সাতটি রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

IMG-20230514-WA0010.jpg

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি। গন্ধরাজ ফুল আমাদের সবার অতি পরিচিত একটি ফুল। বিশেষ করে এই ফুল গুলোর গ্রাণ আমার কাছে অনেক ভালো লাগে। এবং ফুল গুলোর পাপড়ি দেখতে চমৎকার। আমার যেসব ফুল প্রিয় তার মধ্যে একটি হচ্ছে গন্ধরাজ ফুল। কিছুদিন আগে যখন আমি আমার নানার বাড়িতে যাচ্ছিলাম। তখন হঠাৎ করে হালকা বৃষ্টি হচ্ছে। আমি একটি দোকানের মধ্যে বসলাম দেখি দোকানের সামনে এই ফুলগাছটি। তখন ও ফুলের মধ্যে হালকা পানি ছিল। তখন আমি অনেক সুন্দর করে এই গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি করলাম। আজকে অনেক সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230514-WA0014.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে একটি পার্কের ফটোগ্রাফি। পার্কের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লাগে। বিশেষ করে পার্কের মধ্যে ছোট বাচ্চাদের খেলাধুলার জায়গাগুলো দেখতে বেশি ভালো লাগে। এখানে ছোট বাচ্চাদের খেলাধুলার এবং অন্যান্য খেলা আছে। অনেকদিন আগে যখন আমি আমার ওয়াইফের সাথে তার বড় বোনের বাসায় বেড়াতে গেলাম। তখন আমরা সবাই মিলে এই পার্কে ঘুরতে গিয়েছিলাম। তখন আমি এই পার্কের ফটোগ্রাফি করলাম। আজকে আমি এই পার্কের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230514-WA0015.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি হচ্ছে আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি।আর্টিফিশিয়াল ফুলগুলো দেখতে বাস্তব ফুলের মতোই লাগে। বিশেষ করে এই ফুলগুলো অফিস আদালতে এবং বিভিন্ন রেস্টুরেন্টের মধ্যে দেখা যায়। দূর থেকে দেখতে অবিকল ফুলের মত লাগে। কিন্তু সামনে যখন গেলে এই ফুলগুলোর মধ্যে কোন গ্রাণ নেই। কিছুদিন আগে আমরা একটি রেস্টুরেন্টে গেলাম নাস্তা খাওয়ার জন্য। তখন রেস্টুরেন্ট যাওয়ার পথে এই আর্টিফিশিয়াল ফুলটি আমি দেখতে পাই। আমি অনেক সুন্দর করে এই ফুলের ফটোগ্রাফি করলাম। আজকে অনেক সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপনা করলাম।

IMG-20230514-WA0012.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে অসাধারণ ফুলের ফটোগ্রাফি। এই অসাধারণ ফুলের নামটি আমি জানিনা। তবে আমি জানার চেষ্টা করেছি অনেক। যদি আপনারা কেউ জানেন তাহলে এই ফুলের নাম অবশ্যই জানাবেন। আসলে কিছু কিছু ফুল আছে যেগুলো দেখতে অনেক সুন্দর লাগে। এগুলো বোঝা যায় না বন্যফুল না অন্য কোন ফুল। কিছুদিন আগে আমি যখন বাজারে যাচ্ছিলাম তখন দেখি রাস্তার পাশে এই অসাধারণ ফুলটি। তখন আমি গাড়ি থামিয়ে এই ফুলের ফটোগ্রাফি করলাম। তাই আজকে অনেক সুন্দর করে আপনাদের মাঝে এই অসাধারণ ফুলের ফটোগ্রাফে শেয়ার করলাম।

IMG-20230514-WA0013.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি হচ্ছে প্রাকৃতিক ফটোগ্রাফি। প্রাকৃতিক ফটোগ্রাফি সবার কাছে কম বেশি অনেক ভালো লাগে। বিশেষ করে প্রাকৃতিক পরিবেশ দেখতে অনেক ভালোই লাগে। বিকেল বেলা যখন ঘুরতে যাওয়া হয় তখন প্রাকৃতিক পরিবেশ অসাধারণ লাগে। আপনারা জানেন আমাদের বাড়ির পাশে ছোট ফেনী নদী আছে। প্রায় সময় বিকেলবেলা আমরা নদীর ধারে ঘুরতে যাই। তখন নদীর উপরে ছোট রাস্তাটি এবং কিছু গাছ ছিল তা আমি ফটোগ্রাফি করলাম। তাই আজকে আপনাদের মাঝে এই প্রাকৃতিক ফটোগ্রাফি শেয়ার করলাম। আশা করি আমার প্রাকৃতিক ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230514-WA0008.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে পার্কের ভিতরে একটি ছোট গেটের ফটোগ্রাফি। গেটটির মধ্যে তারের জালি দিয়ে গেট বানিয়েছেন। এবং দুই পাশে কিছু ফুল গাছ ও অন্যান্য গাছ লাগিয়ে তারের গেট অনেক সুন্দর করেছে। সত্যি বলতে গেটটি সামনে থেকে দেখতে বেশ চমৎকার লাগে। আমরা যখন গিয়েছিলাম ওই সময় একটু গরম ছিল তাপমাত্রা। এবং এই গেটের পাশে বসা জায়গাও আছে। আমি আর আমার ওয়াইফ অনেকক্ষণ আমরা ওখানে বসে ছিলাম। এই পার্কের ভিতরের ফটোগ্রাফি করেছিলাম আমি অনেকদিন আগের চট্টগ্রামে বেড়াতে গিয়ে। আজকে অনেক সুন্দর করে এই গেটের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230514-WA0011.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে টাইম ফুলের ফটোগ্রাফি। এই ফুলগুলোকে টাইম ফুল এবং ৯টার ফুল বলে থাকে আমাদের এদিকে। তবে এই ফুলগুলো রাত্রেবেলা ফুটে দিনের বেলা ফুলগুলো নষ্ট হয়ে যায়। এবং এই ফুল গাছগুলো অনেক ছোট ছোট ও লতাপাতা মধ্যে এই ফুলগুলো ফোটে থাকে। কিছুদিন আগে আমি একটি নার্সারি বাগানে গিয়েছিলাম। তখন দেখি নার্সারি বাগানের ভিতর রুমের পাশে এই টাইম ফুল গাছ গুলো দেখতে পাই। এবং গাছগুলোর মধ্যে কিছু ফুল ফুটেছিল। তখন আমি এই ফুলের ফটোগ্রাফি করলাম। তাই আজকে আমি এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি টাইম ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230514-WA0009.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

গন্ধরাজ ফুল আমার খুব পছন্দের একটি ফুল। গন্ধরাজ ফুলের বাসনায় মন প্রান জুড়িয়ে যায়। আপনি খুব সুন্দর করে কিছু ফটোগ্রাফি করেছেন। যেগুলো দেখতে সুন্দর লাগছে। আপনার মতো আমিও চেষ্টা করি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে। ফটোগ্রাফি শেয়ার করতে আমার খুবই ভালো লাগে।

 last year 

আমার ফোটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারন হয়েছে। তবে সবথেকে ভালো লেগেছে গ্রামের মেঠোপথে ফটোগ্রাফিটি। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ভাই আপনার সাতটি ফটোগ্রাফি অনেক বেশি সৌন্দর্যপূর্ণ ছিল। ফুলের ফটোগ্রাফি গুলো তো আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 last year 

আমার ফটোগ্রাফি দেখে আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

প্রতি সপ্তায় অনেক সুন্দর সুন্দর ফুল ও প্রকৃতির ফটোগ্রাফি শেয়ার করেন দেখলে মন ভরে যায়। অনেক সুন্দর ফটোগ্রাফি নিতে পারেন আপনি ফটোগ্রাফি নেওয়ার দক্ষতা ও অনেক বেশি। প্রকৃতির ও ফুলের ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে। বিশেষ করে পার্কের ফটোগ্রাফি এবং টাইম ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিল। আর গন্ধরাজ ফুলের ফটোগ্রাফিটা অনেক সুন্দর হয়েছে।

 last year 

খুব সুন্দর করে আমার ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62020.79
ETH 2420.03
USDT 1.00
SBD 2.64