গিটারের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করব। এরকম ম্যান্ডেলা গুলো অনেক দিন ধরে আমি আঁকতেছি। আমার ওয়াইফ এই ম্যান্ডেলাগুলো করতে আমাকে অনেকটাই সাহায্য করে। তাই আমারও এরকম ম্যান্ডেলা গুলো আঁকতে অনেক ভালো লাগে। ছোট ছোট ফুলগুলো আঁকতে বিশেষ করে অনেক ভালো লাগে। ম্যান্ডেলাগুলো আঁকতে যেমন ভালো লাগে দেখতেও তেমন সুন্দর দেখায়। সুন্দর কিছু দেখলে আর্ট করার জন্য চেষ্টা করছি। আপনাদের সামনে আজকে অনেক সুন্দর একটি আর্ট নিয়ে আসলাম। আমি অনেক চেষ্টা করে এটা আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি গিটারের ম্যান্ডেলা আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

20230120_214545_mfnr.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20220919_192603_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর আমি একটি গিটারের স্কেচ পেন্সিল দিয়ে এঁকে নিয়ে নিলাম।

20230120_202358_mfnr.jpg

ধাপ - ২ :

এরপর সেই গিটারের চারপাশে প্রথমে কালো মার্কার কলম দিয়ে সুন্দর ভাবে দাগ টেনে নিয়ে নিলাম।

20230120_203323_mfnr.jpg

ধাপ - ৩ :

তারপর গিটারের মাঝখানে একটি গোল বৃত্ত মার্কার কলম দিয়ে সুন্দরভাবে এঁকে নিলাম।

20230120_211748_mfnr.jpg

ধাপ - ৪ :

তারপর গিটারের নিচের অংশে প্রথমে আমি কিছু ছোট ছোট ফুলের চিত্রাংকন সুন্দরভাবে অঙ্কন করে নিলাম।

20230120_212528_mfnr.jpg

ধাপ - ৫ :

তারপর মাঝখানে আরো কিছু বিভিন্ন রকমের ছোট ফুল সুন্দর ভাবে মার্কার কলম দিয়ে এঁকে নিলাম।

20230120_213526_mfnr.jpg

ধাপ - ৬ :

তারপর উপরে গিটারের বাকি অংশগুলোকে সুন্দরভাবে আবারো মার্কার কলম দিয়ে ছোট ফুলে ভরিয়ে এঁকে নিলাম।

20230120_213859_mfnr.jpg

ধাপ - ৭ :

তারপর গিটারের উপরের দাগটাকে সুন্দরভাবে মার্কার কলম দিয়ে বাকি অংশটা এঁকে নিয়ে নিলাম।

20230120_214134_mfnr.jpg

শেষ ধাপ :

এইভাবে আমি একটি গিটারের ম্যান্ডেলা আর্ট করে নিলাম। আশা করি আমার এই ম্যান্ডেলা আর্ট আপনাদের সবার খুব পছন্দ হবে।

20230120_214545_mfnr.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন।দেখতে খুব সুন্দর লাগছে। আপনার এটি আকঁতে অনেক সময ও ধৈর্য্য লেগেছে।আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গিটারের ম্যান্ডেলা আর্ট খুবই নিখুঁত হয়েছে। আপনি খুব সুন্দর করে গিটারের ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ করেছে। এবং আমাদের মাঝে পর্যায়ক্রমে উপস্থাপন করেছেন। আপনার আর্ট দেখে খুব ভালো লাগলো। আসলে এ ধরনের আর্ট করতে অনেক সময়ের প্রয়োজন হয় । সত্যি আপনার আর্ট করা দক্ষতা অনেক বেশি । এত চমৎকার ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

এত সুন্দর করে আমার ম্যান্ডেলা আর্ট নিয়ে মন্তব্য করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আপনি গিটারের অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন।প্রতিটি ধাপ সুন্দর ভাবে দেখিয়েছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট দেখতে আমার খুব ভাল লাগে। আপনি আজ গিটারের ম্যান্ডেলা চিত্র অংকন করেছেন। অনেকগুলো ধাপে অংকন সম্পন্ন করেছেন। গীটারের ভিতর ছোট ছোট ম্যান্ডেলা আর্ট খুব নিখুঁতভাবে একেছেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। সুন্দর ভাবে মন্তব্য করাই আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রতিভাকে সম্মান জানায়। এমন একটি আর্ট তৈরি করা খুবই ধৈর্য ও জ্ঞানের বিষয়। আপনি আপনার প্রতিভা দিয়ে দারুন একটি আর্ট করে দেখিয়ে গেছেন এ পোস্টের মধ্য দিয়ে। প্রথম থেকে শেষ পর্যন্ত এত সুন্দর ভাবে আপনার মেধার বিকাশ ঘটিয়ে আর্ট করেছেন তা সত্যি আশ্চর্যজনক।

 2 years ago 

এত সুন্দর করে আমার ম্যান্ডেলা আর্ট নিয়ে মন্তব্য করা। এবং অনেক সুন্দর করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে মান্ডালা আর্ট করতে এবং দেখতে অনেক ভালো লাগে। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো। আপনি খুব সুন্দর ভাবে মান্ডালা আর্ট করেছেন।ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালই লাগলো। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনি বরাবর অনেক ভালো ম্যান্ডেলা আর্ট করেন।আপনার গিটারের এই ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুবই চমৎকার একটি ম্যান্ডেলা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ম্যান্ডেলা তৈরির প্রতিটি ধাপ গুছিয়ে সুন্দরভাবে উপস্থাপন করেছেন।এটা দেখে দেখে যে কেউ সহজেই ম্যান্ডেলাটি আর্ট করতে সক্ষম হবে ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর ম্যান্ডেলা পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ম্যান্ডেলা আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি কিন্তু এখন অসাধারণ ম্যান্ডেলা আর্ট করে থাকেন যেগুলো দেখতে আমার কাছে একটু বেশি ভালো লাগে। আজকেও দেখছি অসাধারণ এবং চমৎকার ম্যান্ডেলা আর্ট করেছেন গিটারের। আপনি খুবই নিখুঁতভাবে এবং দক্ষতার সাথে এটি অংকন করেছেন দেখেই বুঝতে পারছি। এরকম ম্যান্ডেলা আর্ট গুলোর মাধ্যমে নিজের দক্ষতার প্রকাশ ঘটে।

 2 years ago 

আপনাকে ভাইয়া অনেক অনেক ধন্যবাদ। সব সময় অনেক সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62887.03
ETH 2682.49
USDT 1.00
SBD 2.55