সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

IMG-20230710-WA0007.jpg

ফটোগ্রাফি - ১ :

এ হচ্ছে একটি কাবাব হাউজের ফটোগ্রাফি। মূলত এই কাবাব হাউজ নতুন হয়েছে এখানে ভালো মানের কাবাব এবং অন্যান্য জিনিস পাওয়া যায়। এটি একদম নদীর ধারে কাবাব হাউজ তৈরি করেছে। এবং ছোট ছোট রুম গুলো করার কারণে দেখতে মানুষের কাছে অনেক ভালো লাগে। এই কারণে দূর-দূরান্ত থেকে মানুষ এখানে আসে কাবাব হাউজে। এটি বাজার থেকে অনেক বাইরে এলাকার মধ্যে কাবাব হাউজ তৈরি করল। অনেকদিন আগে বিকেল বেলা আমি এই কাবাব হাউজের ফটোগ্রাফি করেছি। আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম ফটোগ্রাফিটি।

IMG-20230710-WA0000.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে কুমড়ো ফুলের ফটোগ্রাফি। কুমড়ো ফুল আমাদের সবার অতি পরিচিত একটি ফুল। কুমড়ো গাছ বিভিন্ন জাতের আছে। মূলত আমরা কুমড়ো ফুল এবং সবজি ও কুমড়ো তিনটি মানুষে খেয়ে থাকি সবজি হিসাবে। কুমড়ো ফুলগুলো আকারে একটু বড় দেখতে অনেক ভালোই লাগে। এবং কালারও বেশ চমৎকার। কিছুদিন আগে নদীর ধারে ঘুরতে গিয়ে আমি এই কুমড়ো ফুলের ফটোগ্রাফি করেছিলাম। আজকে অনেক সুন্দর করে কুমড়ো ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230710-WA0001.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি হচ্ছে ধুন্দুল এর ফুলের ফটোগ্রাফি। ধুন্দুল ফুল দেখতে আমার কাছে খুব ভালো লাগে। ধুন্দুল আমরা সবজি হিসেবে খাই। ধুন্দুল ফুল গুলো গোল এবং এই ফুল গুলো দেখতে মানুষ অনেক পছন্দ করে। এখন বর্ষাকাল তাই এই ধুন্দুল গাছগুলো দেখা যায়। কালকে বিকালে আমি আমাদের পাশের ঘরের সামনে থেকে আমি এই ধুন্দুল ফুলের ফটোগ্রাফি করেছি। আজকে আমি অনেক সুন্দর করে এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করে আমার ধুন্দুল ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230710-WA0002.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি। এই ফুলের নাম আমি জানিনা। তবে কেউ জানলে অবশ্য আমাকে জানাবেন। তবে আমার কাছে জেসমিন ফুলের মত মনে হয়েছে। তবে পাতার মধ্যে এই ফুলগুলো চিকন চিকন হওয়াতে দেখতে বেশ ভালই লাগে। এবং এই চিকন চিকন ফুল একসাথে অনেকগুলো থাকে সাথে। তবে এই ফুলগুলো দেখে সত্যি অনেক ভালো লাগলো। আমি এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমার এক বন্ধুর বাড়ি থেকে। তাই আজকে আপনাদের মাঝে এই ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম। আশা করি নাম না জানা ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230710-WA0003.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে পাতাবাহারের ফটোগ্রাফি। পাতাবাহার গাছ অনেক রকমের আছে। তবে আমার কাছে এই পাতাবাহার গাছ অনেক ভালো লাগে। বিশেষ করে এই পাতাবাহারের গাছের কালার বেশ চমৎকার। এ পাতাবাহার গাছগুলো মানুষকে অনেক আকৃষ্ট করে। এবং ঘরের পাশে ও অফিসের সামনে গাছগুলো দেখতে অনেক ভালোই লাগে। কিছুদিন আগে রাস্তার পাশে একটি বাড়ির সামনে থেকে আমি এই পাতাবাহারের ফটোগ্রাফি করেছি। তাই আজকে অনেক সুন্দর করে আপনাদের মাঝে এই পাতাবাহারের ফটোগ্রাফি শেয়ার করলাম।

IMG-20230710-WA0004.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এ হচ্ছে আকরোল সবজির ফটোগ্রাফি। তবে আমাদের এদিকে এগুলোকে আমরা আকরোল বলে থাকি। তবে অনেকে আবার আঁকড়িয়ে বলে। তবে বর্তমান সময়ে আকরোল এর অনেক দাম বাজারে। বিশেষ করে এগুলো দিয়ে মানুষ মাছের সাথে এবং সবজি হিসেবে খেয়ে থাকে। বর্তমানে আকরোলের এর ব্যাপার চাহিদা। এক সময় এগুলো রাস্তার পাশে এবং জঙ্গলের মধ্যে গাছগুলো এমনিতে দেখা যেত। তবে এই আকরোল একদম পেকে গিয়েছে। আমি এই আকলের ফটোগ্রাফি করেছি আমাদের মাদ্রাসার সামনে থেকে। তাই আজকে আমি আপনাদের মাঝে এই আকরোল ফটোগ্রাফি করেছি।

IMG-20230710-WA0005.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে চাল কুমড়ো ফুলের ফটোগ্রাফি। চাল কুমড়ো খেতে মানুষ অনেক পছন্দ করে। বিশেষ করে মাছ এবং মাংসের সাথে এই কুমড়ো গুলো মানুষ বেশি খায়। বর্তমান সময়ে অন্যান্য কুমড়ো থেকে চাল কুমড়ো চাহিদা অনেক বেশি। চাল কুমড়ার ফুলগুলো ভাজি করলে খেতে অনেক মজাই লাগে। এই চাল কুমড়ো ফুলের ফটোগ্রাফি করেছি আমাদের ঘরের সামনে থেকে। যদিও ফুলটি আমার থেকে অনেক উপরে ছিল। আশা করি আমার এই চালকুমড়ো ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230710-WA0006.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

কুমড়ো ফুলের সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। সুন্দর ভাবে উদাহরণ দিয়েছেন সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

কুমড়ো ফুলের ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করেছেন তাই অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ঠিকই বলেছেন ফটোগ্রাফি একটু সময় নিয়ে ধৈর্য ধরে তুললে সেই ছবিটা দেখতে ভালো লাগে । আমি যখন ছবি তুলি ঝটপট তুলে ফেলি তেমন একটা ভালো হয় না । আপনার ছবিগুলো কিন্তু ভালই তুলেছেন । কাবাব হাউজের ছোট ছোট ঘর গুলো দেখে তো আমারই যেতে ইচ্ছা করছে । খুব সুন্দর করে ডেকোরেশন করেছে । এই পাতাবাহার গুলো আমার কাছে খুব ভালো লাগে কালার টা দেখতে অসাধারণ লাগে ।

 last year 

কাবাব হাউজের জায়গাটি অনেক সুন্দর। সামনে থেকে দেখলে অনেক ভালোই লাগে। সুন্দর মন্তব্য করায় অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাই আপনার কোন প্রতিটি ফটোগ্রাফি অনেক চমৎকার লেগেছে আমার কাছে। বিশেষ করে প্রথম ফটোগ্রাফিটি তো আমার হৃদয় ছুঁয়ে গেছে। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আমার ফটোগ্রাফি নিয়ে অসাধারণ মন্তব্য করেছেন তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ হয়েছে। আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফির সাথে অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন। তবে ফটোগ্রাফি গুলির মধ্যে বিশেষ করে আমার কাছে কাবাব হাউজের ফটোগ্রাফি। এবং কাঁকরোলের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

কাবাব হাউজের ফটোগ্রাফি এবং কাকরোলের এর ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে অনেক খুশি হলাম ।তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো।
অনেকগুলো সৌন্দর্য একসাথে উপভোগ করতে পারলাম।
বিশেষ করে কাবাব ঘরের ফটোগ্রাফিটি অসাধারণ লেগেছে।
নদীর পাড়ে এমন জায়গায় বসে আড্ডা দিয়া খাবার খাওয়া সত্যি অনেক মজা হয়।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বলেছেন নদীর ধারে এরকম বসা জায়গা বা কাবাব হাউস থাকলে সত্যি অনেক মজাই লাগে। আপনার অসাধারণ মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last year 

খুবি সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

আমার ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুশি হলাম। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে কাবাব হাউজের ফটোগ্রাফি এবং পাতাবাহার গাছের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

কাবাব হাউস এবং পাতাবাহার ফটোগ্রাফি আপনার কাছে অনেক ভালো লেগেছে। সুন্দর করে উৎসাহিতামূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার তোলা এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি থেকে আমার কাছে পাতাবাহার গাছের ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে দেখতে। পাতাবাহার গাছের পাতাগুলো অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে ফটোগ্রাফি করার পর। এই বিষয়টা দেখে আমি তো অনেক বেশি মুগ্ধ হলাম।

 last year 

পাতাবাহারের ফটোগ্রাফি এবং পাতা বাহারের পাতাগুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে। এবং ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

সব গুলো ফটোই দারুন হয়েছে তবে কাবাব হাউজের ফটোগ্রাফিটা বেশি ভাল লেগেছে। ছোট ছোট খড়ের ঘর গুলো মানুষের মনে কৌতুহল জাগাবে। ধন্যবাদ ভাইয়া।

 last year 

কাবাব হাউজের ছোট ছোট ঘর গুলো মানুষকে সত্যি আকর্ষণ করে। অনেক সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58471.44
ETH 2587.53
USDT 1.00
SBD 2.44