ফটোগ্রাফি:-রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে বাড়ির মধ্যে পাকা করা একটি পুকুরের ফটোগ্রাফি। এই পুকুরটি চারপাশে খুব সুন্দর করে পাকা করা হয়েছে। তবে এই পুকুরের মধ্যে উন্নত মানের মাছ চাষ করা হয়েছে। এই বাড়ির লোক গুলো শহরে থাকে। এই কারণে বাড়ির মধ্যে লোক নেই। যার কারণে উন্নত মানের মাছ চাষ করা হলো পুকুরের মধ্যে। যদিও এই পুকুরটি আমার এক চাচাতো ভাইয়ের বাড়ির পুকুর। কিছুদিন আগে ঘুরতে গিয়ে আমি এই পুকুরের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই পুকুরের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20240226-WA0001.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে আমাদের জাতীয় ফল কাঁঠালের ফটোগ্রাফি। কাঁঠাল আমাদের জাতীয় ফল। তবে বাজারে এখনও পাকনা কাঁঠাল আসে নাই। তবে কাঁঠাল আমার খুব পছন্দের একটি ফল। তার কাঁঠাল পছন্দ করে না এমন মানুষ নেই বললে চলে। আমাদের বাড়িতে আমাদের অনেকগুলো কাঁঠাল গাছ আছে। যদিও কাঁঠাল সিজনে আমরা বাহির থেকে কোন কাঁঠাল কিনা দরকার হয় না। কিছুদিন আগে কাঁঠাল গাছ দেখতে গিয়ে আমি এই ছোট কাঠালের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই কাঁঠালের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240227_151655.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। পিটুনিয়া ফুল আমার খুব পছন্দের একটি ফুল। পিটুনিয়া ফুল অনেক রকমের আছে। তবে আমার কাছে সব রকমের পিটুনিয়া ফুল খুব ভালো লাগে। তবে পিটুনিয়া ফুল গুলোর পাপড়ি খুব পাতলা। এই ফুল গাছগুলো যত্ন না নিলে খুব তাড়াতাড়ি মারা যায়। কিছুদিন আগে এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমার এক চাচাতো ভাইয়ের বাড়ি থেকে। তাই আজকে এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20240226-WA0004.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে একটি ছোট লাউ এর ফটোগ্রাফি। আমাদের বাড়িতে লাউ গাছ আছে। আমি নিজে এই লাউ গাছ রোপন করেছিলাম। দুঃখের বিষয় হচ্ছে এই গাছের মধ্যে এখনো পর্যন্ত কোন লাউ বড় হয় নাই। তাই আমি সব সময় এই গাছের দিকে যায় এবং লক্ষ্য করি কোন লাউ বড় হয়েছে কিনা। কিছুদিন আগে দেখতে পেলাম এরকম ছোট ছোট অনেকগুলো লাউ ধরেছে। তখন আমি এই ছোট লাউ এর ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই লাউয়ের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240226_212819.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে লিচু গাছের ফটোগ্রাফি। লিচু গাছগুলো আমাদের গ্রামে খুব কম দেখা যায়। তবে আমাদের বাড়ির মধ্যে আমাদের এই লিচু গাছটি আছে। তবে এই লিচু গাছটি এখনো অনেক ছোট। তবে লিচু গাছটির বয়স প্রায় পাঁচ থেকে ছয় বছর হয়েছে। লিচু গাছ সহজে বড় হয় না। কিছুদিন আগে আমি বাগানে পানি দেওয়ার সময় এই লিচু গাছের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই লিচু গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই লিচু গাছের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20240226-WA0033.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে ফসলের জমির ফটোগ্রাফি। এই ফসলের জমি গুলোর মধ্যে বিভিন্ন ধরনের ফসল করা হয়েছে। যদিও এখন এই জমিগুলোর মধ্যে বিভিন্ন ধরনের ডাল চাষ করা হলো। তবে আমাদের এদিকে নদীর উপরে অনেক বড় বড় চর আছে। এবং এই চর গুলো অনেক বড় দেখতে বেশ ভালই লাগে। কিছুদিন আগে ঘুরতে গিয়ে আমি এই ফসলের জমির ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফসলের জমির ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240226_005757.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 5 months ago 

আপনি আজকে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করেছেন। বিভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালো লাগে। আপনার তোলা এই ফটোগ্রাফির মধ্যে লাউয়ের ফটোগ্রাফিটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সব মিলে এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার ফটোগ্রাফি নিয়ে আপনি খুব সুন্দর উচ্চারিত মূলক মন্তব্য করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। বাড়ির পাশে পুকুরের ফটোগ্রাফিটি অনেক ভালো লেগেছে। আসলে এই পুকুরে মাছ চাষ করলে অনেক সফলতা আসবে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার প্রত্যেকটা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হলাম। খুব সুন্দর মন্তব্য করেছেন।

 5 months ago 

আপনার করা রেনডম ফটোগ্রাফি গুলো দেখে কিন্তু আমি দারুন মুগ্ধ হয়ে গেলাম। এত সহজে যে এত সুন্দর করে আপনার ফটো্গ্রাফি গুলো উপস্থাপন করেছেন তা দেখে বেশ ভালো লাগলো।প্রতিটি ফটোগ্রাফিই মুগ্ধ করার মত। ধন্যবাদ এত সুন্দর করে আপনার পুরো পোস্টটি উপস্থাপন করার জন্য।

 5 months ago 

আমার রেনডম ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়ে গেলে শুনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করেছেন তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে
আসলে ভাইয়া প্রাকৃতিক সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে। আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। তবে পুকুর পাড় ও ফসলের মাঠের ফটোগ্রাফি আমার কাছে সব চেয়ে বেশি ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফি এর পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার ফটোগ্রাফির মধ্যে পুকুরের ফটোগ্রাফি ও ফসল মাঠের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। আশা করি সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন।

 5 months ago 

ছবি তোলা একটা আর্ট বা শিল্প যা খুব ধৈর্য নিয়ে করতে হয়। আপনি বেশ কিছু চমৎকার ছবি আমাদের উপহার দিয়েছেন ভাই। বিশেষ করে পুকুর ঘাট, ছোট লাউয়ের ছবি এবং কাঁঠালের ছবি দারুন লেগেছে আমার কাছে।
অনেক ধন্যবাদ ভাই চমৎকার ছবিগুলো আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে আমি চেষ্টা করেছি ভিন্ন রকম ফটোগ্রাফি করার জন্য। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনার করা ফটোগ্রাফিগুলো বেশ ভালো হয়েছে। এভাবেই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে যেনো তুলে ধরতে পারেন এটাই আশা করি। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার করা ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে বলে সুন্দর মন্তব্য করেছেন। আপনার সুন্দর মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 5 months ago 

ঋতু বৈচিত্র্যময় বাংলাদেশের বিভিন্ন সময় বিভিন্ন ধরনের অপরূপ সৌন্দর্য দেখতে পাই ।আপনি আজকে ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন খুবই সুন্দর ছিল। কাঠালের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল সব মিলিয়ে আজকের ফটোগ্রাফির আয়োজন আমার কাছে অনেক ভালো লেগেছে ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার কাঁঠালের ফটোগ্রাফি সুন্দর হয়েছে বলে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনি আপনার চেষ্টা দ্বারা সুন্দর ফটোগ্রাফি করেছেন।আসলে প্রকৃতির ফটোগ্রাফি দেখতে আমার খুবই ভালো লাগে।লাউ বড় হয়ে যাবে আশা করি কিছুদিনের মধ্যেই।তাছাড়া ফসলের জমির ফটোগ্রাফিটি আমার কাছে বেশি ভালো লেগেছে।সুন্দর বর্ননা করেছেন,ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার আজকের রেনডম ফটোগ্রাফি নিয়ে আপনি অসাধারণ মন্তব্য করেছেন। আপনার অসাধারণ মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67321.51
ETH 3513.34
USDT 1.00
SBD 2.83