কবিতা:-আমার বাংলা ভালোবাসি।

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)

IMG-20230607-WA0008.jpg

ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে আমার নিজের লেখা একটি কবিতা শেয়ার করব। এর আগে আমি কখনো কবিতা লেখার চেষ্টা করিনি। আমার বাংলা ব্লক কমিউনিটিতে কাজ করার পর থেকে এখন প্রতিনিয়ত কবিতা লেখার চেষ্টা করি। আমি আশা করি আস্তে আস্তে খুব সুন্দর সুন্দর কবিতা আপনাদের শেয়ার করার চেষ্টা করি।

আজকে আমি আমার বাংলা ভালোবাসি কবিতাটি লিখেছি। বাংলা আমার মায়ের ভাষা বাংলা আমার মাতৃভাষা আমি চেষ্টা করেছি মনের ভাব প্রকাশ করতে। আমি ১৬ই ডিসেম্বর উপলক্ষে কবিতাটি লিখেছি। পৃথিবীতে আমরা একমাত্র জাতি মুখের ভাষার জন্য যুদ্ধ করেছি। আমাদের এই বাংলাদেশ সবুজ শ্যামলা পরিবেশ দেখতে এমনিতে বেশ ভালো লাগে। ছোটকালে আমরা মায়ের হাতে পিঠা খেতে অনেক ভালো লাগতো। এবং গ্রামের রাস্তাগুলো আঁকা বাঁকা দেখতে সত্যি অসাধারণ লাগতো। বাংলা এমন একটি ভাষা যে ভাষা আমরা খুব সুন্দর করে মনের ভাব প্রকাশ করে কথা বলি। আশা করি আমার আজকের কবিতাটি পড়ে আপনাদের অনেক ভালো লাগবে।

কবিতার নাম :: আমার বাংলা ভালোবাসি।

আমার বাংলা ভালোবাসি।
তোমার বাংলা ভালোবাসি।
সবার বাংলাদেশ অনেক
অনেক বেশি ভালোবাসি।
আমি তাকে ভালোবাসি
সারাদিন রাতে ভালোবাসি।

তাতেও আমার মন ভরেনা
কি করি বলোনা।
সকালের সেই মেঠো
পথ আঁকাবাকা রাস্তা ।
যেদিকেই তাকাই অপরুপ
হায় মন ভরে যায়।

জেলেদের মাছ ধরা
কিযে মজা লাগে ।
সকালে মায়ের হাতের
পিঠা আর পুলি ।
স্মৃতি গুলো মনে হলে
কেঁদেই আমি পেলি ।

পিরে যদি পেতাম আবার
সেই দিন গুলি আমি।
কিন্তু হায় সময় বললো
বিদায় আর পাবেনা।
তুমি সেই শৈশব মাখা দিন গুলি
আমি কি করে তোমারে ভুলি।

বাংলা তোমায় আমি ,
কত বেশি ভালবাসি।
বাংলায় কথা বলি ,
বাংলায় মন খুলে হাসি।
বাংলা আমার মাতৃভাষা
বাংলায় আমি কথা বলি।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 10 months ago 

অনেক সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আপনার কবিতার মাঝে স্বদেশের প্রতি গভীর ভালোবাসা চমৎকারভাবে ফুটে উঠেছে। অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

আমার লেখা কবিতাটি পড়ে আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনি খুব সুন্দর কবিতা লিখেছেন। আমার বাংলা ভালোবাসি কবিতাটা খুব সুন্দর করে লিখেছেন আপনি। কবিতার সবগুলো লাইন আপনি ছন্দের সাথে ছন্দ মিলিয়ে অনেক সুন্দর করে লিখেছেন আপনি। ১৬ই ডিসেম্বর উপলক্ষে কবিতাটা লিখেছেন জেনে সত্যি খুব ভালো লাগলো। সুন্দর করে আপনি কবিতাটা লিখেছেন দেখে সত্যি ভালো লেগেছে। এরকম টপিকগুলো নিয়ে কবিতা লিখলে এমনিতেই সেগুলো খুব দারুন হয়। আপনার পরবর্তী কবিতাগুলো পড়ার অপেক্ষায় থাকলাম।

 10 months ago 

আমি চেষ্টা করেছি ১৬ই ডিসেম্বর উপলক্ষে কবিতাটি সুন্দর করে লেখার জন্য। কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার লেখা আমার বাংলা ভালোবাসি কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। বাংলা আমাদের মাতৃভাষা বাংলা আমাদের মায়ের ভাষা এই বাসায় আমরা কথা বলি। তবে এটি ঠিক গ্রামাঞ্চলের এঁকেবেঁকে রাস্তাগুলো সৌন্দর্য আলাদা। তবে আপনার কবিতার প্রতিটি লাইন পড়ে সত্যিই অনেক ভালো লাগলো। আপনি এমনিতে বেশ চমৎকার কবিতা লিখে থাকেন। কবিতাটি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

গ্রামের আঁকাবাঁকা রাস্তাগুলো দেখতে এমনিতে বেশ ভালো লাগে। আপনার উৎসাহত মূলক মন্তব্য শুনে অনেক ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আজ দেখছি আপনি আমাদের মাঝে অনেক সুন্দর দেশ প্রেম অনুভূতি নিয়ে কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার কবিতাটা কিন্তু আমার কাছে অনেক ভালো লেগেছে আবৃত্তি করেছে। এই জাতীয় কবিতারা লাইন গুলো মনের ভালোবাসার আবেগ অনুভূতি থেকে সৃষ্টি হয় যাদের মধ্যে দেশাত্মবোধ রয়েছে দেশপ্রেম রয়েছে তারাই পারে এমন সুন্দর কবিতা লিখতে।

 10 months ago 

আমার কবিতা নিয়ে অনেক সুন্দর করে উৎসাহিতমূলক মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার কবিতাটি আমার খুবই ভালো লাগলো, বাংলা ভাষাকে ভালবেসে আপনি এত সুন্দর একটি কবিতা লিখেছেন যা বাস্তবসম্মত। প্রতিটা লাইন আমাকে মুগ্ধ করলো এবং বাংলা ভাষার প্রতি ভালোবাসা রেখে, কি দারুন ভাবে কবিতাটি লিখলেন দারুন ছিল। শুভেচ্ছা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার কবিতা আপনার কাছে খুব ভালো লাগলো শুনে সত্যি অনেক খুশি হয়েছি। কবিতা পড়ে সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুণ একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতার টাইটেল দেখে আমি বেশ মুগ্ধ হয়েছি। প্রত্যেকটি মানুষ তার জন্মভূমি এবং মাতৃভাষাকে অনেক বেশি ভালোবাসে। সত্যি ভাই ছোটবেলায় মায়ের হাতের সেই পিঠাপুলির কথা কোন মানুষের ভোলার কথা নয়। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 10 months ago 

ছোটকালের মায়ের হাতে পিঠা পুলি খাওয়ার মজাই আলাদা। কবিতাটি পড়ে অনেক সুন্দর করে মন্তব্য করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

যে আমরা একমাত্র জাতি ছাড়া নিজেদের মুখের ভাষার জন্য যুদ্ধ করেছি। এটা বাঙালির অনেক গর্বের একটি ব্যাপার। বিজয় দিবস উপলক্ষে খুব সুন্দর কবিতা রচনা করেছেন। আসলেই আমরা আমাদের মাতৃভাষাকে ও আমরা আমাদের জন্মভূমিকে অনেক ভালোবাসি।

 10 months ago 

হ্যাঁ আপু আমরা পৃথিবীতে একমাত্র জাতি বাসার জন্য যুদ্ধ করেছি। আপনার সুন্দর মন্তব্য শুনে সত্যি অনেক ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

বাহ্ অসাধারণ কবিতা আপনি আমাদেরকে উপহার দিলেন। আপনি বরাবরই অনেক সুন্দর সুন্দর কবিতা আমাদেরকে উপহার দিয়ে থাকেন। আপনার কবিতা পড়ে খুবই ভালো লাগলো ভাই। আজকের কবিতা টা দারুণ হয়েছে। ধন্যবাদ ভাইয়া কবিতা টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার কবিতা পড়ে আপনার কাছে ভালো লাগলো শুনে সত্যি অনেক ভালো লাগলো আমার কাছে। অসাধারণ মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

একটি টিকেট ক্রিটে করুন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62300.84
ETH 2421.47
USDT 1.00
SBD 2.56