জেনারেল রাইটিং :- সত্যকে ভালবাস কিন্তু ভুলকে ক্ষমা কর।

in আমার বাংলা ব্লগ10 hours ago

IMG_20240824_090853.jpg

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি আজকে একটি লেখার পোস্ট এবং কিছু গুরুত্বপূর্ণ কথা আপনাদের মাঝে শেয়ার করবো। কিছু কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে দেখতে আমার অনেক ভালো লাগে। আমাদের চারপাশে এবং বাস্তবে কিছু শিক্ষনীয় বিষয় ঘটে যেগুলো আমাদেরকে অনেক কিছু শিক্ষা দেয়। আমাদের সবার উচিত ঐসব কিছু শিক্ষার বিষয় থেকে নিজেদেরও কিছু শিখা। আপনাদের সবাইকে দেখি এরকম বিভিন্ন রকম শিক্ষার বিষয় নিয়ে পোস্ট করতে। তাই আমিও চেষ্টা করতেছি কিছু গুরুত্বপূর্ণ শিক্ষার বিষয় নিয়ে পোস্ট করার জন্য। আপনাদেরও আমার পোস্টে আশা করি খুবই ভালো লাগবে।

আজকে আমি আপনাদের মাঝে একটি জেনারেল রাইটিং শেয়ার করবো। জেনারেল রাইটিং পোস্টটি হচ্ছে সত্যকে ভালবাস কিন্তু ভুলকে ক্ষমা কর। আমাদের প্রত্যেক মানুষের জীবনে সত্য এবং বাস্তব অনেক কিছু থাকে এবং তার মাঝে ভুল ও থাকে। তবে আমরা সত্যকে নিয়ে সবাই অনেক খুশি থাকে। আর ভালো কিছু বা সত্য কিছু করতে পারলে নিজের কাছে ভালো লাগে। অনেক সময় ভুলের কারণে অনেক কাজ আমাদের এলোমেলো হয়ে যায়। আর এক একটা ভুলের কারণে অনেক বড় শিক্ষা হয়। বাস্তব অর্থে আমরা যদি সত্যকে ভালোবাসি তাহলে আমরা অনেক কিছু বুঝতে পারি এবং অর্জন করতে পারি।

তবে এখনকার সময় ভুলকে নিয়ে মানুষ বেশি নাড়াচাড়া করে। আর ভুল নিয়ে বারবার সমালোচনা করে। আর ভুলকে ক্ষমা করতেও অনেকে পারেনা। অনেক সময় দেখা যায় ফ্যামিলির একটি ছেলে ভুল করেছে। ওই ভুল নিয়ে বারবার ছেলেটিকে নানার ভাবে কথা বলতে থাকে ফ্যামিলির লোকগুলো। এবং কথা দিয়ে তাকে আঘাত করে। তাই আমি মনে করি ভুলকে ক্ষমা করি এটাই উত্তম। কারণ ভুল থেকে শিক্ষা নিয়ে সেই নতুন কিছু করতে পারবে। আর ভুলকে নিয়ে বারবার নাড়া দিলে তাহলে তার মনের মধ্যে আঘাত পাওয়া হয়। তাই ভুলকে ক্ষমা করে নতুন করে কাজ করতে হবে।

আর সত্য হচ্ছে মানুষের জীবনে সাফল্যের এক চাবিকাঠি। তাই সত্যকে সবাই ভালোবাসা দরকার। আর যে লোক কাজে বা সফল হয় তাকেও সাপোর্ট করা দরকার। তবে সত্যকে যদি আমরা গ্রহণ করি তাহলে সত্যের জন্মটা থাকে। তবে সত্য নিয়ে অনেকে অনেক ধরনের ব্যাখ্যা দিয়ে থাকে। তবে সত্য সবসময় সত্যই থাকে। তাই আমি মনে করি সত্য এবং বাস্তব কিছুকে ভালোবাসা দরকার। আর সত্যকে কখনো মিথ্যা বলা দরকার নেই। কারণ সত্যকে ভালবেসে তার সফল বলতে হবে। যদিও এখন অনেক মানুষ আছে কারো সত্য কিছু দেখলে মিথ্যা বলার চেষ্টা করে। আর কিভাবে মিথ্যা বলে সত্যকে ডেকে ফেলা যায় সেটাই চিন্তা করে।

আর সত্যকে মিথ্যা বানানোর চেষ্টা অনেকে করে আবার ভুলকে বারবার নাড়া দিয়ে আঘাত করার চেষ্টা করে। তাই আমি মনে করি সত্যকে ভালবেসে মিথ্যাকে ক্ষমা করা এটাই উত্তম। তবে এখনকার সময়ে আপন মানুষগুলো সত্য স্বীকার করতে চায়না। তবে বেশিরভাগ মানুষ বিয়ের সময় সত্যকে ডাকা যাওয়ার চেষ্টা করে আর ক্ষমা কে নাড়া দেওয়ার চেষ্টা বেশি করে। আর কোন মানুষ যদি কোন কাজে উপকার করে সে টিকে কেউ স্বীকার করতে চায় না। তবে প্রত্যেক মানুষ যদি সত্যকে নিজ থেকে ভালবাসে তাহলে ওই কাজের সুফল পাওয়া যায়। সত্য সব সময় সত্য থাকে।

তবে আপনি ভুলকে বারবার ক্ষমা করুন সেটাই উত্তম। কারণ ভুল যতবার ক্ষমা করবেন ততই আপনি কিছু শিখতে পারবেন। যদি ভুলকে নিয়ে বারবার নাড়া দেয় তাহলে আপনি কিছুই অর্জনে সে ক্ষতির দিকে বেশি যাবেন। তাই প্রত্যেক মানুষের সবচেয়ে বড় দরকার হচ্ছে সত্যকে ভালোবাসা। সত্যকে ভালবাসলে অনেক কিছু আমরা উপলব্ধি করতে পারব। আর যদি বারবার ভুলকে নিয়ে আলোচনা করি তাহলে ভুলের জন্ম আরও বেশি হবে। তাই ভুলকে ক্ষমা করে সামনের দিকে যে কোন মানুষকে এগিয়ে যেতে হবে। আর সত্যকে সব সময় ভালবাসে ভুলকে সব সময় ক্ষমা করতেই হবে। আশা করে আমার টপিক পড়ে আপনাদের অনেক ভালো লাগবে।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 9 hours ago 

আপনি ঠিকই বলেছেন ভাই ফ্যামিলির কেউ কোন ভুল করলে সে ভুলটাকে আমরা ক্ষমা না করে। বারবার সেটাকে উত্থাপন করি এতে দেখা যায় যে ভুল করে সে অনেক বেশি ডিপ্রেশনে চলে যায়। আর এ থেকে তার ভুল করার প্রবণতা দিন দিন বেড়েই যায়। তাই আমরা সকলেই ভুলকে ক্ষমা করে তাকে সঠিক পথে নিয়ে আসার চেষ্টা করব।

 9 hours ago 

ঠিক বলেছেন ভাইয়া আমাদের সকলেরই ভুল থেকে শিক্ষা নেয়া উচিত। সেই ভুলকে আঁকড়ে না থেকে শিক্ষা নিয়ে সামনের জীবনে কাজে লাগানো উচিত। তাছাড়া সত্যকে সবসময় আঁকড়ে ধরা উচিত। এতে সব সময় সফলতা অর্জন না করলেও মানসিক শান্তি পাওয়া যায়। ভালো লাগলো আপনার লেখাটি পড়ে।

 7 hours ago 

দারুন একটি পোস্ট আমাদের উপহার দিয়েছেন আপনি। সত্যকে ভালবাসতে হবে বুকে নিতে হবে এবং খারাপকে ছুঁড়ে ফেলার অপমান করার প্রয়োজন নেই সেখানে যারা খারাপ কাজে লিপ্ত তাদেরকে বুঝাতে হবে। তাদেরকে ক্ষমা করে ভালোর পথ দেখাতে হবে। যাহোক অসাধারণ ছিল আপনার লেখা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63977.42
ETH 2760.27
USDT 1.00
SBD 2.65