ডাই :- ক্লে দিয়ে কয়েকটি ফুল তৈরি

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। এখন সবাই বেশ সুন্দর সুন্দর কিছু তৈরি করার চেষ্টা করে ক্লে দিয়ে। আমিও নিজের মতো করে প্রতিনিয়ত বিভিন্ন রকমের জিনিস তৈরি করি। ছোট থেকে কিছু তৈরি করার চেষ্টা করলে সেটা ভীষণ সুন্দর হয় পরবর্তীতে। তাই আজকেও খুব সুন্দর ভাবে ভিন্ন রকম কয়েকটি ফুল তৈরি করে নিয়ে নিলাম। ক্লে দিয়ে সবাই বেশ সুন্দর সুন্দর জিনিস তৈরি করে। আমার কাছেও ক্লে দিয়ে এই ধরনের জিনিস তৈরি করতে বেশ ভালো লাগে। আজকে এই ফুলগুলো তৈরি করতে বেশ ভালো লাগলো। এখন আমি নিজেও বিভিন্ন রকমের জিনিস তৈরি করে থাকি। আজকেও চেষ্টা করে এই সুন্দর ফুল তৈরি করলাম। ধীরে ধীরে বেশ ভালো লাগে এই ধরনের জিনিস তৈরি করতে। তাই আজকেও খুব সুন্দর ভাবে তিনটি ভিন্ন রকম ফুল তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি ক্লে দিয়ে তৈরি করা আমার এই ফুলগুলো আপনাদের অনেক পছন্দ হবে।

IMG_20240828_150232.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• গাম
• কাঁচি
• পেন্সিল
• স্কেল

IMG_20240624_132257.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি সাদা ক্লে দিয়ে কিছু গোল বৃত্ত তৈরি করে নিলাম। এরপর গোল বৃত্ত গুলো দিয়ে ফুল তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20240828_122632.jpg

ধাপ - ২ :

এরপর হলুদ রঙের ক্লে দিয়ে কিছু ফুলের পাপড়ি তৈরি করে একটি ফুল তৈরি করে নিয়ে নিলাম।

IMG-20240828-WA0024.jpg

ধাপ - ৩ :

এরপর সবুজ রঙের ক্লে দিয়ে কিছু পাতা তৈরি করে নিয়ে নিলাম।

IMG-20240828-WA0026.jpg

ধাপ - ৪ :

এরপর হলুদ রঙের ফুলের সাথে পাতাগুলো জোড়া লাগিয়ে একটি সূর্যমুখী ফুল তৈরি করে নিলাম।

IMG-20240828-WA0023.jpg

ধাপ - ৫ :

এরপর আরেকটি ফুল তৈরি করার জন্য বিভিন্ন কালারের ক্লে ছোট ছোট করে কেটে নিয়ে নিলাম।

IMG-20240828-WA0039.jpg

ধাপ - ৬ :

এরপর একই রকম ভাবে আলাদা আলাদা তিনটি ছোট ফুল জোড়া লাগিয়ে তৈরি করে নিয়ে নিলাম।

IMG-20240828-WA0028.jpg

শেষ ধাপ :

এভাবে তিনটি ফুল তৈরি করে নিলাম। আশা করি এই ফুল গুলো আপনাদের অনেক পছন্দ হবে।

IMG_20240828_150232.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last month 

ভাইয়া আপনি ক্লে দিয়ে খুব সুন্দর সুন্দর ফুল বানিয়েছেন। আপনার বানানো প্রতিটা ফুল আমার কাছে অনেক ভালো লেগেছে। ক্লে দিয়ে বিভিন্ন জিনিস বানাতে যেমন ভালো লাগে তেমনি দেখতেও খুব ভালো লাগে। এই ধরনের জিনিস বাচ্চারা পেলে খুব খুশি হয়। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আমার তৈরি করা প্রতিটি ফুল আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। আশা করি সুন্দর মন্তব্য করে সাপোর্ট করবেন।

"ধন্যবাদ সবাইকে 🙏! অনেক ভালো লাগে আর নতুন কিছু করার চেষ্টা, যাতে সময়ে সব ধরনের দিকে পৌছি 🤩! এই নতুন ধরনের চিত্রগুলো দেখে আমার পথ বেশি সঠিক হয় 🌈!

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে! 🙏 নিজের মতোই আপনি ভালো, আপনার অপেক্ষা অনেক বেশি 🌟!

image

তাই, ধরে নিয়ে চলুন এখনি! 😊

আমি সবার জন্য ভালোকে অনুভব করতে হোক 🙏, নিজের থেকে ছোট বা ডাইনাসার ধরনের কোনো মানুষদেরও! 😊

image

নিজের অন্যায়, সীমাবদ্ধতা এবং ভুলের কারণে আমি খোঁচা পিছনে! 🙈

image

সবাইকে ধন্যবাদ, এগিয়ে থাকতে হলো আপনার! 💪

নিজের মতোই ভালো! 🌈

ধন্যবাদ, সবাইকে এগিয়ে থাকতে হলো! 😊"

 last month 

ক্লের তৈরি করা যে কোন জিনিস বেশ ভালো লাগে দেখতে। খুব সুন্দর ফুল তৈরি করেছেন। ভালো লাগলো আপনার তৈরি করা ফুল দেখে। খুব সুন্দরভাবে ফুল তৈরি করেছেন। কালারফুল হওয়ার কারণে আরো বেশি ভালো লাগছে দেখতে। ধন্যবাদ ভাইয়া চমৎকার কিছু ফুল তৈরি করে শেয়ার করার জন্য।

 last month 

আমার ক্লে দিয়ে তৈরি করা ফুল দেখে আপনার কাছে ভালো লেগেছে। আসলে এই ধরনের মন্তব্য শুনলে নিজের কাছে ভালো লাগে।

 last month 

ক্লে দিয়ে কয়েকটি ফুল তৈরি অনেক সুন্দর হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আপনি খুবই দক্ষতার সাথে এই ফুল তৈরি করেছেন। আসলে এই ডাই পোস্ট গুলো দেখতে আমার অনেক ভালো লাগে।

 last month 

আমার তৈরি করা ক্লে দিয়ে ফুল দেখে আপনি মুগ্ধ হয়ে গেলেন। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last month (edited)

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি পোস্ট শেয়ার করেছেন। সত্যিই পোস্টটা দেখে এড়িয়ে যেতে পারলাম না। আপনার শেয়ার করা পোস্টটি ছিল ক্লে দিয়ে বিভিন্ন ফুল তৈরি। আপনি দেখছি ক্লে দিয়ে খুবই সুন্দর করে ফুলগুলো তৈরি করেছেন। দেখতে অসাধারণ লাগছে। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

চেষ্টা করি ক্লে দিয়ে সুন্দর কিছু বানানো জন্য। ভালো লাগলো আপনার অসাধারণ মন্তব্য শুনে।

 last month 

খুব সুন্দর দেখতে তিনটা ফুলের ডাই তৈরি করেছেন। আমার কাছে আপনার তৈরি করা তিনটা ফুল আমি অনেক বেশি দারুন লেগেছে দেখতে। অনেক বেশি সুন্দর এবং কালারফুল ছিল এই ফুলগুলো, যা দেখে সত্যি আমি একেবারে মুগ্ধ হয়ে গিয়েছি। আপনি প্রতিনিয়ত চেষ্টা করেন বলেই, এখন অনেক সুন্দর সুন্দর জিনিস তৈরি করতে পারেন ক্লে দিয়ে।

 last month 

আমার তৈরি করা ক্লে দিয়ে তিনটা ফুল আপার কাছে দারুণ লেগেছে শুনে খুশি হলাম ।তাই ধন্যবাদ আপনাকে।

 last month 

ক্লে দিয়ে কয়েকটি ফুল তৈরি অসাধারণ হয়েছে, দেখতে পেয়ে মুক্ত হলাম। আসলে এই ধরনের ডাই পোস্ট আমার অনেক ভালো লাগে।

 last month 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last month 

খুব সুন্দর সুন্দর তিনটি ফুল তৈরি করলেন আপনি। ক্লে দিয়ে ভিন্ন কালারের ভিন্ন ধরনের তিনটি ফুল তৈরি করার জন্য অনেক ধন্যবাদ। ক্লে দিয়ে খুব সুন্দর কিছু তৈরি করা যায় যা আমার দেখতে খুব ভালো লাগে। আপনি কিন্তু দিন দিন বেশ পরিপক্ক হয়ে যাচ্ছেন ক্রিয়েটিভ পোস্টগুলো শেয়ার করার ক্ষেত্রে।

 last month 

আপু আমি চেষ্টা করি ভালো কিছু করার জন্য। তবে আপনার উৎসাহিতমূলক মন্তব্য শুনে অনেক ভালো লাগলো আমার কাছে।

 last month 

ক্লে দিয়ে বেশ সুন্দর কিছু ফুল তৈরি করেছেন।ভিন্ন কালারের ক্লে দিয়ে তৈরি ফুলগুলো বেশ কিউট লাগছে।আপনি ডাই তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত গুছিয়ে উপস্থাপন করেছেন,ধন্যবাদ ভাইয়া।

 last month 

আমার তৈরি করা ফুল গুলো দেখে আপনার কাছে কেউট লাগছে শুনে খুশি হলাম। ভালো থাকবেন আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61870.12
ETH 2401.56
USDT 1.00
SBD 2.53