রং কলম দিয়ে আঁকা টপের মধ্যে পাতা গাছের আর্ট।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। এরকম আর্ট করতে আমার ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হয়। তাই আজকে একটি সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। এখন আমি প্রায় চেষ্টা করি ভিন্ন ধরনের আর্ট করার জন্য। কারণ যদি সব ধরনের আর্ট করার চেষ্টা করি তাহলেই সুন্দর আর্ট শিখতে পারবো। তাই রং কলম দিয়ে আঁকার কিছুটা হলেও চেষ্টা করতেছি। কিন্তু রং কলম দিয়ে আঁকাটা অনেকটা সোজা মনে হলেও তুমি ধরতে অনেক কঠিন। একসময় এভাবেই আঁকতে আঁকতে সুন্দর কোন কিছু আঁকতে পারবো। আমি অনেক চেষ্টা করে এই আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি টপ সহ পাতা গাছের আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG_20231213_200233.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• রং কলম
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20231130_192500.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর পেন্সিল দিয়ে টপের মধ্যে একটি পাতা গাছের আর্ট করে নিলাম।

IMG-20231213-WA0051.jpg

ধাপ - ২ :

এরপর মোটা মার্কার কলম দিয়ে পেন্সিলের দাগগুলোর উপরে প্রথমে দাগ টেনে নিয়ে নিলাম।

IMG-20231213-WA0050.jpg

ধাপ - ৩ :

এরপর পাতা গাছের টপের নিচের অংশটাকে হলুদ রং দিয়ে রং করে নিলাম।

IMG-20231213-WA0047.jpg

ধাপ - ৪ :

এরপর পাতা গাছের টবের হলুদ রঙের উপরে কিছু অংশ কফি কালার রং করে নিলাম।

IMG-20231213-WA0046.jpg

ধাপ - ৫ :

এরপর সবুজ রং দিয়ে উপরের কয়টি পাতা রং করে নিলাম।

IMG-20231213-WA0045.jpg

ধাপ - ৬ :

তারপর নিচের পাতাগুলোকে একই রকম ভাবে সবুজ রং-কলম দিয়ে রং করে নিলাম।

IMG-20231213-WA0049.jpg

শেষ ধাপ :

এভাবে পাতা গাছের টপ রং দিয়ে রং করে নিলাম। আশা করি আপনাদের সবার আমার এই আর্ট ভালো লাগবে।

IMG_20231213_200233.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আসলেই ভাই প্রতিনিয়ত এভাবে আঁকতে আঁকতেই ভালো কিছু আঁকা সম্ভব হবে। রং কলম দিয়ে টবের ভেতরে থাকা পাতার আর্ট দেখতে ভীষণ ভালো লাগছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এটি একদম ঠিক বলেছেন প্রতিনিয়ত আঁকতে আঁকতে ভালো আঁকা সম্ভব হবে। সুন্দর মন্তব্যর জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনার তৈরি আজকের আর্টটি সিম্পল হলেও দেখতে খুবই সুন্দর লাগছে। এ ধরনের আর্ট গুলো অনেক ভালো লাগে করতে। আপনি খুব নিখুঁতভাবে আর্টটি সম্পন্ন করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

আমি চেষ্টা করেছি আর্ট নিখুঁতভাবে আঁকার জন্য। আপনার উৎসাহিতমূলক মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

সবসময় ভিন্ন ধরনের পোস্টগুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনি আজকে খুব চমৎকার করে একটি ভিন্ন ধরনের পোস্ট তৈরি করেছেন। রং কলম দিয়ে আঁকা টপের মধ্যে পাতা গাছের আর্ট এটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর করে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার আর্ট নিয়ে খুব সুন্দর করে উৎসাহিতমূলক মন্তব্য করেছেন। সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন।

 5 months ago 

রঙিন কলম দিয়ে অংকন করা সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করেছেন। টবের মধ্যে সবুজ রঙের পাতাগুলোকে দেখতে অনেক সুন্দর লাগছে। এরকম সিম্পল আর্ট করতে আমারও খুবই ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনি অসাধারণ মন্তব্য করেছেন আমার আর্ট নিয়ে। আমি পাতাগুলো সবুজ কালার রং দিয়ে চেষ্টা করেছি সুন্দর করার জন্য।

 5 months ago 

যখন বাড়ির কোন আঙ্গিনায় কিংবা কোন ওয়ালের কর্নারে ফুলের টব রাখা যায় তাহলে খুব সুন্দর লাগে। আপনি খুব সুন্দর একটি রঙিন টব এবং লতা পাতা অংকন করলেন। অনেক সুন্দর হয়েছে দেখতে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি টবের আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমি চেষ্টা করেছি আর্টি বিভিন্ন রকম একটু করার জন্য। তবে আমার টবের আর্ট নিয়ে সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন।এটা দেখতে অনেক কিউট লাগছে।এটা আমার কাছে সত্যিই খুব ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 5 months ago 

আমার আজকের আর্ট আপনার কাছে কিউট লেগেছে শুনে খুশি হলাম। সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন।

 5 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। টবের মধ্যে খুব সুন্দর পাতার আর্ট করেছেন। আপনার কালার করা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36