আর্ট : কাপ এবং চায়ের তিতলির ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। ম্যান্ডেলা আর্টগুলোর ফুলগুলো আঁকতে একটু বেশি সময় লেগে যায় আমার। ধীরে ধীরে আঁকতে আঁকতে অনেকটাই সময় দিতে হয়। তাও আমি এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক পছন্দ করি। ছোট ছোট ফুলগুলো আঁকতে বিশেষ করে অনেক ভালো লাগে। ম্যান্ডেলা গুলো আঁকতে যেমন ভালো লাগে দেখতেও তেমন সুন্দর দেখায়। সুন্দর কিছু দেখলে আর্ট করার জন্য চেষ্টা করছি। আপনাদের সামনে আজকে অনেক সুন্দর একটি আর্ট নিয়ে আসলাম। আমি অনেক চেষ্টা করে এটা আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি কাপ এবং চায়ের তিতলির ম্যান্ডেলা আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG_20240220_092151.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20220919_192603_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর খাতার মধ্যে পেন্সিল দিয়ে একটি কাপ এবং চায়ের তিতলির আর্ট করে নিলাম।

IMG-20231213-WA0109.jpg

ধাপ - ২ :

এরপর পেন্সিলের দাগ গুলোর উপরে প্রথমে চায়ের তিতলির মধ্যে মোটা মার্কার কলম দিয়ে দাগ টেনে নিলাম।

IMG-20231213-WA0111.jpg

ধাপ - ৩ :

এরপর তার সাথে মোটা মার্কার কলম দিয়ে কাপের ও চারপাশে দাগ টেনে নিলাম।

IMG-20231213-WA0074.jpg

ধাপ - ৪ :

এরপর চায়ের তিতলির উপরের অংশে কিছু ছোট আকারের ফুলের ম্যান্ডেলা আর্ট করে নিলাম।

IMG-20231213-WA0110.jpg

ধাপ - ৫ :

এরপর চায়ের তিতলির নিজের অংশে আরো কিছু চিকন দাগ টেনে ছোট ফুলের ম্যান্ডেলা আর্ট করে নিলাম।

IMG-20231213-WA0077.jpg

ধাপ - ৬ :

এরপর চায়ের কাপের নিচের অংশে কিছু ছোট বড় ফুলের ডিজাইনার ম্যান্ডেলা আর্ট করে নিলাম।

IMG-20231213-WA0075.jpg

শেষ ধাপ :

এভাবে পুরো ম্যান্ডেলা আর্ট করা শেষ করে নিলাম। আশা করি আমার করা কাপ এবং চায়ের তিতলির ম্যান্ডেলা আর্ট আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240220_092151.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 5 months ago 

ম্যান্ডেলা আর্ট করতে সময় লাগলেও আর্ট করার পর দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। আর্টটি দেখতে খুব সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

হ্যাঁ ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় লাগে। আপনার উৎসাহিত মূলক মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

বর্তমান সময়ে কমিউনিটিতে প্রায় অনেকেই অনেক সুন্দর সুন্দর মান্ডেলা অংকন তুলে ধরছি প্রতিনিয়ত আপনার এই অংকন দেখে আমি মুগ্ধ। খুবই চমৎকার ভাবে আপনি এটা আমাদের মাঝে তুলে ধরেছেন, কাপ এবং চায়ের পটলের ম্যান্ডেলা আর্ট আপনি যথেষ্ট ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন,ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার ম্যান্ডেলা আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ম্যান্ডেলা আর্ট গুলো আঁকতে সময় লাগলে কি হয়েছে, আর্ট গুলো করার পর কিন্তু দেখতে অসম্ভব ভালো লাগে। কারণ নিখুঁত নিখুঁত ডিজাইনগুলো শেষে অনেক সুন্দর ভাবে ফুটে উঠে। যা সম্পূর্ণ করার পর একেবারে মুগ্ধ হয়ে যাওয়ার মত হয়। তেমনি আপনি এত সুন্দর করে একটা ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন দেখেই আমার কাছে খুব ভালো লেগেছে। কেটলি এবং চায়ের কাপ দুটোকেই খুব ভালো সুন্দর লাগতেছে। পুরো আর্ট আমার কাছে খুব ভালো লেগেছে।

 5 months ago 

আমি চেষ্টা করেছি আর্ট সুন্দরভাবে করার জন্য।চায়ের পটলের ম্যান্ডেলা আর্ট নিয়ে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

আজকে আমার দেখা সুন্দর কিছু দৃশ্যের মধ্যে আপনার অংকন করা কেটলি এবং চায়ের কাপের ম্যান্ডেলা অন্যতম।
সত্যি ভাই আপনার অংকনের এমন সৌন্দর্য দেখে অবাক হয়ে গেছে।
আর আপনারা এমন ইউনিট-বুদ্ধির প্রশংসা না করে আর পারছি না।
ধন্যবাদ।

 5 months ago 

আপনার মন্তব্য শুনে সত্যি আমার কাছে অনেক ভালো লাগলো। আশা করি সব সময় মন্তব্য করে পাশে থাকবেন।

 5 months ago 

কাপ এবং চায়ের পটলের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। আপনার চিত্র অঙ্কন খুবই দক্ষতার সাথে করেছেন। আসলে মেন্ডেলের চিত্র অঙ্কন করতে অনেক সময় লাগে এবং খুবই দক্ষতার সাথে সময় নিয়ে চিত্রটি ফুটিয়ে তুলেছেন।শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার চায়ের পটলের ম্যান্ডেলা আর্ট নিয়ে অসাধারণ মন্তব্য করেছেন। প্রশংসামূলক মন্তব্যর জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে অন্যরকম ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর করে নিখুঁতভাবে চায়ের পটলের ম্যান্ডেলা আর্ট করেছেন। সত্যি আপনার ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। শুরু থেকে শেষ পর্যন্ত ম্যান্ডেলা আর্ট নিখুঁতভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আমার ম্যান্ডেলা আর্ট শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দরভাবে করে উপস্থাপনা করার চেষ্টা করেছি ।সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

চায়ের কাপ ও চায়ের কেটলির চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। চায়ের কেটলি ও চায়ের কাপের চিত্র অঙ্কন করে তার উপর চমৎকার ডিজাইন করে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। দারুন একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমি চেষ্টা করেছি ম্যান্ডেলা আর্ট দারুন ভাবে ফুটিয়ে তোলার জন্য। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 5 months ago 

কাপ এবং চায়ের পটলের দারুন ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। অনেক ছোট ছোট সুন্দর ডিজাইন তৈরি করার ফলে এটা দেখতে খুবই সুন্দর লাগছে। এমন চিত্র অঙ্কন করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়।

 5 months ago 

আমার ম্যান্ডেলা আর্ট দারুন হয়েছে বলে সুন্দর মন্তব্য করেছেন। চমৎকার মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67931.21
ETH 3278.12
USDT 1.00
SBD 2.66