রঙিন কাগজ দিয়ে তৈরি গাজর

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দরভাবে একটি গাজর তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত আমি এরকম সুন্দর সুন্দর জিনিসগুলো তৈরি করে থাকি। ধীরে ধীরে রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই শিখতে পারলাম। রঙিন কাগজের তৈরি জিনিসগুলো আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। তাই আমি চেষ্টা করেছি একটি সুন্দর গাজর তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। এরকম জিনিস গুলো দেখতে যেমন ভাল লাগে আর তৈরি করতেও অনেক ভালো লাগে আমার কাছে। তাই আজকে এই কাগজের গাজর তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি গাজর তৈরি চেষ্টা করলাম।আমি এটি কিভাবে তৈরি করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের ডাই প্রজেক্ট আপনাদের ভালো লাগবে।

20230118_115453.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• গাম
• কাঁচি
• পেন্সিল
• স্কেল
• মার্কার

20230117_195354_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর রঙিন কাগজটি ছোট করে কেটে নিলাম।

20230117_195519_mfnr.jpg

ধাপ - ২ :

এরপর রঙিন কাগজটি কোণা করে ভাঁজ করে গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

20230117_200225_mfnr.jpg

20230117_200624_mfnr.jpg

ধাপ - ৩ :

এরপর সবুজ রঙের একটি রঙিন কাগজ নিয়ে চিকন করে কেটে নিলাম। এরপর কাগজটি একেবারে চিকন চিকন করে কেটে নিলাম।

20230117_201228_mfnr.jpg

20230117_201446_mfnr.jpg

ধাপ - ৪ :

তারপরে রঙিন কাগজটির এক পাশ থেকে ভাঁজ করতে শুরু করলাম।

20230117_202110_mfnr.jpg

ধাপ - ৫ :

এভাবে পুরো কাগজটি ভাঁজ করা শেষ হলে গাম লাগিয়ে নিলাম জোড়া লাগানোর জন্য। এভাবেই কাগজটি গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

20230117_202156_mfnr.jpg

20230117_202314_mfnr.jpg

ধাপ - ৬ :

তারপরে এই কাগজটির নিচের অংশে পুরোপুরি গাম লাগিয়ে নিলাম এবং কোণা করা কাগজটির ভেতরে ঢুকিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

20230117_202444_mfnr.jpg

20230117_202545_mfnr.jpg

ধাপ - ৭ :

এরপর একটি কালো মার্কার কলম নিয়ে কোণা করা পুরো কাগজটির উপরে দাগ দিয়ে দিলাম ছোট ছোট করে।

20230117_202930_mfnr.jpg

20230117_203415_mfnr.jpg

শেষ ধাপ :

এভাবেই আমি আমার পুরো কাজ শেষ করি। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে আমার এই কাজটি।

20230118_115506.jpg

20230118_115453.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি গাজর দেখে তো অরজিনাল মনে হচ্ছে। একেবারে ইউনিক আইডিয়া শেয়ার করেছেন। আমার কাছে তো ডাই প্রজেক্ট গুলো ভীষণ ভালো লাগে। আশাকরি আপনার কাছে থেকে চমৎকার চমৎকার ডাই প্রজেক্ট দেখতে পারবো ইনশাআল্লাহ। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর গাজর তৈরি করেছেন। কাগজের গাজর দেখতে বাস্তবের মতোন মনে হচ্ছে। দেখে খুব ভালো লাগলো। আসলে গাজর খেতে আমার কাছে খুবই ভালো লাগে। কাগজ দিয়ে গাজর তৈরি করার প্রক্রিয়া বেশ দুর্দান্ত হইছে । শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার গাজর তৈরির পদ্ধতি আপনার কাছে ভালো লেগেছে দেখে আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আমি তো প্রথমে ভেবেছিলাম বাস্তবের গাজর রেখে দিয়েছেন। আমার কাছে আপনার এই ডাই প্রজেক্ট অনেক ভালো লেগেছে। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। খুব সুন্দর ভাবে গাজর বানানোর ধাপগুলো বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ডাই পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করি আমার পোস্টগুলো সুন্দরভাবে ধাপে ধাপে আপনাদের সবার মাঝে বর্ণনা করার জন্য।

 2 years ago (edited)

আপনি রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি গাজর তৈরি করে ফেলেছেন দেখছি। মার্কার কলম দিয়ে দাগ গুলো দেওয়ার কারণে একেবারে গাজরের মত লাগছে। আমি তো প্রথমে ভেবেছিলাম এটা সত্যি কারের গাজর হবে হয়তো। আমি তো ভেবেছিলাম খেয়ে নেব। কিন্তু কাগজের তৈরি হওয়ার কারণে খেতে পারলাম না। আপনার ধাপ গুলো দেখে যে কেউ এটি খুবই সহজে তৈরি করতে পারবে।

 2 years ago 

ঠিক বলেছেন মার্কার কলম দিয়ে গাজরের মধ্যে দাগ দেওয়ার কারণে দেখতে আমার কাছেও গাজরের মত মনে হয়েছে।

 2 years ago 

আপনি তো ধীরে ধীরে রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই বানাতে শিখে গেছেন। দেখে ভালো লাগলো। রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি গাজর তৈরি করেছেন। দেখতে সত্যি গাজর এর মতো দেখাচ্ছে। প্রতিটি ধাপ সুন্দর ভাবে বর্ণনা করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি চেষ্টা করি আমার কাজগুলো সবসময় সুন্দর ভাবে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। এখন অনেক কিছুই আস্তে আস্তে তৈরি করতে পারি।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি জিনিসগুলো সবসময়ই দারুন হয়। আপনার কাগজের গাজর 🥕 দেখতে বেশ সুন্দর হয়েছে। আমিও মাঝে মাঝে রঙিন কাগজ দিয়ে এটা সেটা তৈরি করে থাকি।
বেশ গুছিয়ে উপস্থাপন করছেন। সবমিলিয়ে ভালো ছিল 👌

 2 years ago 

আমি নিজেও আগে চিন্তা করতাম রঙিন কাগজ দিয়ে জিনিসগুলো তৈরি করতে অনেক সময় লাগে।
কিন্তু এখন আমি চেষ্টা করার কারণে বানাতে পারি।

 2 years ago (edited)

আপনি তো দেখছি আস্তে আস্তে রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই শিখে ফেলেছেন। আমার কাছে কিন্তু বেশ ভালো লেগেছে। প্রথমে তাকিয়ে মনে করেছি সত্যিকারের একটি গাজর। কিন্তু এখন দেখছি রঙিন কাগজ দিয়ে তৈরি করলেন। রঙিন কাগজ দিয়ে এই ধরনের জিনিসগুলো তৈরি করতে বেশি ভালো লাগে। বিশেষ করে গাজরের উপরের সবুজ পাতাগুলো দেখতে ভীষণ সুন্দর দেখাচ্ছে।

 2 years ago 

অনেক চেষ্টা করার পরে এখন ধীরে ধীরে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে পারি। এরকম জিনিস গুলো শিখতে আমার প্রায় অনেক সময় লেগে গেছে।

 2 years ago 

রঙিন কাগজের সাহায্যে খুব অসাধারণ একটি গাজর তৈরি করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে।আমারও ক্রাফ্টিং করতে খুব ভালো লাগে। যাই হোক আপনার বানানো গাজরটি দেখতে খুব সুন্দর লাগছে।
এত সুন্দর একটি গাজর তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার ওয়াইফের কাছ থেকে আমি অনেক কিছুই ধীরে ধীরে শিখে যাচ্ছি।আমার কাজগুলো আপনাদেরও ভালো লাগে দেখে আমার অনেক ভালো লাগে।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া রঙিন কাগজের তৈরি গাজর। আমি তো প্রথমে ভেবেছিলাম আপনি কোথাও থেকে ছবি তুলেছেন । পরে ভালো করে দেখে বুঝতে পারলাম আপনি রঙিন কাগজ দিয়ে তৈরি করেছেন। এক পলকে মুগ্ধকর একটি ডাই পোস্ট দেখতে পেলাম। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

চেষ্টা করি আমার কাজগুলো সুন্দরভাবে আপনাদের সবার মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি গাজর বানিয়ে আপনি শেয়ার করলেন,খুব ভাল লাগলো। গাজরটি দেখে মনে হচ্ছে সত্যিকারের গাজর।আপনি ধাপে ধাপে তুলে ধরেছেন। উপস্থাপনা খুব সুন্দর লাগলো। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 64349.20
ETH 2673.53
USDT 1.00
SBD 2.83