বেলুন এর ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করব। এরকম ম্যান্ডেলা আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। ম্যান্ডেলা আর্টগুলোর বেলুন গুলো আঁকতে একটু বেশি সময় লেগে যায় আমার। ধীরে ধীরে আঁকতে আঁকতে অনেকটাই সময় দিতে হয়। তাও আমি এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক পছন্দ করি। ছোট ছোট ফুলগুলো আঁকতে বিশেষ করে অনেক ভালো লাগে। ম্যান্ডেলাগুলো আঁকতে যেমন ভালো লাগে দেখতেও তেমন সুন্দর দেখায়। সুন্দর কিছু দেখলে আর্ট করার জন্য চেষ্টা করছি। আপনাদের সামনে আজকে অনেক সুন্দর একটি আর্ট নিয়ে আসলাম। আমি অনেক চেষ্টা করে এটা আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি বেলুন ম্যান্ডেলা আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

CamScanner 06-02-2023 11.52.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20220919_192603_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর পেন্সিল কম্পাস আর মার্কার চিকন কলম দিয়ে অনেকগুলো বেলুনের বৃত্ত এঁকে নিলাম।

20230602_100824.jpg

ধাপ - ২ :

এরপর গোল মাঝখানের বেলুনের মধ্যে পাতার মত করে সুন্দর ফুল এঁকে নিলাম।

20230602_100959_mfnr.jpg

ধাপ - ৩ :

এরপর নিচের দিকে আরো কয়েকটি বেলুনকে সুন্দরভাবে ছোট ছোট ফুলে এঁকে নিলাম।

20230602_112740.jpg

ধাপ - ৪ :

তারপর উপরের আরো কয়েকটি বেলুন আরও বিভিন্ন রকম ফুলে এঁকে নিলাম।

20230602_113602.jpg

ধাপ - ৫ :

এক এক বেলুন এক এক রকম ফুল দিয়ে সুন্দরভাবে আমি অনেকগুলো এঁকে নিলাম।

20230602_113609.jpg

ধাপ - ৬ :

এইভাবে বেলুনগুলোকে আমি সুন্দরভাবে চিকন মার্কার কলম দিয়ে এঁকে নিলাম।

20230602_114903_mfnr.jpg

শেষ ধাপ :

এভাবে বেলুনের সুন্দর ম্যান্ডেলা আর্ট করে নিলাম। আশা করি এই ম্যান্ডেলা আর্ট আপনাদের ভালো লাগবে।

CamScanner 06-02-2023 11.52.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ম্যান্ডেলা আর্ট করতে আমার খুব ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতা সহকারে বেলুন এর ম্যান্ডেলা আর্ট করেছেন। বেলুন এর ম্যান্ডেলা আর্ট খুবই দুর্দান্ত হয়েছে। ম্যান্ডেলা আর্ট করার প্রক্রিয়া সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এতো নিখুঁত ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আমার বেলুন এর ম্যান্ডেলা আর্ট দুর্দান্ত হয়েছে বলে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

এমন সুন্দর ম্যান্ডেলা আর্ট শেয়ার করলেন আপনি বেলুনের সকলেরই পছন্দ হবারই কথা এই আর্ট। সত্যিই বেলুনের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে দেখতে বেশ সুন্দর লাগতেছে। এই ম্যান্ডেলা আর্ট ধৈর্য এবং সময় দিয়ে আপনি করেছেন দেখেই বুঝা যাচ্ছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে দেখেছেন আমাদের সাথে।

 last year 

ম্যান্ডেলা আর্ট করতে একটু সময়ের প্রয়োজন হয়। সময় দিয়ে আর্ট গুলো করলে অনেক ভালই লাগে। ধন্যবাদ খুব সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে।

 last year 

আপনার মত মেন্ডেলা আর্ট গুলো আমিও তৈরি করতে বেশ পছন্দ করি। আর মেন্ডেলা আর্টগুলো তৈরি করে দেখতে বেশ ভালো লাগে। আপনি আজকে বেলুনের মেন্ডেলা আর্ট তৈরি করেছেন। আর মেন্ডেলা আর্ট গুলো তৈরি করতে অনেক সময় এবং ধৈর্য লাগে। আপনি খুব সুন্দর করে মেন্ডেলা আর্টের ধাপগুলো আমাদের মাঝে তুলে ধরেছেন, খুব সুন্দর বর্ণনাও করেছেন। আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

শুনে ভালো লাগলো ম্যান্ডেলা আর্ট করতে আপনারও ভালো লাগে। অনেক সুন্দর করে উৎসাহিতমূলক মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

ম্যান্ডেলা আর্টগুলো করতে খুব কষ্ট ও সময় সাপেক্ষ হলেও দেখতে কিন্তু ভীষণ ভালো লাগে।👌আপনার আঁকা আজকের বেলুনের ম্যান্ডেলা আর্টটি দারুন হয়েছে ভাইয়া।আপনি সময় নিয়ে খুব সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করলেন। সত্যি ই দারুন হয়েছে।আপনি ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট নিয়ে অনেক সুন্দর করে মন্তব্য করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমার কাছেও মেন্ডেলের আর্ট করতে অনেক ভালো লাগে যদিও এগুলো করতে অনেক সময় লাগে। আপনার বেলুনের ম্যান্ডেলার আর্টটি খুব সুন্দর হয়েছে। বিশেষ করে এক এক বেলুনের ভিতরে এক এক রকমের ডিজাইন করার কারণে আরো বেশি সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 last year 

আমি চেষ্টা করেছি বেলুন গুলোর মধ্যে ভিন্ন ভিন্ন ম্যান্ডেলা আর্ট করতে। উৎসাহিতমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ম্যান্ডেলা অঙ্কন করতে আপনি অনেক বেশি পছন্দ করেন এটা জেনে খুবই ভালো লাগলো। যদিও অনেক বেশি সময় লাগে তারপরও আপনি যে এটা অঙ্কন করেছেন দেখে আমি সত্যি রীতিমত মুগ্ধ হয়ে গেলাম। বেলুনের এরকম অংকন দেখে যে কেউ মুগ্ধ হবে বলে আমার মনে হয়। চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে ম্যান্ডেলা আর্টগুলো করতে আমার কাছে একটু বেশি ভালো লাগে। অনেক সুন্দর করে চমৎকারভাবে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56542.34
ETH 2391.51
USDT 1.00
SBD 2.30