রং কলম দিয়ে আঁকা অ্যালোভেরা গাছের আর্ট ।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। এরকম আর্ট করতে আমার ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হয়। তাই আজকে একটি সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। এখন আমি প্রায় চেষ্টা করি ভিন্ন ধরনের আর্ট করার জন্য। কারণ যদি সব ধরনের আর্ট করার চেষ্টা করি তাহলেই সুন্দর আর্ট শিখতে পারবো। তাই রং কলম দিয়ে আঁকার কিছুটা হলেও চেষ্টা করতেছি। কিন্তু রং কলম দিয়ে আঁকাটা অনেকটা সোজা মনে হলেও তুমি ধরতে অনেক কঠিন। একসময় এভাবেই আঁকতে আঁকতে সুন্দর কোন কিছু আঁকতে পারবো। আমি অনেক চেষ্টা করে এই আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি অ্যালোভেরা গাছের আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG_20240227_185117.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• রং কলম
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20231130_192500.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর খাতার উপরে পেন্সিল দিয়ে একটি অ্যালোভেরা গাছের অঙ্কন করে নিলাম।

IMG-20231213-WA0159.jpg

ধাপ - ২ :

এরপর পেন্সিলের দাগ গুলোর উপরে মোটা একটি মার্কার কলম দিয়ে অ্যালোভেরা গাছের উপরে আর্ট করে নিলাম।

IMG-20231213-WA0166.jpg

ধাপ - ৩ :

এরপর উপরে অ্যালোভেরা গাছের সবুজ পাতা গুলোকে সবুজ রং কলম দিয়ে সুন্দর করে রং করে নিলাম।

IMG-20231213-WA0165.jpg

ধাপ - ৪ :

তারপর অ্যালোভেরা গাছগুলোকে একটি টপের মধ্যে হলুদ রং করে বসিয়ে দিলাম।

IMG-20231213-WA0161.jpg

ধাপ - ৫ :

এরপর অ্যালোভেরা গাছের টপ এর উপরে হালকা কফি কালার রং দিয়ে রং করে নিলাম।

IMG-20231213-WA0162.jpg

শেষ ধাপ :

এভাবে একটি টপের মধ্যে অ্যালোভেরা গাছের আর্ট করে নিলাম। আশাকরি আমার করা এই আর্ট আপনাদের সবার বেশ পছন্দ হবে।

IMG_20240227_185117.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 5 months ago 

রং কলম দিয়ে আঁকা এলোভেরা গাছের আর্টটি আমার বেশ দুর্দান্ত লাগছে। আপনি বেশ সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন এবং প্রতিটি ধারা খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার আর্ট দুর্দান্ত হয়েছে বলে সুন্দর করে মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

রং কলম দিয়ে আঁকা অ্যালোভেরা গাছের আর্টটি খুব দারুণ হয়েছে। আসলে সময় নিয়ে আর্ট করলে খুব সুন্দর আর্ট করা যায়। যদিও সময়ের কারণে আমার আর্ট তেমন একটা করা হয় না।দেখি সময় পেলে আর্ট করবো এবং আপনাদের মাঝে শেয়ার করব। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

সময় করে আর্ট করার চেষ্টা করবেন ভাইয়া। আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 5 months ago 

জি অবশ্যই।আজকে একটি শেয়ার করেছি দেখবেন আশা করছি ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রং কলম দিয়ে আঁকা অ্যালোভেরা গাছের আর্ট অসাধারণ হয়েছে।আপনি খুবই দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করেছেন। আপনার চিত্র অঙ্কন দক্ষতা সত্যিই অসাধারণ। আমি যত দেখছি ততই আপনার চিত্র যেন আরো উন্নত হচ্ছে দেখে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার অ্যালোভেরা গাছের আর্ট নিয়ে অনেক সুন্দর উচিৎমূলক মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনার আর্ট দেখে খুব ভালো লাগলো। রং কলম দিয়ে আঁকা অ্যালোভেরা গাছের আর্ট বেশ সুন্দর হয়েছে। আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

আমার আর্ট দেখে আপনার কাছে খুব ভালো লাগলো শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনি রং কলম দিয়ে অ্যালোভেরা গাছের যে আর্ট করেছেন, সেটা দেখতে কিন্তু অসম্ভব সুন্দর লাগছে। বিশেষ করে অ্যালোভেরা গাছের পাতার রং টা দেখতে বেশ সুন্দর হয়েছে। অন্যদিকে আপনার উপস্থাপনাও অনেক সুন্দর ছিল। যার ফলে ধাপে ধাপে বুঝতে অনেকটা সহজ হয়ে গেছে পুরো আর্ট করার প্রক্রিয়াটা ।

 5 months ago 

আমি চেষ্টা করেছি অ্যালোভেরা গাছের পাতার মতো করে রং দেওয়ার জন্য পাতাগুলোতে। আপনার সুন্দর মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 5 months ago 

ভাইয়া আপনার এই ধরনের ছোট ছোট আর্ট গুলো সবসময় আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আজ রং কলম দিয়ে খুব সুন্দর ভাবে অ্যালোভেরা গাছের আর্ট করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। আর্টের কালার খুব সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59588.19
ETH 2572.25
USDT 1.00
SBD 2.50