সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি একজন নতুন ব্লগার। আপনাদের সহযোগিতায় এগিয়ে যেতে চাই। আমি আমার পরিচিতি মূলক পোস্টে লিখেছিলাম ফটোগ্রাফি করতে আমার কাছে বেশ ভালো লাগে। তাই আমি আজকে অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

IMG-20221015-WA0018.jpg

device : Realme7i

লোকেশন

প্রথমে আমি এই গোলাপের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরব। আমি কিছুদিন আগে চট্টগ্রামে আমার বড় বোনের বাসায় বেড়াতে গেলাম। ওখান থেকে একটি বাড়ির সামনে দিয়ে যাওয়ার সময় এই ফুল বাগানটি আমার চোখে পড়ে। তাই আমি এই গোলাপ ফুলটি চট্টগ্রাম থেকে ফটোগ্রাফি করি।

IMG-20221005-WA0004.jpg

device : Realme7i

লোকেশন

এটি হচ্ছে অ্যালোভেরা ফটোগ্রাফি। আমি কিছুদিন আগে আমার এক বন্ধুর বাড়িতে বেড়াতে গেলাম। ওইখানে তাদের ছাদের উপর এই অ্যালোভেরা টি আমি দেখতে পাই। ওখান থেকে আমি এই অ্যালোভেরার ফটোগ্রাফি করি। এই অ্যালোভেরা মানুষের অনেক উপকারে আসে। তাই আজকে আপনাদের মাঝে আমি ফটোগ্রাফি করি।

IMG-20221015-WA0010.jpg

device : Realme7i

লোকেশন

এটা হচ্ছে খুব সুন্দর বাহারি পাতার ফটোগ্রাফি। আমি অনেকদিন আগে আমার এক বড় ভাইয়ের সাথে তাদের শিক্ষা প্রতিষ্ঠানে গেলাম। তাদের শিক্ষা প্রতিষ্ঠানের সামনে এ বাহারি পাতাটিকে আমি দেখতে পাই। তাই আমি খুব সুন্দর করে এই বাহারিপাতা ফটোগ্রাফি করি। আমি যেদিকে যাই কোন কিছু সুন্দর দেখলে তা ফটোগ্রাফি করার চেষ্টা করি।

IMG-20221013-WA0026.jpg

device : Realme7i

লোকেশন

এটা হচ্ছে আরেকটি বাহারি পাতার ফটোগ্রাফি। কালকে আমি আমাদের মসজিদে নামাজ পড়তে গেলাম। আমার মসজিদের পাশে এই বাড়ি পাতার গাছটি লাগানো আছে। তাই আমি সাথে সাথে এই বাহারি পাতার ফটোগ্রাফি করি। তাই আজকে আপনাদের মাঝে আমি শেয়ার করলাম।

IMG-20221019-WA0017.jpg

device : Realme7i

লোকেশন

এই হচ্ছে লাল গোলাপের ফটোগ্রাফি। এই ফুলটি আমি ফটোগ্রাফি করি আমাদের পাশের বাড়ি থেকে। বিভিন্ন ধরনের ফুল গাছ তাদের বাড়িতে লাগানো ছিল। তাই এই সুন্দর গোলাপ ফুলের ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20221019-WA0034.jpg

device : Realme7i

লোকেশন

এই হচ্ছে শাপলা ফুলের ফটোগ্রাফি। আমাদের বাড়ির সামনে যে বড় পুকুর আছে। সেই পুকুরের মাঝে এই শাপলা ফুলের গাছগুলো পানিতে অনেক আছে। কিছুদিন আগে আমি পুকুরে গোসল করার জন্য গেলাম। এই শাপলা ফুলটি দেখে আমি পানি থেকে নিয়ে বাড়িতে নিয়ে আসলাম ।এবং তা সুন্দর করে শাপলা ফুলটা ফটোগ্রাফি করি।

IMG-20221019-WA0028.jpg

device : Realme7i

লোকেশন

এটা হচ্ছে গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি। আমি কিছুদিন আগে আমাদের পাশের এলাকায় একটি বাজার আছে বাজারটির নাম হচ্ছে কাজিরহাট। একদিন বিকেল বেলায় ওই বাজারে গেলাম আমি। কিছু কেনাকাটা করে আসার সময় একটি বাড়ির সামনে এ গন্ধরাজ ফুল গুলো আমি দেখতে পাই। ওইখান থেকে আমি এই ফুলের ফটোগ্রাফি করেছি।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে দেখে আমার কাছে অনেক ভালো লাগলো । বিশেষ করে বাংলাদেশের জাতীয় ফুল শাপলা ফটোগ্রাফি অনেক দুর্দান্ত হয়েছে। আমাদের মাঝে পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলা আপনার কাছে ভালো লেগেছে শুনে আমার খুব ভালো লাগলো। এবং শাপলা ফুল আপনার কাছে দুর্দান্ত লাগলো ফটোগ্রাফিটি ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

ফুল কম বেশি সবারই পছন্দের। ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগে। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। তবে বিশেষ করে বাহারি পাতার ফটোগ্রাফি এবং শাপলা ফুলের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যিই কম বেশি সবাই ফুল পছন্দ করে তবে আপনি আমার ফটোগ্রাফি চমৎকার বলে উৎসাহিত দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি ফুলের খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো। এবং ভালো লেগেছে অ্যালোভেরা ও শাপলা ফুলের ফটোগ্রাফিটি।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে সুন্দর লেগেছে শুনে খুশি হলাম। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে বাহারি বাধার ফটোগ্রাফি এবং হলুদ রঙের গোলাপের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। বর্তমান সময়ে এই ধরনের শাপলা ফুল গুলো খুব একটা বেশি দেখতে পাওয়া যায় না।

 2 years ago 

আমার ফটোগ্রাফির মাঝে বাহারি পাতার ও হলুদ রঙের গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। খুব সুন্দর মন্তব্য করে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বেশ সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন ভাইয়া। ফুল দেখতেই এমনি খুব সুন্দর। তার উপর অনেক সুন্দর করে ভালোবাসা দিয়ে ফুল গুলোর ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ এত সুন্দর বর্ণনার সাথে সুন্দর এই ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছি খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো করে উপস্থাপনার করার জন্য। খুব অসাধারণ মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার পোস্ট পড়েই বোঝা যাচ্ছে ফটোগ্রাফি করা আপনার একটি নেশ। চলার পথে যা কিছু সুন্দর দেখেন তারই ছবি তুলেন। শাপলা ও হ্লুদ রংগের গোলাপ ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে বেশ ভালো লেগেছে। অনেক অনেক শুভেচ্ছা আপনার জন্য।

 2 years ago 

খুব সুন্দর করে ফটোগ্রাফি নিয়ে মন্তব্য করাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65