প্রতারণা ।

in আমার বাংলা ব্লগlast year

shy-fox

jpg_20230414_205039_0000.jpg

ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি।আজকে আমি আপনাদের মাঝে একটি বাস্তব গল্প শেয়ার করব। আশা করবো গল্পটি আপনাদের ভালো লাগবে। আমাদের চারপাশে প্রায় বিভিন্ন ধরনের ঘটনা ঘটে থাকে। যেগুলো থেকে আমাদের শিক্ষা নেওয়ার অনেক বিষয় রয়েছে। এজন্য এই সকল বিষয়গুলো আপনাদের শেয়ার করলে আপনারাও অনেক কিছু শিখতে পারবেন। এমনকি অনেকগুলো বিষয় সম্পর্কে অবগত হবেন। এইজন্য আমি চেষ্টা করি বিভিন্ন বিষয়গুলো আপনাদের সামনে তুলে ধরার জন্য। এখন মানুষের আসলে ভরসা নেই। একেকজন একেক ধরনের, এবং একেক জন একেক ধরনের মানসিকতার।

আজকে আমি আপনাদের মাঝে আমাকে নিয়ে ঘটে যাওয়া একটা ঘটনা শেয়ার করব। আমি একটি মাদ্রাসায় শিক্ষকতা করি। এই মাদ্রাসায় আমি বিদেশ যাওয়ার আগে শিক্ষকতা করলাম। এবং বিদেশ থেকে আসার পর আবারো ওই মাদ্রাসায় শিক্ষাগতা করতেছি। আপনারা হয়তো অনেকেই জানেন কিছুদিন আগে আমার বাবা অনেক অসুস্থ হয়ে পড়েছে। ডাক্তার তাকে হাসপাতাল থেকে রিলিজ করে দিয়েছে। ডাক্তার বলতেছে যা কদিন বাচবে আপনাদের পাশে রাখেন।

কারণ তার অবস্থা অনেক খারাপ। এদিকে আমাদের ঘরে নতুন অতিথি আসলো। এই নিয়ে আমি অনেক ব্যস্ত ছিলাম। কখনো আমার মেয়ের পাশে এবং কখনো আমার বাবার পাশে ছিলাম হাসপাতালে দৌড়াদৌড়ির অবস্থা। এমত অবস্থায় আমাদের মাদ্রাসায় প্রধান শিক্ষকের কাছে কে বা কারা মোবাইলে কল করেছে। মাদ্রাসার প্রধান শিক্ষককে কল করে বলল আমার বাবা মারা গেছে। এবং প্রধান শিক্ষক তাকে জিজ্ঞেস করল কে আপনি। এবং লোকটি তাকে বলল আমি জামাল আপনাদের মাদ্রাসার মাস্টার।

তখন মাদ্রাসার প্রধান শিক্ষক বলল কবে মারা গেল। লোকটি তাকে বলল কিছুক্ষণ আগে মারা গেল। এবং আসরের পরে দাফন করা হবে। এই বলার সাথে সাথে প্রধান শিক্ষক ওই লোকটাকে সান্ত্বনা দিতে লাগলো। তখন লোকটি প্রধান শিক্ষককে বলল আমার টাকা লাগে এই বিকাশ নাম্বারে টাকা পাঠানোর জন্য। প্রধান শিক্ষক বলতে লাগলো জামাল সার আমাদের পাশের বাড়ির লোক। তখন প্রধান শিক্ষকের কাছে একটু ডাউট লাগলো।

এবং লোকটিকে প্রধান শিক্ষক বলতে লাগলো আপনি জামাল স্যার না। কারণ সকাল বেলা আমি তাকে টাকা দেওয়ার জন্য ফোন করলাম। সেই আমাকে বলতে লাগলো এখন টাকা লাগবেনা তার কাছে টাকা আছে। লোকটি তখনো প্রধান শিক্ষককে বলতে লাগলো সেই জামাল। তখন প্রধান শিক্ষক বলতে লাগলো ঠিক আছে আমি আপনাদের বাড়িতে এসে টাকা দিয়ে যাচ্ছি। তখন লোকটি প্রধান শিক্ষককে বলতে লাগলো মোবাইল নাম্বারে বিকাশের মধ্যে টাকা পাঠানোর জন্য।

তারপর প্রধান শিক্ষক আমাকে এবং আমাদের বাড়ির একটি লোককে জলদি কল দিলেন। কারণ প্রথমবার কল দেওয়া পর আমি কল রিসিভ করিনি। তখন বাড়ির একটি লোককে কল করে জিজ্ঞেস করলো যে জামাল স্যারের বাবা কি মারা গেছে। তখন লোকটি বলতে লাগলো না উনি জীবিত আছে। তারপর প্রধান শিক্ষক আবার আমার কাছে কল দিলেন তখন আমি তার মোবাইল কল রিসিভ করলাম।

এবং প্রধান শিক্ষক আমাকে জিজ্ঞেস করল আপনার বাবা কি মারা গেছে। আমি বললাম না উনি জীবিত আছে। তখন সে আমাকে বলতে লাগলো আপনি টাকার জন্য আমার কাছে কল দিয়েছেন। আমি বললাম না আমি তো আপনার কাছে কল দিইনাই। তখন প্রধান শিক্ষক বলতে লাগলো আপনার বাবা মারা গেছে বলে একটি লোক আমার কাছে কল করে আপনার পরিচয় দিন সেই বলে জামাল ও। তখন প্রধান শিক্ষক বলতে লাগলো আমি তাকে টাকা দিই নাই।

আমি বললাম আপনি ভালো কাজ করেছেন এই কোন কিছু প্রতারক হবে। আসলে এ কেমন প্রতারক। মানুষকে ঠকানোর জন্য এবং মানুষ থেকে টাকা নেওয়ার জন্য এ লোকগুলো সবসময় মানুষের পিছে লেগে থাকে। সত্যি বলতে প্রধান শিক্ষক টাকা না দিয়ে অনেক ভালোই করলে। এবং বড় প্রতারক থেকে প্রধান শিক্ষক এবং আমি রক্ষা পেলাম। আমাকে নিয়ে ঘটে যাওয়া একটি বাস্তব ঘটনা আপনাদের মাঝে শেয়ার করলাম।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

কত বড় প্রতারক চিন্তা করা যায়। আপনার বাবার মৃত্যুর মিথ্যা খবর দিয়ে টাকা নেওয়ার ধান্ধা করেছে। মাদ্রাসার প্রধান শিক্ষক বিচক্ষন মানুষ তাই ব্যাপারটা বুঝতে পেরেছে। ধন্যবাদ ভাইয়া।

 last year 

মন্তব্য করার জন্য ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

এইতো দেখছি অনেক বড় প্রতারক। আপনার বাবার মৃত্যুর কথা বলে প্রধান শিক্ষকের কাছে টাকা চাইল। আসলে প্রথম শিক্ষক আপনাদের বাড়ির পাশে বিদায় প্রতারকের বিকাশ নাম্বারে টাকায় পাঠাই নাই। সত্যি অনেক বড় বিপদ থেকে বেঁচে গেলেন। এই ধরনের প্রতারক থেকে সত্যি দূরে থাকা ভালো। এবং প্রতারক গুলো মনে হয় আপনাদের আশেপাশেই আছে।

 last year 

কে বা কারা তা আমি জানি না। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

মোবাইলের যুগ আসার কারন আসলে দুনিয়াটা অনেক প্রতারকের কারবার হয়ে গেছে। কেমন খারাপ একজন মানুষ এত জঘন্য একজন জীবিত মানুষকে মরে গেছে খবর শোনাচ্ছেন আবার টাকা উদ্ধার করার জন্য বিভিন্ন বাহানা দেখাচ্ছে। যতটুকু বুঝতে পেরেছি আপনার উপর অনেক বিপদ আছে আপনি সাবধানে থাকবেন ভাইয়া।

 last year 

ঠিক বলেছেন আপু সাবধানে অবশ্য থাকতে হবে। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

এযুগে মোবাইলের মাধ্যমে মানুষ অনেক প্রতারণায় করছে। জীবিত মানুষকে মৃত আর মৃত মানুষকে জীবিত বানিয়ে ফেলছে প্রতারকেরা। যাক আপনি অনেক বড় একটি প্রতারণা থেকে বেঁচে গিয়েছিল।

 last year 

সত্যি প্রতারকের কাছে মানুষের কোন মায়া দয়া নেই। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাবা যায় টাকার জন্য মানুষ জীবিত মানুষকেও মৃত বানিয়ে ফেলে। আপনার প্রধান শিক্ষক অনেক চালাক লোক যার কারণে হয়তো এই ফাঁদে পা দেয় নাই। তবে অনেকেই আছেন যারা এই ধরনের প্রতারণার শিকার হয়। অনেক ভালো লাগলো ভাইয়া আপনার আজকের পোস্টটি পড়ে। আমরা আসলেই শিক্ষা গ্রহণ করতে পারলাম। আমাদের যে কোন কাজ করার আগে অবশ্যই সেই কাজটা খতিয়ে দেখা উচিত।

 last year 

অবশ্যই যে কোন কাজ করতে আগে খতিয়ে দেখার দরকার । সত্যি আপনার মন্তব্য আমার কাছে অনেক ভালো লাগলো। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাবা যায় টাকার জন্য মানুষ জীবিত মানুষকেও মৃত বানিয়ে ফেলে। আপনার প্রধান শিক্ষক অনেক চালাক লোক যার কারণে হয়তো এই ফাঁদে পা দেয় নাই। তবে অনেকেই আছেন যারা এই ধরনের প্রতারণার শিকার হয়। অনেক ভালো লাগলো ভাইয়া আপনার আজকের পোস্টটি পড়ে। আমরা আসলেই শিক্ষা গ্রহণ করতে পারলাম। আমাদের যে কোন কাজ করার আগে অবশ্যই সেই কাজটা খতিয়ে দেখা উচিত।

 last year 

সত্যি বলেছেন আপু আমরা যে কোন কাজ করার আগে খতিয়ে দেখা উচিত। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 58476.88
ETH 2522.41
USDT 1.00
SBD 2.34