ডাই : রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলের ডিজাইনsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি প্রতিনিয়ত নতুন কিছু করা শিখছি। এমনি নতুন কিছু পেলে করার চেষ্টা করি। আপনাদের সাথে একটু একটু করে নিজের শেখার বিষয়গুলো শেয়ার করব। কিছুদিন ধরে আমি রঙিন কাগজ দিয়ে অরিগামি তৈরি করা শিখতেছি। যদিও কাজগুলোতে আমি এখনো পারফেক্ট নয়। কিন্তু তারপরেও আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে ফুলের ডিজাইন করেছি।

আমি এটি কিভাবে তৈরি করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের ডাই প্রজেক্ট আপনাদের ভালো লাগবে।

IMG-20221015-WA0008.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• গাম
• কাঁচি
• পেন্সিল
• স্কেল

IMG-20221015-WA0009.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর ভাজটি বরাবর করে নিলাম। তারপর বাস বরাবর করে কেটে দিয়ে সুন্দর করে নিয়েছি।

IMG-20221015-WA0003.jpg

ধাপ - ২ :

তারপর আমি রঙিন কাগজটি সুন্দর করে বাজ করে নিলাম। সমান করে সাজিয়ে ভাজ করলাম।

IMG-20221015-WA0000.jpg

ধাপ - ৩ :

এরপর আমি রঙিন কাগজের ভাজটি আরেকবার দিয়ে দিলাম। ভাজটি বরাবর করে নিলাম।

IMG-20221015-WA0005.jpg

ধাপ - ৪ :

তারপর রঙিন কাগজের মাঝে নকশা এঁকে নিলাম খুব সুন্দর করে দিয়ে। কলম দিয়ে সুন্দর করে।

IMG-20221015-WA0007.jpg

ধাপ - ৫ :

এরপর আমি রঙিন কাগজের ভাজগুলো সুন্দর করে কাচি দিয়ে কেটে নিলাম সমানভাবে সুন্দর করে।

IMG-20221015-WA0001.jpg

ধাপ - ৬ :

তারপর আমি রঙিন কাগজের ডিজাইনটি কেটে নিলাম। এবং বাকি কাগজগুলো আলাগ করে নিলাম।

IMG-20221015-WA0004.jpg

ধাপ - ৭ :

এরপর আমি রঙিন কাগজের বাজটি কেটোনা বাজটি সুন্দর করে খুলে নিলাম।

IMG-20221015-WA0006.jpg

শেষ ধাপ :

এরপর আমি রঙিন কাগজের ভাজটির সম্পূর্ণভাবে শেষ করে নিলাম। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে তাই পোস্টেটি।

IMG-20221015-WA0008.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago (edited)

ভাই আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি নকশা তৈরি করেছেন। নকশাটা দেখতে খুবই সুন্দর লাগছে। এখন অনেকেই এরকম রঙিন কাগজ নকশা করে তৈরি করে যা দেখতে খুবই সুন্দর লাগে আমার কাছে। কে বলেছে ভাই আপনি পারফেক্ট নয়। আপনার রঙিন কাগজের নকশাটি একেবারে পারফেক্ট হয়েছে।

 2 years ago 

আপনি এত সুন্দর করে সাজিয়ে গুছিয়ে মন্তব্য করায় আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আমার নকশাটি আপনার ভালো লাগলো শুনে খুশি হলাম।

 2 years ago 

কাগজ গুলো কিছুটা জ্যামিতিক আকারে ভাজ দিয়ে এবং কাগজ কেটে অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে ভাইয়া,সেই সাথে আপনার কাজের দক্ষতার পরিচয় দিয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আমি চেষ্টা করেছি খুব সুন্দর করে রঙিন কাগজে কাজগুলো করার জন্য। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

যদিও আপনি এখনো পারফেক্ট নয় তবে কিছু পেলে করার চেষ্টা করেন এটা অনেক ভালো দিক।খুব চমৎকার ভাবে ফুলটি বানিয়েছেন। আশাকরি পারফেক্ট হয়ে গেলে আরো ক্রিয়েটিভ কাজ আপনার কাছ থেকে দেখতে পাব। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে মন্তব্য করার জন্য। আমি নতুন তাই ভালো করার চেষ্টা করতেছি।

 2 years ago 

জি চেষ্টা চালিয়ে যান আশা করি ভালো কিছু হবে।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ফুল তৈরি করেছেন। ফুল টি দেখতে আমার কাছে খুবই ভালো লাগছে। এই ধরনের কাগজের তৈরি ফুলগুলো ঘরে ঝুলিয়ে রাখলে দেখতে খুবই ভালো লাগে। তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে শেয়ার করেছেন আপনি। সুন্দর একটি ফুল তৈরি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ এই ধরনের কাজগুলো ঘরের মাঝে টাঙিয়ে রাখতে আমারও খুব ভালো লাগে। মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুলের ডিজাইন করেছেন আপনি। তুই আসলেই অনেক কিছু তৈরি করা যায়। আর সেগুলো ঘরে সাজিয়ে রাখলে অনেক সুন্দর লাগে। আমিও মাঝে মাঝে রঙিন কাগজ দিয়ে এ ধরনের নকশা ফুলগুলো বানিয়ে থাকি। আপনি খুব সহজভাবে এটিই বানিয়ে দেখিয়েছেন ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার নকশা নিয়ে অনেক সুন্দর মন্তব্য করার জন্য। আশা করি সব সময় পাশে থাকবেন খুব সুন্দর মন্তব্য করবেন।

 2 years ago (edited)

বাহ রঙের কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ডিজাইন করেছ। ডিজাইন টা আমার কাছে খুব ভালো লাগলো। অনেক সুন্দর করে ডিজাইন টি
আমাদের মাঝে উপস্থাপনা করেছ। তোমার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার রঙিন কাগজের ফুলের ডিজাইন দেখতে খুবই সুন্দর হয়েছে। এই ডিজাইনগুলো দিয়ে ঘর সাজাতে খুব ভালো লাগে। দেয়ালে টানে রাখলে বড় সৌন্দর্য বৃদ্ধি পায়। এই ডিজাইনগুলো কাটার সময় অনেক কষ্ট হয়। তারপরও সম্পূর্ণ কাজ শেষ করার পর দেখতে খুব ভালো লাগে। আপনি খুব সুন্দরভাবে ধাপে ধাপে ডিজাইন তৈরির পদ্ধতি বর্ণনা করেছেন। ধন্যবাদ সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66