমৎকার দেখাচ্ছে। আপনি এত সুন্দর দক্ষতা দিয়ে রঙিন কাগজ দিয়ে কাঁকড়া তৈরি করলেন। কাঁকড়া তৈরি করার ধাপ গুলো সুন্দরভাবে উপস্থাপন করলেন। আমার বেশ ভালই লেগেছে রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা কাঁকড়াটি।

 5 months ago 

আমি চেষ্টা করেছি ভিন্ন রকম করে রঙিন কাগজের কাঁকড়া তৈরি করতে। খুব সুন্দর মন্তব্য করেছেন।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে ডাই পোস্টগুলো তৈরি করতে পেরে অনেক ভালো লাগে। আর আপনি আজকে খুবই সুন্দর একটি কাকড়া তৈরি করেছেন। আসলে রঙিন কাগজ দিয়ে এভাবে কাঁকড়া তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন। আপনি সেই সময় ও ধৈর্য নিয়ে অসাধারণ একটি ডাই পোস্ট তৈরি করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যাঁ ভাই ধৈর্য ধরে খুব সুন্দর করে কাঁকড়া তৈরি করেছি। অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

হ্যাঁ ভাইয়া প্রতিনিয়ত আপনি রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর সুন্দর জিনিসপত্র বানিয়ে আমাদের সাথে শেয়ার করে আমাদের চোখ জুড়িয়ে ও মন ভরিয়ে দেন।আপনি আজকে চমৎকার সুন্দর করে একটি কাঁকড়ার বানিয়েছেন। কাঁকড়াটি এমন ভাবে তাকিয়ে আছে মনে হচ্ছে কামড় বসিয়ে দেবে হাহাহা। কাঁকড়া তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর করে তুলে ধরেছেন ধাপে ধাপে।ধন্যবাদ আপনাকে সুন্দর কাঁকড়া তৈরি করে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার রঙিন কাগজের কাঁকড়া নিয়ে খুব সুন্দর উৎসাহিত মূলক মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে অসম্ভব সুন্দর কাঁকড়া তৈরি করেছেন। এটাতো আমার দারুন লাগলো। কালার কম্বিনেশনটি অতান্ত সুন্দর ছিল। এই কাজগুলো করার জন্য ভাঁজ গুরুত্বপূর্ণ। ভাঁজ ঠিক ঠাক ভাবে নাহলে কখনোই সম্পন্ন হয় না। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার রঙিন কাগজের কাঁকড়া তৈরি আপনার কাছে দারুন লাগলো শুনে খুশি হলাম। ভালো থাকবেন।

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে কাঁকড়া খুব দারুণ একটা পোস্ট। আপনি দেখছি রঙিন কাগজে খুব সুন্দর ভাবে কাঁকড়া তৈরি করেছেন সত্যি দেখতে অবাক লাগছে। কিভাবে রঙিন কাগজ দিয়ে যে কাঁকড়া তৈরি করা যায় তা দেখলাম আজকে আপনার পোষ্টের মাধ্যমে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কাঁকড়া তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার রঙিন কাগজের তৈরি কাঁকড়া নিয়ে খুব সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58471.44
ETH 2587.53
USDT 1.00
SBD 2.44