বিজয় দিবস উপলক্ষে আর্ট

in আমার বাংলা ব্লগ8 months ago (edited)

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। ১৬ই ডিসেম্বর উপলক্ষে চেষ্টা করেছি এই আর্ট করার জন্য। ১৬ই ডিসেম্বর এভাবেই আমাদের মাঝে স্মরণীয় হয়ে থাকবে। তাই রং কলম দিয়ে আঁকার কিছুটা হলেও চেষ্টা করতেছি। কিন্তু রং কলম দিয়ে আঁকাটা অনেকটা সোজা মনে হলেও তুমি ধরতে অনেক কঠিন। একসময় এভাবেই আঁকতে আঁকতে সুন্দর কোন কিছু আঁকতে পারবো। আমি অনেক চেষ্টা করে এই আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে বিজয় দিবস উপলক্ষে একটি আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG-20231216-WA0007.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• রং কলম
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20231130_192500.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর খাতার মধ্যে একটি গোল বৃত্ত এঁকে বৃত্তের মাঝখানে একটি পতাকা এবং দুটি পাখি এঁকে নিলাম।

IMG-20231216-WA0008.jpg

ধাপ - ২ :

তারপর গোল বৃত্তের এবং বৃত্তের মাঝখানের চিত্র গুলোর মধ্যে কালো মোটা মার্কার কলম দিয়ে দাগ টেনে নিলাম।

IMG-20231216-WA0009.jpg

ধাপ - ৩ :

তারপর বৃত্তের নিচের অংশে কিছু সবুজ ঘাসপাতা রং করে নিয়ে নিলাম।

IMG-20231216-WA0010.jpg

ধাপ - ৪ :

তারপর উপরে আকাশটাকে হলুদ এবং লাল রং দিয়ে আরো সুন্দর করে রং করে নিয়ে নিলাম।

IMG-20231216-WA0011.jpg

ধাপ - ৫ :

তারপর গোল বৃত্তের মাঝখানে লাল সবুজ রং কলম দিয়ে পাতাকাটা রং করে নিলাম।

IMG-20231216-WA0012.jpg

ধাপ - ৬ :

তারপর দু-পাশে দুটি পাখিকে হালকা নীল রং দিয়ে রং করে নিলাম।

IMG-20231216-WA0013.jpg

শেষ ধাপ :

এভাবে একটি বিজয় দিবস উপলক্ষে আর্ট করে নিলাম। আশা করি এই আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG-20231216-WA0007.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 8 months ago 

বিজয় দিবস উপলক্ষে খুবই সুন্দর একটি আর্ট তৈরি করে ফেলেছেন। আপনার আর্টগুলো দেখতে আমার অনেক ভালো লাগে৷ আপনি সবসময় খুবই সুন্দর সুন্দর কিছু আর্ট শেয়ার করে আসছেন।
আজকের এই আর্টটিও একদমই অসাধারণ হয়েছে এবং ইউনিক হয়েছে৷

 8 months ago 

আমার আর্টগুলো আপনার কাছে ভালো লাগে শুনে খুশি হলাম। চেষ্টা করেছি সুন্দর ভাবে আর্ট করার জন্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 8 months ago (edited)

বাহ্ চমৎকার তো। বিজয় দিবস উপলক্ষে তো দেখছি আপনি দারুন একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা আজকের আর্টটি কিন্তু অনেক সুন্দর হয়েছে। মুক্ত আকাশে জাতীয় পতাকা নিয়ে উড়ে বেড়ানো পাখির দৃশ্য। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

আমার বিজয় দিবসের আর্ট নিয়ে আপনি অসাধারণ মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

বাহ্ দারুণ হয়েছে আপনার আর্ট টি।বিজয় দিবস উপলক্ষে সুন্দর ভাবে একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আর্ট পোস্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার আর্ট টি দারুণ হয়েছে ভাই। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

আমার আর্ট পোস্ট আপনার কাছে ভালো লাগে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

বিজয় দিবস উপলক্ষে আপনার আঁকা আর্ট দেখতে খুবই ভালো লেগেছে আমার কাছে। আপনি খুব সুন্দরভাবে বিভিন্ন ভাবে কালার ম্যাচিং করলেন। সেই সাথে বিভিন্ন ধরনের দৃশ্য এড করলেন। আমার কাছে বিজয় দিবসের দৃশ্যটি খুব ভালো লেগেছে। আশা করি আরো অনেক সুন্দর সুন্দর আর্ট দেখতে পাবো আপনার মাধ্যমে।

 8 months ago 

আমার বিজয় দিবসের আর্ট নিয়ে খুব সুন্দর উৎসাহিত মূলক মন্তব্য করেছেন। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 8 months ago 

বিজয় দিবস উপলক্ষে দারুন একটি আর্ট করেছেন ।আপনার আর্ট টি আমার কাছে বেশ ভালো লাগলো ।মার্কার কলম দিয়ে এ ধরনের আর্ট গুলো দেখতে বেশ ভালই লাগে। ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আমার আর্টি আপনার কাছে ভালো লেগেছে শুনে অনেক খুশি হলাম। আমি চেষ্টা করেছি সুন্দর করে আর্ট করার জন্য।

 8 months ago 

বিজয় দিবসকে কেন্দ্র করে খুবই চমৎকার চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। পাখির ঠোঁটে বাংলাদেশের পতাকা অঙ্কন করেছেন বিষয়টা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 8 months ago 

পাখির ঠোঁটে আমি পতাকাটা উড়ন্ত রেখেছি। যাহোক অসাধারণ মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

বিজয় দিবসের শুভেচ্ছা রইল ভাইয়া ৷ বিজয় দিবস উপলক্ষে আপনি অনেক সুন্দর একটি আর্ট করেছেন ৷ আপনার আর্টটি আসলেই অনেক সুন্দর হয়েছে ৷ ভীষণ ভালো লাগলো , এমন একটি গুরুত্বপূর্ণ দিনে আপনার এমন সুন্দর আর্ট দেখে ৷ শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার আর্ট আপনার কাছে ভীষণ ভালো লাগলো শুনে সত্যি মন্তব্য শুনে আমার কাছে অনেক ভালো লাগলো। সুন্দর মন্তব্যর জন্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

যাদের রক্তের বিনিময়ে আজ আমরা স্বাধীন দেশে বসবাস করতে পারছি, বিজয় দিবস উপভোগ করতে পারছি। সেইসব শহীদদের প্রতি শ্রদ্ধার সাথে স্মরণ করছি। আজকে আপনি বিজয় দিবস উপলক্ষে খুবই সুন্দর একটি চিত্র অংকন করেছেন। চিত্রটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো সত্যিই অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমরা একমাত্রই জাতি বাসার জন্য যুদ্ধ করেছি। খুব সুন্দর করে মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

বিজয় দিবস উপলক্ষে বিজয় দিবসের খুবই সুন্দর একটি আর্ট আপনি করেছেন। আপনার আর্ট আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আর্ট করার প্রতিটি ধাপও খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 8 months ago 

আমি চেষ্টা করেছি প্রতিটি ধাপ খুব সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60675.01
ETH 2605.91
USDT 1.00
SBD 2.64